দাদাসাহেব ফালকে পুরস্কার তুলে দেওয়া হল শশী কাপুরের হাতে

ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে পুরস্কার তুলে দেওয়া হল বলিউড অভিনেতা শশী কাপুরের হাতে। আজ মুম্বইয়ে এক অনুষ্ঠানে তাঁর হাতে পুরস্কার তুলে দেন অরুণ জেটলি। অনুষ্ঠানে হাজির কাপুর পরিবারের সদস্যরা। হাজির বলিউডের তারকারাও। সদ্য ৭৭ বছর পূর্ণ করা শশী বর্তমানে বার্ধক্যজনিতে বেশ কিছু শারীরিক সমস্যায় ভুগছেন। তিনবার জাতীয় পুরস্কার পাওয়া শশী ২০১১ সালে পদ্মভূষণ সম্মান পান।

Updated By: May 10, 2015, 01:56 PM IST
দাদাসাহেব ফালকে পুরস্কার তুলে দেওয়া হল শশী কাপুরের হাতে

ওয়েব ডেস্ক: ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে পুরস্কার তুলে দেওয়া হল বলিউড অভিনেতা শশী কাপুরের হাতে। আজ মুম্বইয়ে এক অনুষ্ঠানে তাঁর হাতে পুরস্কার তুলে দেন অরুণ জেটলি। অনুষ্ঠানে হাজির কাপুর পরিবারের সদস্যরা। হাজির বলিউডের তারকারাও। সদ্য ৭৭ বছর পূর্ণ করা শশী বর্তমানে বার্ধক্যজনিতে বেশ কিছু শারীরিক সমস্যায় ভুগছেন। তিনবার জাতীয় পুরস্কার পাওয়া শশী ২০১১ সালে পদ্মভূষণ সম্মান পান।

লিউড ছবির পাশাপাশি মার্চেন্ট আইভরি প্রযোজিত বেশ কিছু হলিউড ছবিতেও অভিনয় করেছেন শশী কাপুর। 'দিওয়ার', 'নামাক হালাল'র মতো ব্লকবাস্টার ছবির পাশাপাশি 'জুনুন', 'নিউ দিল্লি টাইমস' ও মার্চেন্ট আইভরি প্রযোজিত 'হিট অ্যান্ড ডাস্ট' ও 'হাউজহোল্ডার' ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। ১৯৯১ সালে ‘অজুবা’ ছবি পরিচালনা করেন তিনি। 'থার্টি সিক্ট চৌরঙ্গী লেন' ও 'উত্‍সব'র মতো ছবি প্রযোজনাও করেছেন শশী।

ভারতীয় চলচ্চিত্রের গডফাদার পৃথ্বীরাজ কাপুরের ছোট ছেলে শশী বাবার প্রতিষ্ঠিত পৃথ্বী থিয়েটার পুনরুদ্ধারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। রাজ কাপুর ও শাম্মি কাপুরের ছোট ভাই শশী বিয়ে করেন তার ‘জুনুন’ ও ‘বম্বে টকিজ’ ছবির নায়িকা জেনিফার কেন্ডালকে। এই বছর জাতীয় পুরস্কারের মঞ্চে তাকে এই সম্মানে ভূষিত করা হবে। গতবছর এই সম্মান পেয়েছিলেন গুলজার।

.