Coronavirus: স্বস্তি বাড়িয়ে ১০ হাজারের নিচে নামল দৈনিক সংক্রমণ, কমছে মৃত্যুও

গতকালের চেয়ে কমল দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা। কমেছে করোনা সংক্রমণে দৈনিক মৃত্যুর সংখ্যাও। 

Updated By: Feb 28, 2022, 12:36 PM IST
Coronavirus: স্বস্তি বাড়িয়ে ১০ হাজারের নিচে নামল দৈনিক সংক্রমণ, কমছে মৃত্যুও
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: করোনা গ্রাফে স্বস্তি দেশে। ১০ হাজারের নীচে নেমে গেল দেশের দৈনিক করোনা সংক্রমণ। গতকালের চেয়ে কমল দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা। কমেছে করোনা সংক্রমণে দৈনিক মৃত্যুর সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের প্রকাশিত রিপোর্ট অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮০১৩ জন। একদিনে করোনা কোপে প্রাণ গিয়েছে ১১৯ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২৪৩। 

দেশে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৬ হাজার ৭৬৫ জন।  এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা ৪ কোটি ২৩ লক্ষ ৭ হাজার ৬৮৬। কমেছে অ্যাক্টিভ কেসের সংখ্যাও। দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ২ হাজার ৬০১। মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ১৩ হাজার ৮৪৩। ইতিমধ্যে ১৭৭ কোটি ৫০ লক্ষেরও বেশি মানুষের টিকাকরণ হয়ে গিয়েছে দেশে।

ক্রমেই কিন্তু কোভিড নিয়ে আতঙ্ক কমছে। ভারতে করোনার গ্রাফ কিন্তু ক্রমশ নিম্নমুখী হচ্ছে। দেশে কিন্তু এখন করোনার তৃতীয় ঢেউ কিন্তু এখন চলছে। তবে এখন কিন্তু বিশ্ব থেকে বিদায় নিচ্ছে না করোনা মহামারি। এবার আসছে করোনার চতুর্থ ঢেউ। যা দেশে ২২ জুনের মধ্যে শুরু হতে পারে। এই ভাইরাসের দাপট চলবে ২৪ অক্টোবর পর্যন্ত। এবার এমনটাই ভবিষ্যদ্বাণী করছেন ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি কানপুর।



পাশপাশি তাঁরা এও জানান, তবে সেই সময় করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী না নিম্নমুখী হবে তা নির্ভর করবে কোভিডের ডবল ডোজের টিকা, বুস্টার ডোজের ওপর।

আরও পড়ুন, Sex Reassignment Surgery: লিঙ্গ পরিবর্তনের জন্য অস্ত্রোপচার! 'চরম মূল্য' দিলেন যুবক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.