Covid-19: ৬৬০ দিন পর দেশের Corona গ্রাফে 'রেকর্ড' পতন, রাজ্যে ৩ দিন পর ফের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় কমেছে দেশে নতুন করে করোনায় (Coronavirus) দৈনিক মৃতের হারও। তবে ৩ দিন কোনও মৃত্যু না ঘটলেও, রবিবার কলকাতায় ২ জনের মৃত্যু হয়েছে। 

Updated By: Mar 7, 2022, 11:39 AM IST
Covid-19: ৬৬০ দিন পর দেশের Corona গ্রাফে 'রেকর্ড' পতন, রাজ্যে ৩ দিন পর ফের মৃত্যু

নিজস্ব প্রতিবেদন : ভারতে কোভিড সংক্রমণের (Covid-19) গ্রাফ 'রেকর্ড' নিম্নমুখী। ৬৬০ দিন পর ভারতে দৈনিক সংক্রমণের সংখ্যা নামল ৫০০০-এর নীচে। এর আগে ৫০০০-এর নীচে দৈনিক সংক্রমণ ছিল ১৬ মে, ২০২০-তে। অর্থাৎ প্রায় ২ বছরের মাথায় গিয়ে ভারতে দৈনিক আক্রান্তের (Coronavirus) সংখ্যা রেকর্ড হয়েছে ৫০০০-এর কম। 

আশা জাগিয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও কমল করোনার সংক্রমণের (Covid-19) হার। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪,৩৬২ জন। পাশাপাশি কমেছে দৈনিক মৃতের হারও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৬৬ জন। পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫৪,১১৮ জন।

প্রসঙ্গত, জুনে কোভিডের চতুর্থ ওয়েভ আছড়ে পড়ার সম্ভাবনার কথা উঠে এসেছে রিপোর্টে। যদিও বিশষজ্ঞরা আশ্বস্ত করেছেন যে, চতুর্থ ওয়েভেও ভয়াবহতার কোনও আশঙ্কা নেই। অন্যদিকে, বুস্টার ডোজ হিসেবে কোভোভ্যাক্স কতটা কার্যকরী হবে, তার জন্য ফেজ-৩ ট্রায়ালে ইতিমধ্যেই সম্মতি মিলেছে। 

অন্য়দিকে, সারা দেশের সঙ্গে বাংলাতেও করোনার সংক্রমণের (Coronavirus) হার নিম্নমুখী। রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের (Covid-19) সংখ্যা ১০০-র নীচে নেমেছে। ১৫ জেলায় আক্রান্তের সংখ্যা ৫-এরও কম। রাজ্য সরকারের ৬ মার্চের বুলেটিন অনুযায়ী, নতুন করে এরাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৯০ জন। তবে ৩ দিন কোনও মৃত্যু না ঘটলেও, রবিবার কলকাতায় ২ জনের মৃত্যু হয়েছে। 

আরও পড়ুন, Ukraine Crisis: ডাক্তারি পড়ার জন্য কেন ইউক্রেনকে বেছে নেন ভারতীয় পড়ুয়ারা? কারণ জানলে অবাক হবেন

Hair Loss: চুল পড়ার সমস্যা বেড়েই চলেছে? কোন রোগের প্রাথমিক উপসর্গ জানেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.