'হকির জাদুকরে'র ভূমিকায় বরুণ, বলিউডের নিউ ট্রেন্ড স্পোর্টস পার্সোনালিটিদের বায়োপিক

ওয়েব ডেস্ক : এবার কিংবদন্তী খেলোয়াড় ধ্যানচাঁদের ভূমিকায় বরুণ ধাওয়ান। বিস্তর আলোচনা ও বিভিন্ন তারকাদের হাত ঘুরে অবশেষে ব্যাটন এল বরুণের হাতে। করণ জোহর মনে করছেন আমির খান,ফারহান আখতার, প্রিয়াঙ্কা চোপড়ার পর এবার হকি স্টিক হাতে পর্দা মাতাবেন বরুণই।

হকির জাদুকর ধ্যান চাঁদের জীবনী নিয়ে ছবি এবার বলিউডে। ধ্যানচাঁদের ভূমিকায় বরুণ ধাওয়ান। চার বছর আগে থেকে তাঁর বায়োপিক তৈরির কথাবার্তা চলছিল। চিত্রনাট্য পড়ে আগ্রহ দেখিয়েছিলেন আমির খানও।  এবার প্রযোজক করণ জোহর ধ্যান চাঁদের চরিত্রে অভিনয়ের জন্য বেছে নিয়েছেন বরুণ ধাওয়ানকে।

অন্যদিকে, এই বছর একের পর এক বায়োপিক ছবি তৈরির হিড়িক বলিউডে। মে মাসেই একদিকে পেলে, আরেকদিকে আজহারউদ্দিনের বায়োপিক মুক্তি পেয়েছে একইদিনে। 'আজহার' বক্সঅফিসে ভাল ফল না করলেও এ বছরই বায়োপিকের তালিকায় আছে ধোনি,সচিনের নামও। 'সচিন আ বিলিয়ন ড্রিমস', সচিন তেন্ডুলকরের বায়োপিকে অভিনয় করছেন স্বয়ং সচিন। ছোটে সচিনের ভূমিকায় সচিন পুত্র অর্জুন। মুক্তি পাবে এই বছরেই।

'এম এস ধোনি-দ্য আনটোল্ড স্টোরি'তে পর্দায় ধোনির চরিত্র ফুটিয়ে তুলবেন সুশান্ত সিং রাজপুত। পাশাপাশি নিজের পরবর্তী ছবিতে বক্সার  মুরলীকান্ত পেটকারের  চরিত্রে অভিনয় করবেন সুশান্ত। আবার কুস্তিগীর মহাবীর সিং ফোগতের বায়োপিক 'দঙ্গল', যেখানে মুখ্য চরিত্রে রয়েছএন আমির খান। ২৩ ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি।

২০১৩ র বিগেস্ট হিট 'ভাগ মিলখা ভাগ'। মিলখা সিং এর জীবন যুদ্ধের কাহিনি তুলে ধরা হয়েছে এই ছবিতে। এশিয়ান গেমসে সোনা জয়ী মহিলা বক্সিং চ্যাম্পিয়ন মেরি কমের বায়োপিক তৈরি হয় ২০১৪তে। সাইনা নেহাওয়ালকে ঘিরেও একটা ছবি রয়েছে বলিউডের পাইপলাইনে।

তবে এই বায়োপিক ছবির তালিকায় যে নামগুলো খুব দ্রুত সংযোজিত হতে পারে তার মধ্যে থাকা উচিত সৌরভ গাঙ্গুলি, লিয়েন্ডার পেজ,সানিয়া মির্জার মতো ব্যক্তিত্বেরা। না হারার মানসিকতা,সফল অধিনায়কত্ব এবং দেশপ্রেম সবমিলিয়ে ভারতীয় ক্রিকেটে সৌরভের অবদান অনস্বীকার্য। পৃথিবীর সেরা ডাবলস প্লেয়ার,এশিয়ান গেমসে সোনা জয়ী মহিলা টেনিস তারকা সানিয়া মির্জার জীবনও লাইমলাইটে আসার মতো। এখনই উদ্যোগ নিলে হয়ত নিজেই নিজের ভূমিকায় অভিনয় করতে পারবেন সানিয়া। এবং অবশ্যই লিয়েন্ডার।  বয়স হার মেনেছে তাঁর ফিটনেসের কাছে।  দেশের মধ্যে তিনিই একমাত্র টেনিস খেলোয়াড়, যিনি সাত বার অলিম্পিকে অংশগ্রহণ করছেন। রিও অলিম্পিকে লিয়েন্ডারের এন্ট্রিতেও নাটক কম নেই। অলিম্পিকে লিয়েন্ডারকে সঙ্গী করবেন না বোপান্না। তাঁর এই আর্জি টেনিস অ্যাসোসিয়েশন খারিজ করে দিয়েছে। দেশের জয়ের জন্য সেই লিয়েন্ডারের ওপরই ভরসা করেছে অ্যাসোসিয়েশন। এই নাটকীয়তাকে বেছে নিতেই পারেন যেকোনও পরিচালক।

English Title: 
sports personality Biopic is new trend in Bollywood
News Source: 
Home Title: 

'হকির জাদুকরে'র ভূমিকায় বরুণ, বলিউডের নিউ ট্রেন্ড স্পোর্টস পার্সোনালিটিদের বায়োপিক

'হকির জাদুকরে'র ভূমিকায় বরুণ, বলিউডের নিউ ট্রেন্ড স্পোর্টস পার্সোনালিটিদের বায়োপিক
Yes
Is Blog?: 
No