পশ্চিমবঙ্গ সহ তিন রাজ্যে ভোট কারচুপি হয়েছে, কমিশনকে বিঁধে বললেন মোদী

পক্ষপাতিত্ব করছে নির্বাচন কমিশন। আজমগড়ের সভায় সরাসরি কমিশনকে এভাবেই বিঁধলেন নরেন্দ্র মোদী। তিনি বলেন,উত্তরপ্রদেশ, বিহার ও পশ্চিমবঙ্গের তিন দফাতেই ভোটে কারচুপি হয়েছিল।

Updated By: May 8, 2014, 05:10 PM IST

পক্ষপাতিত্ব করছে নির্বাচন কমিশন। আজমগড়ের সভায় সরাসরি কমিশনকে এভাবেই বিঁধলেন নরেন্দ্র মোদী। তিনি বলেন,উত্তরপ্রদেশ, বিহার ও পশ্চিমবঙ্গের তিন দফাতেই ভোটে কারচুপি হয়েছিল। তা নিয়ে ২৪ এপ্রিলই কমিশনকে সতর্ক করেছিলেন বলেও জানিয়েছেন মোদী। কিন্তু তারপরেও কমিশন তার কর্তব্য পালন করেনি বলে মন্তব্য করেছেন বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী। অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা কমিশনের দায়িত্ব।

কিন্তু ভোটের তিন দফাতেই কমিশন সেই দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে বলেও বিঁধেছেন নরেন্দ্র মোদী। নরেন্দ্র মোদীর জনসভায় নিষেধাজ্ঞাকে ঘিরে নির্বাচন কমিশনের সঙ্গে সরাসরি সংঘাতে বিজেপি শীর্ষ নেতৃত্ব। বারানসীতে সভার অনুমতি না মেলায় কমিশনের নিরপেক্ষতা নিয়েই প্রশ্ন তুলেছেন তাঁরা। প্রতিবাদ জানাতে আজ দিল্লিতে নির্বাচন কমিশনের দফতরে স্মারকলিপি জমা দিতে যায় বিজেপির এক প্রতিনিধি দল।

বারাণসীর বীণা বাগ এলাকায় আজ জনসভার অনুমতি চেয়েছিলেন নরেন্দ্র মোদী। কিন্তু, নিরাপত্তা বিঘ্নিত হতে পারে এই কারণ দেখিয়ে অনুমতি দেননি রিটার্নিং অফিসার প্রাঞ্জল যাদব। প্রতিবাদে ওই রিটার্নিং অফিসারের অপসারণ দাবি করেছে বিজেপি। বারাণসী শহরেও শুরু হয়েছে বিজেপির বিক্ষোভ। দলীয় কর্মীদের শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী। সভার অনুমতি না মেলায় টুইটারে প্রশ্ন তুলেছেন, নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে। আজ নির্ধারিত গঙ্গারতিও করবেন না বলে টুইটারে জানিয়েছেন তিনি।

.