Exclusive: "আমরা মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতন নই", টলিপাড়ায় পর পর মৃত্যুতে কী বলছে ইন্ডাস্ট্রি?

পরিবারের দাবি, বিদিশা দে মজুমদারের মৃত্যুর পর থেকেই অবসাদে ভুগছিলেন মঞ্জুষা। সকালে বেডরুমে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। জানা গেছে, সম্ভবত রাতেই এই ঘটনা ঘটেছে।  

Updated By: May 27, 2022, 04:59 PM IST
Exclusive: "আমরা মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতন নই", টলিপাড়ায় পর পর মৃত্যুতে কী বলছে ইন্ডাস্ট্রি?

মৌমিতা চক্রবর্তি: প্রথমে পল্লবী দে, তারপর বিদিশা দে মজুমদার, এবার মঞ্জুষা নিয়োগী। শুক্রবার সকালে পাটুলির বাড়িতে ঝুলন্ত দেহ উদ্ধার আরও এক মডেল অভিনেত্রীর। পরিবারের দাবি, বিদিশা দে মজুমদারের মৃত্যুর পর থেকেই অবসাদে ভুগছিলেন মঞ্জুষা। সকালে বেডরুমে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। জানা গেছে, সম্ভবত রাতেই এই ঘটনা ঘটেছে।  

কলকাতার একের পর এক বিনোদন জগতের সঙ্গে জড়িত মানুষের আত্মঘাতী হওয়ার খবর পাওয়া যাচ্ছে। প্রত্যেকের ক্ষেত্রেই কারণ হিসাবে মানসিক অবসাদকে কাঠগড়ায় তুলছে ওয়াকিবহাল মহল। প্রায় কিছুটা একই মত বিনোদন জগতের একাংশের। মুম্বইয়ে বাঙালি মডেল তৃষ্ণা মুখোপাধ্যায় এই ঘটনার কথা শুনে বিস্মিত। নিজে কলকাতায় কেরিয়ার শুরু করে তারপর মুম্বই যান তৃষ্ণা। তাঁর বক্তব্য, তিনিও একাই যান মুম্বই। তবে এরকম পরিস্থিতিতে একইসঙ্গে বন্ধুদের সাহায্যের পরামর্শ দেন তিনি।

তাঁর মতে, আজকের দিনে যখন কেউ অবসাদে ভুগছেন এবং সেই বিষয় কারও সঙ্গে কথা বলতে পারছেন না সেটা খুবই কষ্টের। তিনি বলেন "প্রতিটি ক্ষেত্রেই খাটনি রয়েছে। আমরা জীবনে উন্নতির জন্য নিজেদেরকে স্ট্রেস দিয়েছি। ফলত আমাদেরকে তার সঙ্গে লড়তে জানতে হবে।"  তৃষ্ণার মতে, আত্মহত্যা কোনও সমাধান নয়। 

মুম্বইয়ের আরও এক মডেল অভিনেত্রী ঊষশী সেনগুপ্তর কথায়, "আমরা মানসিক স্বাস্থ্য সম্পর্কে বিশেষ সচেতন নই। ছোটবেলা থেকে আমাদেরকে মানসিক স্বাস্থ্য সম্পর্কে শেখানো হয়না।" তাঁর মত, "অবসাদকে অনেক সময় মানুষ মন খারাপ ভাবেন এবং ভাবেন যে তা ঠিক হয়ে যাবে। কিন্তু এর যে একটি ক্লিনিক্যাল গুরুত্ব আছে তাই অনেকে জানেন না।" সোশ্যাল মিডিয়ার যুগে মানুষ যখন প্রতিনিয়ত নিজেকে অন্যের সঙ্গে তুলনা করছে তখন মানসিক অবসাদ চলে আসা খুবই সহজ বলেও জানিয়েছেন তিনি। 

বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাহান্ত জানিয়েছেন, "মুম্বই এমন একটি শহর যেখান সব জায়গা থেকে মানুষ আসেন, স্ট্রাগেল করেন এবং কাজ করেন। আপনি যে জগতেই কাজ করুন সেখানে চাপ থাকবে এবং আপনাকে আগে থেকে তৈরি হতে হবে এই চাপের সঙ্গে লড়াই করার জন্য।" 

আরও পড়ুন: TV Actress Manjusha Death: 'মৃত্যুকে ইয়ার্কি ভেবেছিল, বার বার বলছিল, আমিও মরে যাব,' মেয়ে মঞ্জুষার মৃত্যুতে মুখ খুললেন মা

মঞ্জুষা টলিউডে কাজ করছেন বহু দিন ধরেই। একটি টিভি চ্যানেলে ধারাবাহিকে অভিনয় করতেন। পাশাপাশি থিয়েটারেও অভিনয় করতেন তিনি। প্রসঙ্গত, গত ১৫ মে সকালে দক্ষিণ শহরতলির গড়ফার আবাসন থেকে পল্লবী দে'র ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছিল। খুনের অভিযোগ দায়ের করেছে পল্লবীর পরিবার। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই বুধবার দমদমের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে বিদিশার দেহ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.