বেঙ্গালুরুর 'মৃত' চেতনের 'জীবন্ত' হার্ট, কিডনি, লিভার বাঁচিয়ে দিল তিনটি প্রাণ

মস্তিষ্কের মৃত্যু হয়েছিল। কিন্তু স্পন্দন থামেনি হৃদয়ের। সেই 'জীবন্ত' হৃদয়ই প্রাণ ফিরিয়ে দিল আর এক জনের। বেঙ্গালুরুর সাগর হাসপাতাল থেকে লাইভ হার্টটি মাত্র ১৯ মিনিটের মধ্যে পোয়ছে গেল নারায়ণ হেলথে।

Updated By: Jul 23, 2015, 06:45 PM IST
বেঙ্গালুরুর 'মৃত' চেতনের 'জীবন্ত' হার্ট, কিডনি, লিভার বাঁচিয়ে দিল তিনটি প্রাণ

ওয়েব ডেস্ক: মস্তিষ্কের মৃত্যু হয়েছিল। কিন্তু স্পন্দন থামেনি হৃদয়ের। সেই 'জীবন্ত' হৃদয়ই প্রাণ ফিরিয়ে দিল আর এক জনের। বেঙ্গালুরুর সাগর হাসপাতাল থেকে লাইভ হার্টটি মাত্র ১৯ মিনিটের মধ্যে পোয়ছে গেল নারায়ণ হেলথে।

মৃত্যু হয়েছে আর চেতনের। কিন্তু অন্য আর এক জনের শরীরে এখনও স্পন্দিত হচ্ছে তাঁর হৃদয়। চেতনের বাবা এম রামান্না জানিয়েছেন ''আমি জানি না আমার ছেলের হার্ট কে পেয়েছেন, জানতেও চাই না। আমার ছেলের অঙ্গ অপরিচিত এক জনের জীবন বাঁচিয়ে দিল। আমি এতেই খুশি। অপরেশন হয়ে গেলে চেতনের দেহ আমি গ্রামের বাড়িতে নিয়ে যাব। সেখানেই ওর শেষকৃত্য সম্পন্ন হবে।''

পরিবারের এক মাত্র উপার্জনকারী সদস্য ছিল চেতন। তাঁর মৃত্যুর পর আরও অসহায় হয়ে গেল তাঁর পরিবার। কিন্তু, চেতনের হার্টের গ্রহীতার কাছ থেকে কোনও অর্থ দাবি করা হয়নি। জানতে চাওয়া হয়নি তার পরিচয়ও।

বেঙ্গালুরুর ট্রাফিক পুলিসের সহায়তায় বেলা ২টো ১৫ মিনিটে সাগর হাসপাতাল থেকে বেড়িয়ে ২টো ৩৪ মিনিটের মধ্যেই জীবন্ত হার্টটি সহ অ্যাম্বুলেন্স নারায়ণ হেলথে পৌঁছে যায়।

শুধু হার্ট নয়, অন্য দু'জন গ্রহীতা চেতনের লিভার ও কিডনিও পাচ্ছে।
 

 

.