সোনাক্ষী সিনহাও ragging এর শিকার!

সোনাক্ষী সিনহা জানালেন, কলেজ জীবনে তাঁকেও নাকি রাগিং-এর শিকার হতে হয়েছে। সোনাক্ষীর নতুন সিনেমা আকিরার গল্পে আছে রাগিংয়ের বিষয়। এ আর মুরুগাদসের নতুন সিনেমার নামভূমিকায় অভিনয় করছেন সোনাক্ষী। সোনাক্ষী বলেছেন, 'এই সিনেমায় রাগিংয়ের বিষয়টি বেশ ভালোভাবে তুলে আনা হয়েছে। এসএনডিটিতে পড়ার সময় আমারও এই অভিজ্ঞতা হয়েছিল। ওটা মেয়েদের কলেজ হলেও সেটাই ছিল সেখানে বন্ধু হওয়ার নিয়ম।' কলেজ বা বিশ্ববিদ্যালয়ের মতো শিক্ষাপ্রতিষ্ঠানের অলিখিত সংস্কৃতিতে আছে রাগিং। বিশেষ করে কলেজে আসা নতুন শিক্ষার্থীদের রাগিং-এর প্রচলন আছে। নেহাত মজা করার উদ্দেশ্যে হলেও কখনও কখনও তা মাত্রা ছাড়িয়ে যায়।

Updated By: Aug 26, 2016, 09:29 AM IST
সোনাক্ষী সিনহাও ragging এর শিকার!

ওয়েব ডেস্ক: সোনাক্ষী সিনহা জানালেন, কলেজ জীবনে তাঁকেও নাকি রাগিং-এর শিকার হতে হয়েছে। সোনাক্ষীর নতুন সিনেমা আকিরার গল্পে আছে রাগিংয়ের বিষয়। এ আর মুরুগাদসের নতুন সিনেমার নামভূমিকায় অভিনয় করছেন সোনাক্ষী। সোনাক্ষী বলেছেন, 'এই সিনেমায় রাগিংয়ের বিষয়টি বেশ ভালোভাবে তুলে আনা হয়েছে। এসএনডিটিতে পড়ার সময় আমারও এই অভিজ্ঞতা হয়েছিল। ওটা মেয়েদের কলেজ হলেও সেটাই ছিল সেখানে বন্ধু হওয়ার নিয়ম।' কলেজ বা বিশ্ববিদ্যালয়ের মতো শিক্ষাপ্রতিষ্ঠানের অলিখিত সংস্কৃতিতে আছে রাগিং। বিশেষ করে কলেজে আসা নতুন শিক্ষার্থীদের রাগিং-এর প্রচলন আছে। নেহাত মজা করার উদ্দেশ্যে হলেও কখনও কখনও তা মাত্রা ছাড়িয়ে যায়।

আরও পড়ুন উয়েফার বিচারে ইউরোপের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

সোনাক্ষী রাগিংয়ের বিপক্ষে নন। তবে বিষয়টি যেন কখনওই মাত্রা ছাড়িয়ে না যায়, এটাই তাঁর আবেদন। তিনি বলেছেন, 'আমি মনে করি, এটা এমনভাবে করা উচিত যেন তা সবাই উপভোগ করতে পারে। এমনভাবে করা উচিত হবে না, যেটা কাউকে মানসিকভাবে অসুস্থ করে ফেলে বা কারও মৃত্যুর কারণ হয়ে যায়। আকিরা সিনেমায় আরও অভিনয় করেছেন অনুরাগ কশ্যপ ও কঙ্কণা সেন শর্মা।

আরও পড়ুন  আজ তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান

.