নিউ ইয়র্কের স্যালোঁতে রুশ ভক্ত বাজালেন 'ববি'র সেই গান, আপ্লুত ঋষি কাপুর

 তাঁর সুপারহিট ছবি থেকে 'ম্যায় সায়র তো নেহি' গানটি বাজাতে শুরু করেন তাঁরই এক রুশ ভক্ত।

Updated By: Aug 17, 2019, 03:51 PM IST
নিউ ইয়র্কের স্যালোঁতে রুশ ভক্ত বাজালেন 'ববি'র সেই গান, আপ্লুত ঋষি কাপুর

নিজস্ব প্রতিবেদন : নিউ ইয়র্কের এক স্যালনে চুল কাটতে ঢুকেছিলেন ঋষি কাপুর। হঠৎই তিনি দেখলেন স্যালনে বাজছে তাঁর জনপ্রিয় ছবি 'ববি'র 'ম্যায় সায়র তো নেহি' গানটি। এই গান শুনে প্রথমটা অভিনেতা নিজেও চমকে যান। পরে বোঝেন তাঁকে সেখানে দেখে চিনতে পেরেছেন তাঁর রুশ ভক্তরা। আর সেকারণেই তাঁর সুপারহিট ছবি থেকে 'ম্যায় সায়র তো নেহি' গানটি বাজাতে শুরু করেন তাঁরই এক রুশ ভক্ত।

ঘটনায় আপ্লুত অভিনেতা এই অভিজ্ঞতার কথা টুইটারে শেয়ার করতে ভোলেননি। ঋষি কাপুর লেখেন, ''চুল কাটতে গিয়েছিলাম, দেখি স্যালনে সেই গান বাজছে। আমাকে চিনতে পেরে এক রুশিয়ান ভক্ত তাঁর নোটবুক থেকে এই গান চালিয়ে দেন। ধন্যবাদ সের্গেই। 

আরও পড়ুন-করিনার সঙ্গে একান্তে জন্মদিনের সেলিব্রেশন সইফের

গত ১০ মাস ধরে চিকিৎসার জন্য নিউ ইয়র্কে রয়েছেন ঋষি কাপুর। তবে শারীরিক অসুস্থতা কাটিয়ে আপাতত অনেকটাই সুস্থ তিনি। তবে তাঁর এই দীর্ঘ প্রবাসেও সব সময়েই টুইটারের মাধ্যমে তাঁর প্রায় ৩০ লক্ষ ফলোয়ারের সঙ্গে যোগাযোগ রেখেছেন ঋষি কাপুর। নিউ ইয়র্কে তাঁর জীবনের টুকরো টুকরো ছবি ফ্যানদের সঙ্গে নিয়মিত শেয়ার করেছেন তিনি। শনিবার নিউ ইয়র্কে সেলুনে হেয়ার কাট নেওয়ার সময়ে তোলা একটি ভিডিয়ো পোস্ট করেন তিনি।  সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে নিউ ইয়র্কের রুশ সেলুনে বাজছে তাঁরই সিনেমার গান। 

১৯৭৩ সালে 'ববি' দিয়েই বলিউডে অভিষেক হয় ঋষি কাপুরের। সেই সময়ে তুমুল জনপ্রিয়তা পেয়েছিল 'ম্যায় সায়র তো নেহি' গানটি। শুধু ভারতেই নয়, রাশিয়াতেও বিদেশি গানের তালিকায় জনপ্রিয়তার নিরিখে শীর্ষে ছিল 'ববি'র গান। গানটি যে আজও রাশিয়ার মানুষ ভোলেনি, তারই প্রমাণ মিলল এদিনের ভিডিয়োয়। নিউ ইয়র্কের রুশ হেয়ার স্টাইলিস্টের স্যালনেও সজোরে বাজলো ববি-এর এই গান। অভিনেতার সঙ্গে ছবিও তোলেন তাঁর ওই রুশ ভক্ত।

আরও পড়ুন- ধর্মচারণ নিয়ে খোঁচা, কড়া জবাব মাধবনের

তবে বিদেশের মাটিতে বলিউড তারকা ও গানের জনপ্রিয়তা নতুন কিছু নয়। বিশেষ করে রাশিয়ায় বেশ জনপ্রিয় বলিউডের সিনেমা ও গান। ঋষি কাপুরের ভিডিয়োটি শেয়ার করেন প্রবীণ পরিচালক মহেশ ভাটও। তিনি লেখেন ,"মস্কোতে এক রুশ ট্যাক্সি চালককে এই গান গুন গুন করতে করতে গাড়ি চালাতে দেখেছিলাম। অনেক পুরনো স্মৃতি ভিড় করছে মনে।"

.