বিক্রি আগেই হয়ে গিয়েছেন, এবার ভেঙে ফেলা হল রাজ কাপুরের সাধের আর কে স্টুডিও

 ৮ অগস্ট বৃহস্পতিবার থেকেই শুুরু হয়েছে স্টুটিও ভেঙে মাল্টিপ্লেক্স তৈরির কাজ।

Updated By: Aug 9, 2019, 02:55 PM IST
বিক্রি আগেই হয়ে গিয়েছেন, এবার ভেঙে ফেলা হল রাজ কাপুরের সাধের আর কে স্টুডিও

নিজস্ব প্রতিবেদন: তৈরি হবে মাল্টিপ্লেক্স। ভেঙে গুড়িয়ে ফেলা হচ্ছে ৭১ বছরের পুরনো রাজ কাপুরের সাধের আর কে স্টুডিও। ৮ অগস্ট বৃহস্পতিবার থেকেই শুুরু হয়েছে স্টুটিও ভেঙে মাল্টিপ্লেক্স তৈরির কাজ।

১৯৪৮ সালে এই মুম্বইয়ের চেম্বুরে অনেক সাধ করে এই স্টুডিও বানিয়েছিলেন ভারতীয় চলচ্চিত্র জগতের প্রবাদপ্রতীম পুরুষ রাজ কাপুর। স্টুডিওর প্রত্যেকটি জিনিস নিজের হাতে করে সাজিয়েছিলেন তিনি। আর কে স্টুডিওর প্রতিটি কোণায় কোণায় ছড়িয়ে রয়েছে বহু স্মৃতি। 'আগ', 'বরসাত', 'বুট পলিশ' 'শ্রী ৪২০', 'রাম তেরি গঙ্গা মইলি', 'সত্যম শিবম', 'মেরা নাম জোকার' বহু জনপ্রিয় ছবি শ্যুটিংয়ের সাক্ষী এই স্টুডিও। স্টুডিওর সঙ্গে জড়িয়ে থাকা সেই সব স্মৃতিই এক নিমেষে যেন ভেঙে গুড়িয়ে মাটিতে মিশে গেল। 

 

গত মে মাসেই কাপুর পরিবার আর কে স্টুডিও গোদরেজ প্রপার্টিজকে বিক্রি করেছে বলে খবর শোনা যায়। মুম্বই সংলগ্ন চেম্বুরে ২.২ একর জমির উপর রয়েছে এই আর কে স্টুডিও। স্টুডিওটি কেনার পর রিয়েল এস্টেড সংস্থা গোদরেজ প্রপার্টিজের তরফে জানানো হয়, ০.৩৫ মিলিয়ান স্কোয়ার ফিটের এই জায়গায় তৈরি হবে আধুনিক বিলাসবহুল ফ্ল্যাট। পাশাপাশি, এখানে শপিং কমপ্লেক্স তৈরি করার ভাবনাচিন্তা রয়েছে বলেও জানানো হয়েছিল। তবে ঠিক কত টাকায় কাপুর পরিবারের কাজ থেকে এই আর কে স্টুডিও কেনা হল তা অবশ্য গোপন রাখা হয়েছে। তবে গত বছর ২৭ এ অক্টোবর মিন্ট প্রকাশিত প্রতিবেদন অনুসারে ২০০ কোটি টাকায় কাপুররা গোজরেজ প্রপার্টিজের কাছে আর কে স্টুডিও বিক্রি করতে পারে বলে একটি খবর প্রকাশিত হয়। গত বছরই ৭০ বছরের পুরনো রাজ কাপুরের স্মৃতি বিজরিত আর স্টুডিও বিক্রির সিদ্ধান্তের কথা সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন ঋষি কাপুর। 

.