Ranveer Singh : 'রণবীরকে নগ্ন দেখে কোথাও আমার নারীত্ব অপমানিত হয়নি...'

নগ্ন হয়ে ফটোশ্যুট (Nude Photoshoot) করে বিপাকে পড়েছেন রণবীর সিং ( Ranveer Singh)। রণবীরের নামে মুম্বই পুলিসের কাছে FIR দায়ের হয়েছে। ANI-এর খবর অনুযায়ী, ভারতীয় দন্ডবিধির ২৯২, ২৯৩, ৫০৯ এবং আইটি সেকশনের ধারা অনুযায়ী তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা। অভিযোগ, এধরনের ফটোশ্যুট করে মহিলাদের শালীনতাকে ছোট করেছেন, তাঁদের অনুভূতিকে আঘাত করেছেন। তবে রণবীরের বিরুদ্ধে আনা এমন অভিযোগের বিরুদ্ধে সরব হয়েছেন বাঙালি অভিনেত্রী সুমনা চক্রবর্তী (Sumona Chakravarti)। এক্ষেত্রে অবশ্য বলিউডের 'খিলজি'র পাশেই দাঁড়িয়েছেন সুমনা। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 27, 2022, 07:49 PM IST
Ranveer Singh : 'রণবীরকে নগ্ন দেখে কোথাও আমার নারীত্ব অপমানিত হয়নি...'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নগ্ন হয়ে ফটোশ্যুট (Nude Photoshoot) করে বিপাকে পড়েছেন রণবীর সিং ( Ranveer Singh)। রণবীরের নামে মুম্বই পুলিসের কাছে FIR দায়ের হয়েছে। ANI-এর খবর অনুযায়ী, ভারতীয় দন্ডবিধির ২৯২, ২৯৩, ৫০৯ এবং আইটি সেকশনের ধারা অনুযায়ী তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা। অভিযোগ, এধরনের ফটোশ্যুট করে মহিলাদের নারীত্বকে ছোট করেছেন, তাঁদের অনুভূতিকে আঘাত করেছেন। তবে রণবীরের বিরুদ্ধে আনা এমন অভিযোগের বিরুদ্ধে সরব হয়েছেন বাঙালি অভিনেত্রী সুমনা চক্রবর্তী (Sumona Chakravarti)। এক্ষেত্রে অবশ্য বলিউডের 'খিলজি'র পাশেই দাঁড়িয়েছেন সুমনা। 

নিজের ইনস্টাস্টোরিতে রণবীর সিং-এর বিরুদ্ধে  FIR দায়ের হওয়ার খবর শেয়ার করেছেন সুমনা চক্রবর্তী। তাঁর প্রশ্ন, 'আমি একজন মহিলা। তবে এক্ষেত্রে কোথাও আমার নারীত্বকে ছোট করা হয়েছে বলে আমার মনে হয়নি। এমনকি, আমার অনুভূতিতে আঘাত লাগেনি।' শুধু নিজের বক্তব্যই নয়, বয়সে প্রবীণ, মা শিবর্গ চক্রবর্তীর বক্তব্য তুলে ধরেছেন সুমনা। এর আগে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে অভিনেত্রী সুমনার মা শিবর্গ চক্রবর্তীর লিখেছিলেন, 'ছবিগুলি দারুণ ছিল, একমাত্র ঈশ্বরই জানেন কোন অনুভূতিতে আঘাত লেগেছে। হয়তো ওরাঁ আরও দেখতে চেয়েছিলেন।' মায়ের সেই বক্তব্যেরই স্ক্রিনশট শেয়ার করেছেন সুমনা।

আরও পড়ুন-লন্ডনের রাস্তায় ল্যাম্বরগিনিতে ডোনা, সৌরভ কোথায়? প্রশ্ন নেটপাড়ার

আরও পড়ুন-   সুস্মিতার সঙ্গে প্রেম নিয়ে হইচই, মিম বানালেন স্বয়ং মোদী                

প্রসঙ্গত, রণবীরের এই নগ্ন ফটোশ্যুট নিয়ে তাঁর বিরুদ্ধে চেম্বুর থানায় অভিযোগ দায়ের করেছেন মুম্বইবাসী বেদিকা চৌবে নামে একজন আইনজীবী। তাঁর অভিযোগ ছিল, 'এধরনের ফটোশ্যুট মহিলাদের নারীত্বকে ছোট করেছে এবং তাঁদের অনুভূতিকে আঘাত করেছে। ' শুধু তাই নয় রণবীরে বিরুদ্ধে মুম্বই-ভিত্তিক একটি স্বেচ্ছাসেবী সংস্থা (NGO) গত সোমবার চেম্বুর পুলিসের দ্বারস্থ হয়েছিল। এই দুই অভিযোগের ভিত্তিতে মুম্বই পুলিস রণবীরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায়, যেমন ২৯২ (অশ্লীল বই বিক্রি ইত্যাদি), ২৯৩ (তরুণদের কাছে অশ্লীল জিনিস বিক্রি), ৫০৯ (শব্দ, অঙ্গভঙ্গি বা কাজের মাধ্যমে নারীত্বকে অপমান করা) এর অধীনে মামলা দায়ের করেছে।

প্রসঙ্গত, মার্কিন অভিনেতা বার্ট রেনল্ডসকে শ্রদ্ধা জানিয়ে এই ফটোশ্যুট করেন রণবীর সিং। এরপরই শুরু হয় বিতর্ক। তবে এক্ষেত্রে তাঁর পাশে দাঁড়িয়েছেন আলিয়া ভাট, অর্জুন কাপুর, রাখি সাওয়ান্ত, পরিচালক রামগোপাল বর্মা। তবে রণবীরের ফটোশ্যুট নিয়ে সোচ্চার হয়েছিলেন তৃণমূল সাংসদ, অভিনেত্রী মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। তাঁর প্রশ্ন, 'কোনও মেয়ে এমনটা করলে কি এভাবেই প্রশংসা হত?'গত শুক্রবার রণবীরের ফটোশ্যুট প্রসঙ্গে টুইটারে মিমি চক্রবর্তী লেখেন, 'রণবীরের ফটোশ্যুট নিয়ে নেটদুনিয়ায় আগুন ধরেছে। কমেন্টের বন্যা বয়ে যাচ্ছে। অনেকেই কমেন্ট বক্সে আগুনের ইমোজি দিচ্ছেন। আমি ভাবছি, একজন মেয়ে এমন ফটোশ্যুট করলে, তিনি কি ঠিক একই প্রশংসা কুড়োতেন! এতক্ষণে হয়ত সেই মেয়েটি বাড়ি ভাঙচুর করা হত, কিংবা বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হত। তাঁকে নোংরা ভাষায় গালি দিতে কিংবা খুনের হুমকি দিতে অনেকেই ছাড়ত না।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.