Subhashree Ganguly : ৭৫-এর বৃদ্ধা শুভশ্রী, ইন্দুবালা ভাতের হোটেলে খাবেন?

বয়সের ভারে গায়ের রং কেমন যেন তামাটে হয়ে গিয়েছে। চামরা কুঁচকেছে। চোখে চশমা, গুটিকতম মাথার চুল সবই পাকা। পরনে সাদা শাড়িতে বিধবার বেশ। চোখের দৃষ্টি স্থির। এক হাতা ভাত নিয়ে পরিবেশনের অপেক্ষায়। মঙ্গলবার এভাবেই দেখা গিয়েছে শুভশ্রী। নাম শুনেই হোঁচট খেলেন তো? হ্যাঁ, ঠিকই শুনছেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের কথাই বলছিলাম। তাঁর বয়স বেড়ে একেবারে ৭৫ ছুঁয়েছে। একটি ভাতের হোটেলও খুলেছেন তিনি। নাম রেখেছেন 'ইন্দুবালা ভাতের হোটেল'। সৌজন্যে 'হইচই'-এর নতুন ওয়েব সিরিজ। আর দেবালয় ভট্টাচার্য পরিচালিত এই ওয়েব সিরিজের হাত ধরেই OTT দুনিয়ায় পা রাখছেন শুভশ্রী। আর প্রথম পদক্ষেপেই দর্শকদের চমকে দিলেন অভিনেত্রী।  

Reported By: রণিতা গোস্বামী | Updated By: Sep 21, 2022, 08:34 PM IST
Subhashree Ganguly : ৭৫-এর বৃদ্ধা শুভশ্রী, ইন্দুবালা ভাতের হোটেলে খাবেন?

Subhashree Ganguly, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বয়সের ভারে গায়ের রং কেমন যেন তামাটে হয়ে গিয়েছে। চামরা কুঁচকেছে। চোখে চশমা, গুটিকতম মাথার চুল সবই পাকা। পরনে সাদা শাড়িতে বিধবার বেশ। চোখের দৃষ্টি স্থির। এক হাতা ভাত নিয়ে পরিবেশনের অপেক্ষায়। মঙ্গলবার এভাবেই দেখা গিয়েছে শুভশ্রীকে। নাম শুনেই হোঁচট খেলেন তো? হ্যাঁ, ঠিকই শুনছেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের কথাই বলছিলাম। তাঁর বয়স বেড়ে একধাক্কায় ৭৫ ছুঁয়েছে। একটি ভাতের হোটেলও খুলেছেন তিনি। নাম রেখেছেন 'ইন্দুবালা ভাতের হোটেল'। সৌজন্যে 'হইচই'-এর নতুন ওয়েব সিরিজ। আর দেবালয় ভট্টাচার্য পরিচালিত এই ওয়েব সিরিজের হাত ধরেই OTT দুনিয়ায় পা রাখছেন শুভশ্রী। আর প্রথম পদক্ষেপেই দর্শকদের চমকে দিলেন অভিনেত্রী।  

শুভশ্রীর 'ইন্দুবালা' লুক শেয়ার করে প্রশংসায় পঞ্চমুখ পরিচালক স্বামী রাজ চক্রবর্তী। রাজ ফেসবুকে পোস্টার শেয়ার করে লিখেছেন, 'নিজেকে ভেঙে 'ইন্দুবালা ভাতের হোটেল'-এ পঁচাত্তর বছর বয়সী একজন মহিলার চরিত্রে অভিনয় করার সাহসিকতাকে আমি কুর্নিশ জানাই৷ Hats off গোটা team-কে। জানি খুব  ভালো হবে। অপেক্ষায় রইলাম৷' শুভশ্রীর শেয়ার করা পোস্টারে কমেন্টে ভালোবাসায় ভরিয়েছেন টলিপাড়ার আরও অনেক তারকা। এই তালিকায় রয়েছেন মিমি চক্রবর্তী, দেবলীনা কুমার, ঋতাভরী চক্রবর্তী, গায়িকা ইমন চক্রবর্তী, বাংলাদেশের নুসরত ফারিয়া সহ আরও অনেকে। 

আরও পড়ুন-ভালোবাসার অর্থ বোঝাবেন ঋতুপর্ণা, আসছে 'লাভ ইজ অল'

আরও পড়ুন-ওঁরাও পারেন, পাবলিক বাসে চড়ে বং গাইকে বোঝালেন দেব ও প্রসেনজিৎ!

