78th Golden Globe-এ দাবার চাল, 'দ্যা কুইনস গ্যাম্বিট'-র ঝুলিতে দুটি পুরস্কার

সেরা অভিনেত্রী হিসাবে পুরস্কার জিতে নিয়েছেন 'দ্য়া কুইনস গ্যাম্বিট'-র নায়িকা অ্যানিয়া টেলর জয়।  

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 3, 2021, 03:12 PM IST
78th Golden Globe-এ দাবার চাল, 'দ্যা কুইনস গ্যাম্বিট'-র ঝুলিতে দুটি পুরস্কার

নিজস্ব প্রতিবেদন : একটা নয়, দু'দুটি গোল্ডেন গ্লোব পুরস্কার জিতে নিল 'দ্য কুইনস গ্যাম্বিট'। সেরা টেলিভিশন ফিল্ম এবং মিনি সিরিজ হিসাবে গোল্ডেন গ্লোব পুরস্কার জিতে নিয়েছে এই সিরিজটি। অন্যদিকে এই 'দ্য কুইনস গ্যাম্বিট'এ অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসাবে পুরস্কার জিতে নিয়েছেন 'দ্য কুইনস গ্যাম্বিট'-র নায়িকা অ্যানিয়া টেলর জয়।  

ব্যক্তিগত জীবনে দাবা খেলতে বেশ পছন্দ করেন অ্যানিয়া। আর তাই হয়ত 'দ্য কুইনস গ্যাম্বিট'-এ অভিনয়ের সময় দাবার সূক্ষ্ম চাল দিতে অসুবিধা হয়নি অভিনেত্রীর। পটু দাবারু-র মতোই অভিনয়কেও ফুটিয়ে তুলেছেন নিপুণ ভাবেই। তবে পুরস্কার জিতে নিয়ে সিরিজের লেখক, তথা পরিচালক স্কট ফ্র্যাঙ্ক-কে ধন্যবাদ জানেতে ভোলেননি অ্যানিয়া। স্কট ফ্র্যাঙ্কের উদ্দেশ্যে অভিনেত্রী বলেন, "স্কট ফ্র্যাঙ্ক আমার কাছে ঈশ্বরের মতো। তোমার প্রতি অনেক ভালোবাসা রইল। আমাকে এই যাত্রার অংশ করার জন্য ধন্যবাদ।'' ব্যক্তিগত জীবনে তাঁর দাবার প্রতি ভালোবাসা প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ''আমি দাবা খেলতে পছন্দ করি। অভিনয়ের প্রয়োজনে নতুন কৌশলও শিখে নিয়েছি। কাজ থেকে একটু অবসর পেলেই ফের দাবা খেলব, সেই অপেক্ষাতেই রয়েছি।'' প্রসঙ্গত এই ওয়েব সিরিজে দাবাতে আসক্ত বেথ হারমন চরিত্রে অভিনয় করেছেন তিনি।

অ্যানিয়া এবার গোল্ডেন গ্লোবে দুটি মনোনয় পেয়েছিলেন। একটি 'দ্য কুইনস গ্যাম্বিট', অন্যটি নেটফ্লিক্সের চলা আরও একটি 'এমা'র জন্য। ২০২০-র ২৩ নভেম্বর থেকে নেটফ্লিক্সে সম্প্রচারিত হয়েছে 'দ্য কুইনস গ্যাম্বিট' সিরিজটি। ইতিমধ্যে ৬০ মিলিয়ন দর্শক এই ওয়েবসিরিজটি দেখে ফেলেছেন। প্রসঙ্গত, সিনেমার ক্ষেত্রে 'অ্যাকাডেমি অ্যাওয়ার্ড' (অস্কার)কে যেমন সর্বোচ্চ সম্মান হিসাবে ধরা হয়। তেমনই টেলিভিশনের ক্ষেত্রে 'এমি অ্যাওয়ার্ড'কে সর্বোচ্চ সম্মান ধরা হয়। আর সেক্ষেত্রে গোল্ডেন গ্লোব পুরস্কারকে দ্বিতীয় সর্বোচ্চ সম্মান হিসাবে ধরা যেতে পারে।  

.