Pet Calender 2023: বিক্রি নেই পেট ক্যালেন্ডারের, নিজের খরচেই পথকুকুরদের পাশে পারমিতা

Pet Calender 2023: ক্যালেন্ডারের পাতায় ফ্রেমবন্দি হন কবি জয় গোস্বামীও। সবাই জানেন বিড়াল কতটা পছন্দ করেন জয়। ক্যালেন্ডারের শ্যুটেও তাঁর সঙ্গী এক বিড়াল।এছাড়াও শ্যুট করেন শ্রীলেখা মিত্র, রূপাঞ্জনা মিত্র, পল্লবী চট্টোপাধ্যায়, কাঞ্চনা মৈত্র, অনন্যা চট্টোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, শুভ্রজিৎ মিত্র, অরিজিৎ দত্ত সহ আরও অনেক তারকা।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jan 16, 2023, 08:10 PM IST
Pet Calender 2023: বিক্রি নেই পেট ক্যালেন্ডারের, নিজের খরচেই পথকুকুরদের পাশে পারমিতা

Pet Calender 2023, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত বছরের শেষেই এক বিশেষ উদ্যোগ নিয়েছিলেন পরিচালক, চিত্রনাট্যকার পারমিতা মুন্সী ও তাঁর স্বামী আর্ট ডিরেক্টর সুদীপ ভট্টাচার্য। বেশ অনেক বছর ধরেই তিনি রাস্তার কুকুরদের খাবার পরিবেশন করেন। এবার তাদের জন্য বিশেষ কিছু উদ্যোগ নিয়ে একটি পেট ক্যালেন্ডার তৈরির পরিকল্পনা করেন পারমিতা। সেই ক্যালেন্ডারে পোষ্যদের সঙ্গে  শ্যুট করেন তারকারা। সেই তালিকায় যেমন আছেন চিরঞ্জিত, তেমন আছেন জয় গোস্বামীও। প্রিয়া সিনেমা হলে সেই ক্যালেন্ডার লঞ্চ হয়। ক্যালেন্ডার লঞ্চে হাজির ছিলেন দেবলীনা দত্ত, সঙ্গে তাঁর পোষ্য।

আরও পড়ুন- Raj Chakraborty: রাজের প্রথম সিরিজ ‘আবার প্রলয়’, শাশ্বত-ঋত্বিকের সঙ্গে অভিনয়ে রাজ্যের মন্ত্রীও!

ক্যালেন্ডারের পাতায় ফ্রেমবন্দি হন কবি জয় গোস্বামীও। সবাই জানেন বিড়াল কতটা পছন্দ করেন জয়। ক্যালেন্ডারের শ্যুটেও তাঁর সঙ্গী এক বিড়াল।এছাড়াও শ্যুট করেন শ্রীলেখা মিত্র, রূপাঞ্জনা মিত্র, পল্লবী চট্টোপাধ্যায়, কাঞ্চনা মৈত্র, অনন্যা চট্টোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, শুভ্রজিৎ মিত্র, অরিজিৎ দত্ত সহ আরও অনেক তারকা।তারকা সমৃদ্ধ এই ইভেন্টে পারমিতা মুন্সী জানান যে, এই ক্যালেন্ডার বিক্রি করে যে টাকা উঠবে, তা দিয়ে তিন হাজার পথকুকুর ও বিড়ালকে খাওয়ানো হবে, তাদের স্টেরিলাইজেশন হবে ও আগামীতে তাদের জন্য পেট অ্যাম্বুলেন্সও কেনা হবে।

কিন্তু দুঃখের বিষয়, পারমিতার এই স্বপ্ন স্বপ্নই থেকে যাওয়ার পথে এসে দাঁড়ায়। এখনও অবধি এই ক্যালেন্ডার বিক্রির সংখ্যা মাত্র ৩০। আপাতত নিজের টাকা দিয়েই পথের পশুদের খাবার বিলি করছেন পারমিতা। পারমিতা জি ২৪ ঘণ্টা ডিজিটালকেকে জানান যে, ‘গত চার বছর ধরে টালিগঞ্জ এলাকায় ১০০ কুকুরের খাওয়ার ব্যবস্থা করি, সেটা আমৃত্যু চলবে। রাজভবন এলাকায় ৩০ টি কুকুরের জন্য প্রতি মাসে ৫০ কেজি চাল ও ২৫ কেজি মাংস যায়। সম্প্রতি সুন্দরবনের সীতালিয়া ও গোসাবা পাখিরালয়েও খাওয়ানোর জন্য টাকা পাঠিয়েছি। ওখানে পুরো বিষয়টা নীলোৎপল বর্মন দেখাশোনা করছেন।’

আরও পড়ুন- IKSFF 2023: শেষ হল আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম ফেস্টিভাল, জীবনকৃতি পুরস্কারে সম্মানিত বরুন চন্দ

তিনি আরও বলেন, ‘কলকাতার পাশাপাশি নবদ্বীপ, পুরুলিয়া, বাঁকুড়া, মুশির্দাবাদ ও মেদিনীপুরেও খাওয়াবার ব্যবস্থা করা হবে, স্টেরিলাইজেশন ক্যাম্প করানো হবে। এরজন্য ব্যক্তিগত উদ্যোগের পাশাপাশি সরকারি সাহায্যও লাগবে।’ তবে ফের এই পেট ক্যালেন্ডার কেনার আবেদন জানিয়েছেন পারমিতা। ৭০৪৪১০৫০০৬ নম্বরে যোগাযোগ করে যে কেউ কিনতে পারে এই ক্যালেন্ডার। দেওয়ালে ঝোলানো ক্যালেন্ডারের দাম ৭০০ ও ডেস্ক ক্যালেন্ডারের দাম ৫০০ টাকা। দুটো একসঙ্গে নিলে মূল্য ১০৯৯ টাকা। অনলাইন পেমেন্টের ব্যবস্থাও রাখা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.