আফগানিস্তানে তালিবানি অভ্যুত্থানের জন্য পাকিস্তানকে দুষলেন পপ তারকা Aryana Sayeed

আমেরিকাকে পাকিস্তানের মতো দেশকে সমস্তরকমভাবে আর্থিক সহায়তা বন্ধ করার আর্জি জানিয়েছেন আফগান পপ তারকা। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 24, 2021, 01:46 PM IST
আফগানিস্তানে তালিবানি অভ্যুত্থানের জন্য পাকিস্তানকে দুষলেন পপ তারকা Aryana Sayeed

নিজস্ব প্রতিবেদন : আফগানিস্তানে (Afghanistan) ফের তালিবানি অভ্যুত্থানের পিছনে পাকিস্তানকেই দুষলেন আফগান পপ তারকা আরিয়ানা সঈদ (Aryana Sayeed)।  সঙ্গে ভারতকে আফগানিস্তানের 'প্রকৃত বন্ধু' বলেও অভিহিত করেছেন আরিয়ানা। শুধু তাই নয়, আমেরিকার কাছে পাকিস্তানের মতো দেশকে সমস্তরকমভাবে আর্থিক সহায়তা বন্ধ করার আর্জি জানিয়েছেন আফগান পপ তারকা। 

তালিবানি অভ্যুত্থান প্রসঙ্গে  ANI-কে দেওয়া সাক্ষাৎকারে আরিয়ানা সঈদ (Aryana Sayeed) বলেন, ''আমি এজন্য পাকিস্তানকেই দোষারোপ করি। বছরের পর বছর ধরে আমরা বিভিন্ন ভিডিও দেখেছি, প্রমাণও পেয়েছি যে পাকিস্তান তালিবানদের ক্ষমতায়নের পিছনে রয়েছে। আমাদের দেশের সরকার যখনই কোনও তালিবানের পরিচয় খতিয়ে দেখেছে, তখনই দেখা গেছে ওই ব্যক্তি একজন পাকিস্তানি। এজন্য আমি পাকিস্তানকেই দোষ দেব। আশা রাখি ওরা ফিরে যাবে এবং আফগানিস্তানের রাজনীতিতে আর হস্তক্ষেপ করবে না।'' তালিবান সন্ত্রাসবাদীদের পাকিস্তান নির্দেশ দিচ্ছে ও প্রশিক্ষণ দিচ্ছে বলেও দাবি করেন আরিয়ানা।

আরও পড়ুন-বোল্ড পোশাকে দিব্যি ঘুরেছেন,তালিবানদের থেকে বাঁচতে দেশ ছাড়লেন আফগান পপ তারকা Aryana

আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলিকে আফগানিস্তানে (Afghanistan) শান্তি প্রতিষ্ঠার জন্য আহ্বান জানিয়েছেন আরিয়ানা সাঈদ। তাঁর কথায় "আশা করি ওরা পাকিস্তানের উপর চাপ তৈরি করতে পারবে। বিশ্বাস করি, আফগানিস্তানের এই অবস্থার মূলে পাকিস্তান।" আরিয়ানা সঈদ (Aryana Sayeed) বলেন, ''ভারত সবসময়ই আমাদের ভালোর জন্য ছিল। ভারত আফগানদের প্রকৃত বন্ধু। এমনকি ভারত আমাদের জনগণ, এমনকি শরণার্থীদের প্রতি খুব সহায়ক এবং সদয়। আমি আফগানিস্তানের তরফে ভারতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই এবং ধন্যবাদ জানাতে চাই।''

এদিকে ইনস্টাগ্রামে আফগান নাগরিকদের বেশকিছু ছবি শেয়ার করে আরিয়ানা লিখেছেন, আফগানরা এখন বাস্তুচ্যুত, ওদের কোথাও যাওয়ার জায়গা নেই। খাবার বা আশ্রয় নেই। মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে আমার আবেদন, ওরা পাকিস্তানকে সমস্তরকম আর্থিক সাহায্য করা বন্ধ করে দেওা হোক। কারণ, পাকিস্তানই আল-কায়েদা, ISIS, তালিবানদের আফগানিস্তানে পাঠায়।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

প্রসঙ্গত, আফগানিস্তানে (Afghanistan)  তালিবানি অভ্যুত্থানের পর কিছুদিন আগেই দেশ ছেড়েছেন জনপ্রিয় আফগান পপ তারকা আরিয়ানা সাঈদ (Aryana Sayeed)। আপাতত তিনি ইস্তানবুলে রয়েছেন। এর আগে দীর্ঘ ২০ বছর ধরে আফগান মহিলাদের হয়ে নারী স্বাধীনতার জন্য যাঁরা সুর চড়িয়েছিলেন, তাঁদেরই একজন হলেন পপ তারকা আরিয়ানা সঈদ। তিনি বরাবরই নির্ভিক। ২০১৫ সালে ট্যাবু ভেঙে হিজাব না পরে স্টেডিয়ামে গান গেয়েছিলেন আরিয়ানা। খোলামেলা পোশাকেই দিব্যি ঘুরেছেন। তবে তালিবানি শাসনে এখন সবই নিষিদ্ধ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

''

 

.