Bengal Covid Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২ হাজারের নীচে নেমে গেল করোনা আক্রান্তের সংখ্যা

গত একদিনে করোনা আক্রান্তের সংখ্যা লক্ষ্যনীয় ভাবে কমেছে কলকাতায় 

Updated By: Jan 31, 2022, 08:25 PM IST
Bengal Covid Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২ হাজারের নীচে নেমে গেল করোনা আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে এক ঝটকায় কমল করোনা আক্রান্তের সংখ্য়া। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী গত একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১,৯১০ জন। রবিবার এই সংখ্যাটি ছিল ৩,৪২৭। এর কারণ জড়িয়ে রয়েছে স্য়াম্পেল টেস্টের সঙ্গে।

গত একদিনে রাজ্যে স্যাম্পেল টেস্ট হয়েছে ৩৪,৮১৭টি। একদিন আগেই এই সংখ্যাটি ছিল ৫৭,০৮৫। অর্থাত্ স্যাম্পেল টেস্টের সংখ্যা কমেছে ২২,২৬৮টি। ফলে পজিটিভ রোগীর সংখ্যাও কমেছে বলে মনে করছে কোনও কোনও মহল। 

এদিকে, রাজ্যে পজিটিভিটি রেট কমছে লক্ষ্যনীয় ভাবে। গত একদিনে রাজ্যে পজিটিভিটি রেট কমে হয়েছে ৫.৪৯ শতাংশ। একদিন আগেই এই হার ছিল ৬.০০ শতাংশ। গত একদিনে রাজ্যে করোনার শিকার হয়েছেন ৩৬ জন।

আরও পড়ুন-৩ ফেব্রুয়ারি থেকে রাজ্যে খুলছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

অন্যদিকে, রাজ্যে করোনা সংক্রমণ কমার দিকে লক্ষ্য রেখে আগামী ৩ ফেব্রুয়ারি থেকে খুলে দেওয়া হচ্ছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। 

উল্লেখযোগ্য বিষয় হল গত একদিনে করোনা আক্রান্তের সংখ্যা লক্ষ্যনীয় ভাবে কমেছে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ১৭৯ জন, মৃত্যু হয়েছে ৫ জনের। অন্যদিকে, উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৩৩ জন, মৃত্যু হয়েছে ১৩ জনের।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.