আতঙ্ক বাড়াচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস, বাঁকুড়া মেডিক্যাল কলেজে মৃত্যু আক্রান্ত এক রোগীর

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজকে মিউকরমাইকোসিসের রিজিওন্যাল চিকিত্সা কেন্দ্র হিসেবে ঘোষণা করেছে রাজ্য স্বাস্থ্য দফতর

Updated By: May 31, 2021, 06:52 PM IST
আতঙ্ক বাড়াচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস, বাঁকুড়া মেডিক্যাল কলেজে মৃত্যু আক্রান্ত এক রোগীর

নিজস্ব প্রতিবেদন: ব্ল্যাক ফাঙ্গাসের(Black Fungus) সংক্রমণে রাজ্যে মৃত্যু হল আরও এক রোগীর। সোমবার বাঁকুড়া মেডিক্যাল কলেজে চিকিত্সাধীন এক রোগীর মৃত্যু হয়েছে ব্ল্যাক ফাঙ্গাসের সংমণের। এমনটাই জানিয়েছেন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ।

আরও পড়ুন-আমপানের মতো এবার Yaas-ত্রাণের টাকাও হয়তো উবে যাবে: Suvendu

হাসপাতাল সূত্রে খবর, সপ্তাহখানের আগেই মেডিক্যাল কলেজে ভর্তি হন বছর ৪৭-এর ওই রোগী। তিনি বাঁকুড়ারই বাসিন্দা। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল(Bakura Medical College) কলেজে এই প্রথম কোনও মিউকরমাইকোসিস রোগীর মৃত্যু হল। সম্প্রতি তাঁর শরীরে অস্ত্রোপচার করা হয়েছিল কিন্তু শেষরক্ষা হল না। এমনটাই জানিয়েছেন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ।

আরও পড়ুন-‘অতিমারিতে মানুষের পাশে থাকতে চাই’, MP ল্যাডের টাকা চেয়ে লোকসভার অধ্যক্ষকে চিঠি মালার

উল্লেখ্য, বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজকে মিউকরমাইকোসিসের রিজিওন্যাল চিকিত্সা কেন্দ্র হিসেবে ঘোষণা করেছে রাজ্য স্বাস্থ্য দফতর।  এগারো জন বিশেষজ্ঞ চিকিত্সক নিয়ে তৈরি একটি টিম ব্ল্যাক ফাঙ্গাস(Black Fungus) রোগীদের চিকিত্সা করছেন। এখনওপর্যন্ত ওই সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯ জন। এদের মধ্যে একজনকে মস্তিষ্কে অস্ত্রোপচারের জন্য কলকাতায় পাঠানো হয়েছে। বাকীদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.