Covid Spike: রাজ্যে পজিটিভিটি রেট ছাড়াল ৩৭ শতাংশ, কমল আক্রান্তের সংখ্যা

 শনিবার রাজ্য করোনা টেস্ট হয়েছিল ৭১,৬৬৪টি স্য়াম্পেল। আর রবিবার ছুটি দিনে তা কমে হল ৫১,৬৭৫

Updated By: Jan 10, 2022, 09:31 PM IST
Covid Spike: রাজ্যে পজিটিভিটি রেট ছাড়াল ৩৭ শতাংশ, কমল আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে গত কয়েক দিনে করোনা আক্রান্তের সংখ্য়া বেড়েছে হুহু করে। সোমবার যে পরিসংখ্যান রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে দেওয়া হল তাতে দেখা যাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা শনিবারের তুলনায় কমল অনেকটাই।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৯,২৮৬। শনিবার এই সংখ্য়া ছিল ২৪,২৮৭। অর্থাত্ প্রায় ৫০০০ কমল আক্রান্তের সংখ্য়া। কিন্তু পটিটিভিটি রেট বাড়ল লক্ষ্যনীয়ভাবে। শনিবার রাজ্যে কোভিড পজিটিভিটি রেট ছিল ৩৩.৮৯ শতাংশ। রবিবার সেই হার বেড়ে হল ৩৭.৩২ শতাংশ। এনিয়ে এখনওপর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৭,৭৩,৩৩২।

একদিনের ব্যবধানে সংক্রমণ কমল কীভাবে? রাজ্য সরকারের পরিসংখ্য়ান অনুযায়ী শনিবার রাজ্য করোনা টেস্ট হয়েছিল ৭১,৬৬৪টি স্য়াম্পেল। আর রবিবার ছুটি দিনে তা কমে হল ৫১,৬৭৫। অর্থাত্ ২০ হাজার কম স্যাম্পেল টেস্ট হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার শিকার হয়েছেন ১৬ জন। শনিবারের থেকে ২ জন কম। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৯,৯১৭ জনের। মৃত্যুর হার ১.১২ শতাংশ। রাজ্যে এখনওপর্যন্ত সুস্থতার হার ৯৩.৮৫ শতাংশ।

আরও পড়ুন-  পুরভোটের আগে মুর্শিদাবাদ বিজেপিতে বড়সড় ভাঙন

এদিকে, সংক্রমণের নীরিখে শহর কলকাতা রয়েছে সেই কলকাতাতেই।  গত ২৪ ঘণ্টাতেও রাজ্যে সংক্রমণের তালিকায় শীর্ষে কলকাতা। মোট আক্রান্ত ৫,৫৫৬ জন। মৃত্যু হয়েছে ৪ জনের। শনিবার আক্রান্ত হয়েছিলেন ৮৭১২ জন। কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৪,২৯৭ জন। মৃত্যু ২ জনের। এরপরই রয়েছে হাওড়া(১,৬২৫), দক্ষিণ ২৪ পরগনা(১,২৫৫), পশ্চিম বর্ধমানের(১০০৮) মতো জেলা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.