Coronavirus: করোনায় স্বস্তির আবহ দেশে, ১ হাজার আক্রান্ত কমল ১ দিনে

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৮৮ জন।

Updated By: May 10, 2022, 12:27 PM IST
Coronavirus: করোনায় স্বস্তির আবহ দেশে, ১ হাজার আক্রান্ত কমল ১ দিনে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনা-গ্রাফের ওঠাপড়া চলছেই। আরও কমল সংক্রমণ।দেশে কমেছে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যাও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৮৮ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ২০৭। 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২৯। এই নিয়ে দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ১০৩ জনের।। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩১ লক্ষ ৭ হাজার ৬৮৯।

বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬২ লক্ষ ৫২ হাজার ৮৩১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫১ কোটি ৭৭ লক্ষ ৪ হাজার ৫৭৯। মোট আক্রান্তের সংখ্যা ৫১ কোটি ৭০ লক্ষ ১৭ হাজার ১৮১। দেশে এবার বাড়ছে কোভিড সংক্রমণ৷ দিল্লিতে যে হারে পজিটিভিটি রেট বেড়েছে তা যথেষ্ট আশঙ্কাজনক মানছে ওয়াকিবহাল মহল৷ সম্প্রতি করোনা বিধিনিষেধ উঠিয়ে নিয়েছিল একাধিক রাজ্য।

তবে যে হারে এবার বাড়ছে অতিমারী সৃষ্টিকারী ভাইরাস, সেই প্রেক্ষাপটে ফের মাস্ক বিধি বাধ্যতামূলক করতে চলেছে একাধিক রাজ্য। জনবহুল এলাকায় মাস্ক বিধি ফের ফিরতে চলেছে বলে জানা গিয়েছে।  চতুর্থ ঢেউ নিয়ে লাল সংকেত এসে গিয়েছে দেশে।

আরও পড়ুন, করোনা ঠেকাতে চিনের নীতি 'ব্যর্থ', প্রভাব পড়ল বিশ্ববাজারেও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.