Covid 19: দেশে ক্রমশ গতি পাচ্ছে করোনা সংক্রমণ, দিল্লিতে পাওয়া গেল নতুন ভেরিয়েন্ট

WHO জানিয়েছে ভারতে করোনা ভাইরাসের Omicron ভেরিয়েন্টের বিএ.২.৭৫ নামের একটি নতুন সাব-ভেরিয়েন্ট শনাক্ত করা হয়েছে। দিল্লিতে ওমিক্রনের আরও সংক্রামক সাব-টাইপ বিএ-৪ এবং বিএ.৫ সংক্রমণের ঘটনা ঘটেছে। বিশেষজ্ঞরা জানিয়েছেন আতঙ্কিত হওয়ার কারণ নেই কারণ সাব-টাইপটি গুরুতর সংক্রমণ ঘটায় না।

Updated By: Jul 10, 2022, 10:32 AM IST
Covid 19: দেশে ক্রমশ গতি পাচ্ছে করোনা সংক্রমণ, দিল্লিতে পাওয়া গেল নতুন ভেরিয়েন্ট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শেষ কিছু দিনে ভারতে করোনা ভাইরাসের আক্রমণ বাড়ছে। গত ২৪ ঘন্টায়, দেশে কোভিড -১৯ এর মোট ১৮,২৫৭ টি নতুন কেস পাওয়া গিয়েছে। এই সময়ে ভাইরাসের কারণে ৪২ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ৪,৩৬,২২,৬৫১।

কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের মতে, দেশে কোভিড-১৯-এর সক্রিয় সংক্রমণ বেড়ে হয়েছে ১,২৮,৬৯০। গতকালের তুলনায় দেশে কোভিড আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। শনিবার, দেশে ১৮,৮৪০ টি নতুন সংক্রমণের কথা জানা গিয়েছে।

 

রাজধানী দিল্লিতে, গত ২৪ ঘন্টায় ৫৪৪টি নতুন কোভিড -১৯ সংক্রমণ ধরা পড়েছে। সংক্রমণের ফলে আরও দুইজন রোগীর মৃত্যুও হয়েছে। একই সময়ে, মহারাষ্ট্রে একদিনে কোভিড -১৯-এর ২৭৬০ টি নতুন সংক্রমণ দেখা গিয়েছে এবং পাঁচ জনের মৃত্যু হয়েছে। 

আরও পড়ুন: Marburg Virus: ৮৮% রোগীর মৃত্যু হতে পারে, হু'র চিন্তা বাড়াচ্ছে এই নয়া ভাইরাস

দুই রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে করোনা সংক্রমণের তথ্য দেওয়া হয়েছে। দিল্লির স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, এই নিয়ে টানা তৃতীয় দিন, দিল্লিতে ৫০০ থেকে ৬০০ জনের সংক্রমণ হয়েছে।

অন্যদিকে, WHO জানিয়েছে ভারতে করোনা ভাইরাসের Omicron ভেরিয়েন্টের বিএ.২.৭৫ নামের একটি নতুন সাব-ভেরিয়েন্ট শনাক্ত করা হয়েছে। দিল্লিতে ওমিক্রনের আরও সংক্রামক সাব-টাইপ বিএ-৪ এবং বিএ.৫ সংক্রমণের ঘটনা ঘটেছে। বিশেষজ্ঞরা জানিয়েছেন আতঙ্কিত হওয়ার কারণ নেই কারণ সাব-টাইপটি গুরুতর সংক্রমণ ঘটায় না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.