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

ওয়ের সিরিজ প্রসঙ্গে বলতে গিয়েছে Zee ২৪ ঘণ্টা ডিজিটালকে পরিচালক দেবালয় ভট্টাচার্য জানান, 'এখানে ইন্দুবালা বলে একজন মহিলা, যার বয়স প্রায় ৭৫। তিনি একটা ছোট্ট হোটেল চালান। অনেকেই তাঁর খাবারের ভক্ত। মা, ঠাকুমা, শাশুড়ির কাছ থেকে শেখা একদম ট্রাডিশনাল বাঙালি কিছু রান্না-ই উনি করেন। যদিও এই গল্পে খাবারটা মূল বিষয় নয়, খাবারের মধ্যে দিয়ে উনি স্মৃতিগুলিকে বাঁচিয়ে রাখেন। এটা ওঁর বিস্মৃতির বিরুদ্ধে লড়াই। ৬-এর দশকে উনি বিয়ের পর এদেশে আসেন। তারপর আর বাংলাদেশে না ফিরে যেতে না পারা, অসুখী দাম্পত্য জীবন, স্বামী মারা যাওয়া, বাচ্চাদের নিয়ে স্ট্রাগল, ছোটবেলার প্রেম, প্রথম জীবন, পূর্ব বাংলার নানান স্মৃতি সবাই ওঁর রান্নায় ধরা থাকে। এখানে আসলে টেস্ট ইজ মেমরি। খাবারের মধ্যে দিয়ে উনি স্মৃতিগুলিকে বাঁচিয়ে রাখেন। এটা ওঁর বিস্মৃতির বিরুদ্ধে লড়াই। বর্তমানে উনি একজন সফল মহিলা, তারপরেও উনি সবার থেকে নিজেকে দূরে সরিয়ে রাখেন।'

দেবালয় ভট্টাচার্য আরও জানান, 'কল্লোল লাহাড়ির উপন্যাস 'ইন্দুবালা ভাতের হোটেল' অবলম্বনেই এই ওয়েবসিরিজটি বানিয়েছি। কলকাতায় এর শ্যুট হয়েছে, আবার বাংলাদেশেও বেশকিছুটা অংশের শ্যুট হবে। এই ওয়েবসিরিজে শুশ্রীর লুক যিনি তৈরি করেছেন তিনি হলেন মেকআপ শিল্পী সোমনাথ কুণ্ডু, এককথায় উনি হলেন জাদুকর।' শুভশ্রীর এই বয়সে এধরনের বয়স্কের চরিত্র বেছে নেওয়া প্রসঙ্গে পরিচালক বলেন, 'অভিনেত্রী হিসাবে শুভশ্রী নিজেকে কতটা বদলেছেন, তা আমরা ইতিমধ্যেই দেখেছি। এই ওয়েবসিরিজে ওঁর অভিনয় দেখলে দর্শকরা আরও ভালোভাবে সেটা বুঝতে পারবেন। আর এই চরিত্রটা ভালো লেগেছে বলেই ও রাজি হয়েছে। তবে ও যে শুধু বয়স্কের চরিত্রে অভিনয় করেছেন তেমনটা নয়, বিয়ে হয়ে এপার বাংলায় আসা থেকে পুরোটাতেই ইন্দুবালার ভূমিকায় শুভশ্রীকে দেখা যাবে। আর ছোট বয়সের ইন্দুবালা হিসাবে দেখা যাবে পারিজাত চৌধুরীকে।'  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.