Coronavirus: দেশে নিম্নমুখী করোনা-গ্রাফ, স্বস্তি বাড়িয়ে কমল মৃত্যু

২০২০-র মার্চের পর দেশে সর্বনিম্ন সক্রিয় রোগীর সংখ্যা।

Updated By: Nov 15, 2021, 11:41 AM IST
Coronavirus: দেশে নিম্নমুখী করোনা-গ্রাফ, স্বস্তি বাড়িয়ে কমল মৃত্যু

নিজস্ব প্রতিবেদন :  ক্রমশ স্বস্তি দেশে। ২০২০-র মার্চের পর দেশে সর্বনিম্ন সক্রিয় রোগীর সংখ্যা।  কমছে অ্যাক্টিভ কেস। মৃত্যুহারও কমছে পাল্লা দিয়ে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২২৯ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১১ হাজার ২৭১। মৃত্যু হয়েছে ১২৫ জনের।

দেশে প্রায় ৬০ শতাংশ কমল দৈনিক মৃত্যু। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২৫ জনের। গতকাল একদিনে ২৮৫ জনের মৃত্যু হয়। ৫২৩ দিনের মধ্যে সর্বনিম্ন অ্যাক্টিভ কেস। দেশে সুস্থতার হার বর্তমানে ৯৮.২৬ শতাংশ। এখন অ্যাক্টিভ কোভিড কেস রোগীর সংখ্যা ১ লক্ষ ৩৪ হাজার ৯৬ হাজার।
 
 
সোমবার স্বাস্থ্যমন্ত্রকের  পরিসংখ্যান অনুযায়ী, গত বছরের মার্চ মাস থেকে অর্থাৎ গত ২০ মাসের মধ্যে সর্বোচ্চ দেশে করোনা থেকে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়েছে ১১ হাজার ৯২৬ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৮ লক্ষ ৪৯ হাজার ৭৮৫ জন।  তবে কেরলের কোভিড পরিস্থিতি এখনও উদ্বেগজনক। কেরলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৫ হজার ৮৪৮ জন, মৃত্যু হয়েছে ৪৬ জনের।
 
 
.