Coronavirus: দেশে বাড়ছে ওমিক্রন সংক্রমণ, বেশ কিছুটা বাড়ল মৃত্যু

তবে কমেছে অ্যাক্টিভ কেসের সংখ্যা।

Updated By: Dec 17, 2021, 11:34 AM IST
Coronavirus: দেশে বাড়ছে ওমিক্রন সংক্রমণ, বেশ কিছুটা বাড়ল মৃত্যু
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের এবং দৈনিক মৃত্যুর সংখ্যা অনেকটাই বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৪৭ জন। গতকাল ওই সংখ্যা ছিল ৭ হাজার ৯৭৪। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃতু হয়েছে ৩৯১ জনের।  গতকাল ওই সংখ্যা ছিল ৩৪৩।  দেশে ক্রমেই বাড়ছে কোভিডের ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা। কর্ণাটক, দিল্লি ও গুজরাতে গতকাল আরও ১০ জনের আক্রান্ত হওয়ার খবর মিলেছে।  এর ফলে দেশে ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৩।

তবে কমেছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৮৬ হাজার ৪১৫ জন। যা ২০২০ সালের মার্চ মাসের পর সর্বনিম্ন। ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪১ লক্ষ ৬২ হাজার ৭৬৫ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৭ হাজার ৮৮৬ জন। সুস্থতার হার ৯৮.৩৮ শতাংশ।

এদিকে রাজ্যে বাড়ছে সংক্রমণ। রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬০ জন। একদিনে মৃত্যু হয়েছে ১২ জনের। কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন ২১৬ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার  নমুনা পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ১১৫ টি, যার মধ্যে ১.৭৮ শতাংশ রিপোর্ট পজিটিভ।

আরও পড়ুন, ওমিক্রনের প্রকোপ থেকে কীভাবে বাঁচাবেন শিশুকে? রইল কয়েকটি টিপস

মঙ্গলবারই দেশে ওমিক্রণ আক্রান্তের সংখ্যা ৫০ ছাড়িয়েছে। পশ্চিমবঙ্গেও চলে এল ওমিক্রন। এবার করোনার এই প্রজাতির সংক্রমণ নিয়ে বড়সড় ঘোষণা করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা(WHO)। হু প্রধান জানিয়েছেন, 'দুনিয়ার ৭৭ দেশে ওমিক্রনের দেখা মিলেছে। চিহ্নিত না হলেও বাস্তব হল অধিকাংশ দেশেই এখন ওমিক্রন ঢুকে গিয়েছে। ওমিক্রন যে গতিতে ছড়াচ্ছে তা করোনার অন্য প্রজাতির ক্ষেত্রে দেখা যায়নি। '

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.