Tollywood: শালবনিতে অবৈতনিক বিদ্যালয় গড়ল টিম ‘মানবজমিন’, স্বপ্নপূরণ শ্রীজাত-রানার...

Srijato-Rana Sarkar: গত বছর মুক্তি পেয়েছিল শ্রীজাতর প্রথম ছবি ‘মানবজমিন’। ছবির গল্পে উঠে এসেছিল স্কুল তৈরির গল্প। এবার বাস্তবেই একটি অবৈতনিক বিদ্যালয় গড়ে তুলল টিম ‘মানবজমিন’। সব ঠিক থাকলে খুব শীঘ্রই এই স্কুলের উদ্বোধন বলে জানালেন প্রযোজক।

Updated By: Sep 11, 2023, 09:10 PM IST
Tollywood: শালবনিতে অবৈতনিক বিদ্যালয় গড়ল টিম ‘মানবজমিন’, স্বপ্নপূরণ শ্রীজাত-রানার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একটি স্কুল গড়ে তোলার অঙ্গীকার নিয়েছিল টিম ‘মানবজমিন’(Manobjamin)। গত বছর মুক্তি পেয়েছিল শ্রীজাতর(Srijato) প্রথম ছবি ‘মানবজমিন’। পর্দায় মেয়েদের এক স্কুলের গল্প, পড়াশোনার জন্য তাদের লড়াইয়ের গল্প তুলে ধরেছিল 'মানবজমিন'। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন পরমব্রত চট্টোপাধ্যায় ও প্রিয়াঙ্কা সরকার। আর সেই ছবির প্রচারেই মেদিনীপুরে একটি অবৈতনিক বিদ্যালয়ের শিলান্যাস করেছিলেন তাঁরা। প্রত্যন্ত গ্রামের ছেলেমেয়েরা যাতে বিনা পয়সায় পড়াশোনা করতে পারে, সেই উদ্যোগেই তৈরি করা হচ্ছিল এই স্কুল। সম্প্রতি প্রযোজক রানা সরকার জানালেন, তাঁদের সেই স্কুল তৈরি প্রায় শেষের পথে। খুব শীঘ্রই উদ্বোধন হবে।

আরও পড়ুন- Jawan Box Office Collection Day 4: মাত্র ৪ দিনে ৫০০ কোটির বেশি আয়, নিজের রেকর্ড নিজেই ভাঙছেন শাহরুখ...

রানা সরকার বলেন, ‘মানবজমিন অবৈতনিক বিদ্যালয়- স্বপ্ন পূরণ হবেই...  একটা সিনেমা আমরা বানিয়েছিলাম, সিনেমাটির মাধ্যমে যে বার্তা দিয়েছিলাম বাস্তবের মাটিতে সেই কাজটাই করতে চেয়েছিল টিম মানবজমিন।  তারপর গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়ে গেছে আমাদের স্বপ্ন পূরণের কাজ থেমে থাকেনি।  সিনেমা ভালো বা খারাপ হিট বা ফ্লপ এর বাইরে গিয়েও সিনেমা যে একটি শক্তিশালী মাধ্যম যার মাধ্যমে আমরা সমাজকে বদলে দিতে অল্প একটু হলেও চেষ্টা করতে পারি সেই ইচ্ছা মনে ছিল টিম মানবজমিনের। সিলভার স্ক্রিনের মায়াবী দুনিয়া থেকে অভাবী প্রান্তিক মানুষের কাছে পৌঁছে যেতে পারে একটি সিনেমা সেটা আমরা করে দেখাতে চেয়েছিলাম।তাই শালবনির প্রত্যন্ত এক প্রান্তরে আদিবাসী শিশুদের যাদের শিক্ষার জন্য স্কুলের সমস্যা তাদের জন্য তৈরী করা শুরু করেছিলাম এক অবৈতনিক বিদ্যালয়ের’। 

তিনি আরও জানান, ‘স্কুল তৈরীর কাজ প্রায় শেষের দিকে, সব ঠিক থাকলে আর কিছুদিনের মধ্যেই বাচ্চারা বিদ্যালয়ে পড়াশুনা করতে যেতে পারবে, বিদ্যালয় প্রাঙ্গন ভরে উঠবে কচিকাচাদের কলতানে। পাশে পেয়েছি বিধায়িকা জুন মালিয়া, চুনি কোটাল মেমোরিয়াল ট্রাস্ট এবং পশ্চিম মেদিনীপুর প্রশাসনকে যাদের সাহায্য ছাড়া এই কাজ করা সম্ভব হতো না। আর কিছুদিনের মধ্যেই টিম মানবজমিন পৌঁছে যাবে এই বিদ্যালয়ের উদ্বোধন করতে। আর এই প্রথমবার- দর্শক বাংলা সিনেমার পাশে না দাঁড়ালেও একটা বাংলা সিনেমা নিজেই মানুষের পাশে দাঁড়ালো। অপেক্ষার আর মাত্র কিছুদিন বাকি’।

আরও পড়ুন- Jawan: ‘জওয়ান’-এ গোরক্ষপুর শিশুমৃত্যুর ছায়া! শাহরুখকে ধন্যবাদ ডা: কাফিল খানের...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.