Sushant Singh Rajput: সুশান্তকে নিয়ে তৈরি ছবিতে আপত্তিকর মন্তব্য! দিল্লি হাইকোর্টে প্রয়াত অভিনেতার বাবা...

Sushant Singh Rajput: ছবির মাধ্যমে মৃত ছেলের সম্পর্কে ছড়ানো হচ্ছে আপত্তিকর তথ্য, অভিযোগ জানিয়ে দিল্লি আদালতের দ্বারস্থ সুশান্ত সিং রাজপুতের বাবা। তাঁকে নিয়ে তৈরি করা হয়েছে একটি আস্ত ছবি আর তার বিরুদ্ধেই এবার হাইকোর্টে আপিল করেন মৃত নায়কের বাবা। কোর্টের তরফে জারি করা হল নোটিস।

Updated By: Aug 18, 2023, 04:16 PM IST
Sushant Singh Rajput: সুশান্তকে নিয়ে তৈরি ছবিতে আপত্তিকর মন্তব্য! দিল্লি হাইকোর্টে প্রয়াত অভিনেতার বাবা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাঁর মৃত্যুর পর কেটে গেছে তিন বছরের বেশি সময়, তবে তিনি এখনও দর্শকের মনে রয়ে গেছেন ঠিক আগের মতোই। তিনি সুশান্ত সিং রাজপুত(Sushant Singh Rajput)। এখনও তাঁর অনুরাগীরা তাঁর মৃত্যুর সঠিক বিচার চায়, এখনও তিনি ট্রেন্ডিং থাকেন সোশ্যাল মিডিয়ায়। এবার ফের খবরের শিরোনামে অভিনেতা। তাঁকে নিয়ে তৈরি করা হয়েছে একটি আস্ত ছবি আর তার বিরুদ্ধেই বৃহস্পতিবার, ১৭ জুন দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন অভিনেতার বাবা।

আরও পড়ুন- Pori Moni | Sariful Razz: দাম্পত্য কলহের ইতি! পরীমণির বাড়িতে ফিরলেন রাজ...

সুশান্তের বাবার অভিযোগ যে তাঁর ছেলের উপর তৈরি হওয়া এই ছবি নিয়ে বারংবার তাঁর পরিবারের তরফে আপত্তি জানানো হয়েছে কিন্তু তা সত্ত্বেও একটি ওটিটি প্ল্যাটফর্মে সেই ছবি রিলিজ করা হয়েছে, আপত্তি জানানো সত্বেও সেটা দেখানো হচ্ছে। তাঁর দাবি, তিনি কোর্টে আবেদন করা সত্বেও তাংর আবেদন শোনা হয়নি। সুশান্ত সিং রাজপুতের বাবা কৃষ্ণ কিশোর সিংয়ের দাবি যে ছবির নির্মাতারা তাঁর মৃত ছেলের জীবন দেখিয়ে ব্যবসা করছে।

বুধবার দিল্লি হাইকোর্টের যশবন্ত বর্মা এবং ধর্মেশ শর্মার বেঞ্চ সুশান্ত সিং রাজপুতের বাবার আবেদন পাওয়ার পরেই এই মামলায় একাধিক ব্যক্তির নামে নোটিস ইস্যু করেন। জুলাই মাসে সুশান্তের বাবা প্রথম আদালতের দ্বারস্থ হন। তিনি আদালতে আপিলে জানান যে ‘ন্যায় দ্য জাস্টিস’ নামক একটি ছবি যা একটি অনলাইন প্ল্যাটফর্মে প্রদর্শিত হচ্ছে, সেই ছবিতে সুশান্ত সিং রাজপুত সম্পর্কে একাধিক আপত্তিকর মন্তব্য রয়েছে। তাঁর দাবি যে ছবিটি ব্যক্তিগত অধিকার লঙ্ঘন করেছে। সেই সময় আদালতের সিঙ্গল বেঞ্চ সেই আবেদন নাকচ করে দেয়। শুধু এই মামলাই নয়, সুশান্ত সিং রাজপুতের বাবার দাবি, অনুমতি ছাড়াই লোকজন তাঁর ছেলেকে নিয়ে বই লিখছেন, সিনেমা সিরিজ বানাচ্ছে।

আরও পড়ুন- Dev| Mithun| Soham: সোহমের প্রযোজনায় ফের একসঙ্গে দেব-মিঠুন?

অভিনেতার পরিবারের আইনজীবী বরুণ সিং আদালতকে জানান যে এই ছবিতে শুধুমাত্র সুশান্তের ব্যক্তিগত পরিসর লঙ্ঘন করা হয়েছে এমনটা নয়, একই সঙ্গে তাঁর পরিবারেরও ব্যক্তিগত পরিসরে ঢোকার চেষ্টা করেছে এই ছবি। যেটা কোনওভাবেই কাম্য নয়। অন্যদিকে ছবি নির্মাতাদের তরফের আইনজীবী জানান কোনও ব্যক্তির মৃত্যুর পর তাঁর ব্যক্তিগত অধিকার দাবি করা যায় না। তবে দু’পক্ষের আইনজীবীর সওয়াল জবাব শুনে আদালতের তরফ থেকে ছবির নির্মাতাদের বিরুদ্ধে নোটিস জারি করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২০২০ সালের ১৪ জুন মুম্বইয়ের বান্দ্রার ফ্ল্যাট উদ্ধার করা হয় সুশান্ত সিং রাজপুতের মৃতদেহ। মাত্র ৩৪ বছর বয়সে অভিনেতার এই অকাল প্রয়াণ মেনে নিতে পারেননি তাঁর পরিবার থেকে শুরু করে অনুরাগীরা। সুশান্তের মৃত্যু আত্মহত্যা নাকি হত্যা, তা নিয়ে কম জলঘোলা হয়নি। তাঁর মৃত্যুর বিচারের দাবিতে গোটা দেশ উত্তাল হয়ে উঠেছিল। আপাতত এই মৃত্যুর তদন্ত করছে সিবিআি। এখনও পর্যন্ত সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর কারণ নিশ্চিত ভাবে জানানো হয়নি। তার মাঝেই তাঁকে নিয়ে তৈরি ছবি ঘিরে তৈরি হয়েছে নয়া বিতর্ক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.