রাজ্যে প্রথমবার International Bengali Music Festival, 'লোকাল গাইবে গ্লোবাল শুনবে'

রেড রোডে এই উৎসবের আয়োজন করবে রাজ্য সরকার

Updated By: Nov 8, 2021, 09:41 PM IST
রাজ্যে প্রথমবার International Bengali Music Festival, 'লোকাল গাইবে গ্লোবাল শুনবে'

নিজস্ব প্রতিবেদন: শীতকাল মানেই রাজ্যজুড়ে উৎসবের মরসুম। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata International Film Festival) , হস্তশিল্প মেলা (Handicrafts Fair), কলকাতা আন্তর্জাতিক পুস্তক মেলা (International Kolkata Book Fair) সহ একাধিক উৎসবে মেতে থাকে রাজ্যবাসী। এবার সেই তালিকায় নতুন সংযোজন আন্তর্জাতিক বাংলা সংগীত উৎসব (International Bengali Music Festival)। এই প্রথম রাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে এই উৎসব। 

২০২২ সালের শীতেই শহরে বসবে বাংলা গানের আসর। রেড রোডে (Red Road) আয়োজন করা হবে এই সংগীত উৎসবের। যাতে প্রচুর শ্রোতা একসঙ্গে এই উৎসবে সামিল হতে পারেন সেই কারণেই রেড রোডে আয়োজন করা হবে এই উৎসবের। প্রতিবছরই সংগীত মেলার আয়োজন করে রাজ্য সরকার। তবে এবার আন্তর্জাতিকস্তরে সংগীত উৎসবের আয়োজন করবে রাজ্য সরকার। 

আরও পড়ুন: Aryan Khan Drug Case: শাহরুখের ম্যানেজার পূজা দাদলানিকে তলব মুম্বই পুলিসের

এই উৎসবে অংশগ্রহণ করবেন বাংলার সংগীতশিল্পীরা। বিদেশের বেশ কয়েকজন বিখ্যাত সংগীতশিল্পীকে অতিথি হিসাবে আমন্ত্রণ জানানো হবে এই সংগীত উৎসবে, তবে প্রথমবার এই উৎসবের মঞ্চে গান গাইবেন শুধুমাত্র বাংলার শিল্পীরা। পরবর্তী বছরে এই উৎসবে অংশগ্রহণ করবেন বিদেশি শিল্পীরাও। এই উৎসবের ক্যাচলাইন, লোকাল গাইবে, গ্লোবাল শুনবে। কবে শুরু হবে এই উৎসব, কতদিন চলবে, সে ব্যাপারে অবশ্য এখনও অবধি কিছু জানায়নি রাজ্য সরকার। 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.