Swastika Mukherjee: 'নারীর সম্মানের লড়াইয়ে মেয়েরা কত সম্মান পাচ্ছে, দেখতেই পাচ্ছি', সোচ্চার স্বস্তিকা...

Kolkata Doctor Rape And Murder Case: কলকাতার আর জি কর হাসপাতালে ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ ও খুনের প্রতিবাদে প্রথমদিন থেকেই সোচ্চার হয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। এবার একটি মিছিল সম্পর্কে সচেতন করতেই ধেয়ে এল কটাক্ষ। জবাব দিলেন স্বস্তিকাও। 

Updated By: Aug 23, 2024, 02:03 PM IST
Swastika Mukherjee: 'নারীর সম্মানের লড়াইয়ে মেয়েরা কত সম্মান পাচ্ছে, দেখতেই পাচ্ছি', সোচ্চার স্বস্তিকা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর জি কর-কাণ্ডে (R G Kar Incident) বাংলা ইন্ডাস্ট্রির যে তারকা প্রথমদিন থেকে অরাজনৈতিক প্রতিবাদের ডাক দিয়েছেন তিনি স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। বরাবরই তিনি যেকোনও বিষয়ে তাঁর বক্তব্য সরাসরি রাখতেই ভালোবাসেন। সাম্প্রতিক সময়ে তিনি দেশের বাইরে তাই প্রথমদিন থেকে তিনি সোচ্চার হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। একাধিক মিছিল, প্রতিবাদ সভার খবর তিনি ছড়িয়ে দিচ্ছেন। সেখানেই তিনি রাজনৈতিক দলের স্বার্থসিদ্ধি থেকে সাধারণ মানুষকে দূরে থাকার বার্তা দেন আর তারপরেই তাঁর দিকে ধেয়ে আসে মন্তব্যের ঝড়। 

আরও পড়ুন- Rachna Banerjee on R G Kar Protest: 'মুখ্যমন্ত্রী এত কাজ করেছেন, তাঁকে নিয়ে এমন কুত্‍সা!', রচনার নিশানায় এবার 'রাম-বাম'...

আগামী ২৭ অগাস্ট নবান্ন অভিযানের ডাক দিয়েছে 'ছাত্রসমাজ'। শোনা যাচ্ছে সেই মিছিল আসলে বিজেপি ছাত্র সংগঠনের ডাক। এরপরেই স্বস্তিকা সোশ্যাল মিডিয়ায় লেখেন, '২৭ তারিখের " ছাত্রদের " নাম করে নবান্ন চলো ডাকের আরজি শেয়ার করার আগে ভেরিফাই করুন। দলীয় রাজনৈতিক ফায়দা লুটতে দেবেন না!' এক ব্যক্তি লেখেন, 'যেই ডাকুক প্রতিবাদের বিষয় তো আলাদা নয় ।তাহলে অসুবিধা কোথায়?',  অন্য আরেকজন লেখেন, 'সবাই সবার স্বার্থে নেমেছে'। অনেকেই মনে করেন যে তিনি হয়তো আন্দোলনকে সমর্থন করছেন না। এরপরেই তাঁর বক্তব্যের স্বপক্ষে আরেকটি পোস্ট করেন স্বস্তিকা। 

আরও পড়ুন- Sreelekha Mitra | Mahua Moitra: কদর্য পোস্টে মহুয়াকে টার্গেট শ্রীলেখার, রুচি নিয়ে উঠছে প্রশ্ন...

স্বস্তিকা লেখেন, 'ভেরিফাই করতে বলেছি। অন্ধের মতন যে যা বলছে তাতে বিশ্বাস করতে না বলা মানে আন্দোলনকে সমর্থন করছি না নয়। আর বাংলাদেশের সময় আমি কি করেছি সেটা আমায় মনে করানোর দরকার নেই। আমার দেশে বা রাজ্যে হওয়া সমস্যাতেও আমি আমার মতন করে চেষ্টা করি সোচ্চার হওয়ার। হ্যাঁ তে হ্যাঁ আর না তে না বলব না। শাসকরা বললেও করব না, বিরোধীরা বললেও করব না আর আপনারা বললেও করব না। গালাগাল দেওয়ার জন্য কারণ না খুঁজে এমনি দিন। মেয়েদের সম্মানের জন্য লড়াইয়ে কোন মেয়ে কত সম্মান পাচ্ছে দেখতেই পাচ্ছি। বেছে বেছে সম্মান করা যায় নাকি?'

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.