সুশান্তের ভিসেরা ঠিকভাবে সংরক্ষণ করা হয়নি, অভিযোগ AIIMS-এর ফরেন্সিক টিমের

 সুশান্তের মৃত্যু ঠিক কীভাবে ঘটেছিল তা নিয়ে ফের ধোঁয়াশা তৈরি হতে পারে বলে মনে করছেন অনেকে।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 20, 2020, 10:21 PM IST
সুশান্তের ভিসেরা ঠিকভাবে সংরক্ষণ করা হয়নি, অভিযোগ AIIMS-এর ফরেন্সিক টিমের

নিজস্ব প্রতিবেদন : সুশান্তের মৃত্যুর পর তাঁর ভিসেরা সঠিকভাবে সংরক্ষণ করা হয়নি। অভিনেতার ভিসেরা রিপোর্ট জমা করার আগে AIIMS-এর ফরেন্সিক টিমের তরফে ফের চাঞ্চল্যকর অভিযোগ করা হল। আর একথা প্রকাশ্যের আসার পর, সুশান্তের মৃত্যু ঠিক কীভাবে ঘটেছিল তা নিয়ে ফের ধোঁয়াশা তৈরি হতে পারে বলে মনে করছেন অনেকে।

সংবাদ সংস্থা IANS-এর তথ্য অনুসারে, ''AIIMS (অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্স)-এক ফরেন্সিক মেডিসিন ও টক্সিকোলজি বিভাগের হাতে যে ভিসেরাটি তুলে দেওয়া হয়েছিল, তার পরিমান খুবই কম এবং ক্রমাগত সেটি হ্রাস পাচ্ছে।'' সূত্রের খবর, শুক্রবার পর্যন্ত ভিসেরা পরীক্ষার জন্য় চেষ্টা চালিয়ে গিয়েছেন AIIMS-এর ফরেন্সিক দল! কিন্তু নমুনা এতটাই হ্রাস পেয়েছে যে কেমিক্যাল ও টক্সিকোলজিক্যাল অ্যানালিসিস করা অত্যন্ত কঠিন হয়ে দাড়িয়েছে!

AIIMS এর ফরেন্সিক চিকিৎসকরা জানিয়েছেন, মুম্বইয়ের ফরেন্সিক দল মৃত অভিনেতার ৭৫ শতাংশ ভিসেরা ব্যবহার করেছিল। কিন্তু তার পর বাকি ২৫ শতাংশ সঠিকভাবে সংরক্ষণ করে রাখেননি! প্রশ্ন উঠছে তবে কি এবারও সঠিক উত্তর মিলবে না?

এদিকে সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, সুশানন্ত মামলায় ক্রাইম সিনেমার যে পুনর্নির্মাণ করা হয়েছিল, তার ছবি ও ভিডিয়োও খতিয়ে দেখছে এমস-এর ফরেন্সিক টিম। মঙ্গলবার সুশান্ত মামলায় তদন্তকারী CBI-টিমের সঙ্গে বৈঠক করতে পারেন AIIMS-এর চিকিৎসকরা। ওইদিনই রিপোর্ট তাঁদের হাতে তুলে দেওয়া হতে পারে।

.