কাশ্মীরে ৩৭০ বিলোপ নিয়ে মন্তব্য, ক্ষোভের মুখে অভিনেত্রী হুমা কুরেশি

তাঁকেও অপমান করা হয় বলে অভিযোগ

Updated By: Aug 9, 2019, 01:34 PM IST
কাশ্মীরে ৩৭০ বিলোপ নিয়ে মন্তব্য, ক্ষোভের মুখে অভিনেত্রী হুমা কুরেশি

নিজস্ব প্রতিবেদন : জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে জোর তর্জা শুরু হয়েছে গোটা দেশ জুড়ে। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটিরা ইতমধ্যেই বিষয়টি নিয়ে দু'ভাগে ভাগ হয়ে গিয়েছেন। অনুপম খের, রবীনা ট্যান্ডনরা যখন কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে খুশি প্রকাশ করেছেন, সেই সময় সাকিব সালিমের মতো বেশ কয়েক সেলিব্রিটি কাশ্মীরের পরিস্থিতি নিয়ে পালটা আশঙ্কা প্রকাশ করেছেন। এসবের মধ্যে এবার ভূস্বর্গ নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী হুমা কুরেশি।
তিনি বলেন, কাশ্মীরের পরিস্থিতি এই মুহূর্তে সংবেদনশীল। বিভিন্ন সময়ে কাশ্মীরের মানুষের যেভাবে রক্ত ঝরেছে (কাশ্মীরি পণ্ডিত, মুসলিম), সেই ক্ষতি অপূরণীয়। তাই কাশ্মীর নিয়ে যেকোন মন্তব্য করার আগে একটু ভেবে নিন বলেও আর্তি জানান হুমা।

আরও পড়ুন : সিনেমার শুটিং করতে গোটা বিশ্ব আসবে কাশ্মীরে, বললেন প্রধানমন্ত্রী মোদী

হুমা কুরেশির ওই মন্তব্যের পরই তাঁকে কটাক্ষ করতে শুরু করেন নেটিজেনদের একাংশ। ভারতীয় জওয়ানরা যখন বার বার ওখানে শহিদ হন, তখন আপনার জ্ঞান কোথায় ছিল বলে প্রশ্ন তোলেন কেউ। আবার কেউ বলেন, ৩৭০ ধারা বিলোপের পর হুমা কুরেশিরই সবচেয়ে বেশি কষ্ট হচ্ছে বলেও কটাক্ষ করেন কেউ কেউ। যা নিয়ে পালটা কোনও মন্তব্য করেননি বলিউড অভিনেত্রী।

 

'জলি এল এল বি টু' অভিনেত্রীর পাশাপাশি অভিনেতা সঞ্জয় সুরিও কাশ্মীরের পরিস্থিতি সংবেদনশীল বলে জানিয়েছেন। তিনি বলেন,বহু মানুষ প্রাণ হারাচ্ছেন কাশ্মীরে। তাই ভূস্বর্গ নিয়ে কথা বলার সময় সংবেদনশীল, অনুভূতিপ্রবণ হয়ে কথা বলুন। পাশাপাশি কাশ্মীরের মানুষের উপর শ্রদ্ধা দেখান বলেও জনসাধারণের কাছে আবেদন জানান সঞ্জয়।

আরও পড়ুন  : কাশ্মীরে ৩৭০ বিলোপের বিরুদ্ধে মুখ খুললেন সাকিব, পাকিস্তানে পাঠিয়ে দেওয়ার নিদান নেটিজেনদের
প্রসঙ্গত এর আগে কাশ্মীর নিয়ে মন্তব্য করায় নেটিজেনদের ক্ষোভের মুখে পড়তে হয়েছে 'রেস থ্রি' অভিনেতা সাকিব সালিমকে। কাশ্মীরের পরিস্থিতি এমন যে কেউ কারও সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। জনপ্রতিনিধিদেরও বন্দি করে রাখা হয়েছে। কিন্তু আপনারা চিন্তা করবেন না, কাশ্মীর ঠিক আছে বলে বেশ কিছুটা শ্লেষের সুরেই মন্তব্য করেন সাকিব। আর এরপরই নেটিজেনদের একাংশের তোপের মুখে পড়েন তিনি। এমনকী, সাকিবকে পাকিস্তানে পাঠিয়ে দেওয়া হোক বলেও নিদেন দেন নেটিজেনরা। যার প্রেক্ষিতে সাকিব আরও বলেন, তিনি যেখানে রয়েছেন ভাল আছেন। তাঁর জন্য কাউকে চিন্তা করতে হবে না বলেও পালটা কটাক্ষ করেন তিনি। 

.