Coronavirus: মাঙ্কি ভাইরাস আতঙ্কের মধ্যেই দেশে বাড়ছে করোনা, মৃত্যু বৃদ্ধিতে চিন্তা

গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল সংক্রমণ ও দৈনিক মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩২৩ জন। 

Updated By: May 21, 2022, 11:30 AM IST
Coronavirus: মাঙ্কি ভাইরাস আতঙ্কের মধ্যেই দেশে বাড়ছে করোনা, মৃত্যু বৃদ্ধিতে চিন্তা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনা-গ্রাফের ওঠানামা চলছেই। গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল সংক্রমণ ও দৈনিক মৃত্যুর সংখ্যা।  কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩২৩ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ২৫৯। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৫ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২০।  

এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ৩৪৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩১ লক্ষ ৩৪ হাজার ১৪৫। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দৈনিক পজিটিভিটি হার ০.৪৭ শতাংশে রেকর্ড করা হয়েছিল এবং সাপ্তাহিক পজিটিভিটি হার ০.৫১ শতাংশে রেকর্ড করা হয়েছিল। দেশব্যাপী ইনোকুলেশন ড্রাইভের অধীনে এ পর্যন্ত দেশে পরিচালিত ক্রমবর্ধমান COVID-19 ভ্যাকসিনের ডোজ ১৯২.১২ কোটি ছাড়িয়েছে।

ভারতের কোভিড-১৯ সংখ্যা ২০২০র ৭ আগস্ট ২০ লাখ, ২৩ আগস্ট ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর ৫০ লাখ ছাড়িয়েছে। ২৮ সেপ্টেম্বর৬০  লাখ, ১১ অক্টোবর ৭০  লাখ ছাড়িয়েছে।  ২৯ অক্টোবর ৮০ লক্ষ, ২০ নভেম্বর ৯০ লক্ষ অতিক্রম করে এবং ১৯ ডিসেম্বর ১ কোটি অতিক্রম করে গিয়েছিল। ভারতে করোনা আক্রান্ত ৪ মে ২ কোটি এবং ২৩ জুন ৩ কোটির ভয়াবহ মাইলফলক অতিক্রম করেছে।

আরও পড়ুন, Monkeypox outbreak: করোনা আতঙ্কের মধ্যেই নয়া ত্রাস মাঙ্কি ভাইরাস! কতটা ভয়ানক?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.