Shreya Ghoshal-RG Kar: 'অকল্পনীয় নৃশংসতায় আমার'... কলকাতায় শো পিছোলেন শ্রেয়া! ফের সরব কুণাল ঘোষ

Shreya Ghoshal Postpones Kolkata concert: আর জি কর কাণ্ডের প্রতিবাদে এবার সরব শ্রেয়া ঘোষাল। সেপ্টেম্বরে কলকাতায় ছিল তাঁর কনসার্ট। আপাতত তা পিছিয়ে দিলেন তিনি। 

Updated By: Aug 31, 2024, 04:07 PM IST
Shreya Ghoshal-RG Kar: 'অকল্পনীয় নৃশংসতায় আমার'... কলকাতায় শো পিছোলেন শ্রেয়া! ফের সরব কুণাল ঘোষ
শো পিছিয়ে দিলেন শ্রেয়া!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর হাসপাতালে (RG Kar) কর্তব্যরত চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় (Kolkata Doctor Rape-Murder Case) তোলপাড় রাজ্য থেকে দেশ। প্রতিদিনই আন্দোলনের লেলিহান শিখা আরও তীব্র হচ্ছে। অপরাধীদের দৃষ্টান্তমূলক কঠোরতম শাস্তির দাবি জানিয়েছেন সকলে। কলকাতায় প্রতিদিন রাস্তায় নামছেন শয়ে শয়ে মানুষ। অমানবিক, ন্যক্কারজনক, নৃশংস ঘটনা রাতের ঘুম কেড়ে নিয়েছে। এই আবহে বলিউডের এক নম্বর গায়ক অরিজিত্‍ সিং (Arijit Singh) গান বেঁধেছেন প্রতিবাদে। এবার বাংলার আরেক বলিউড কাঁপানো শিল্পী শ্রেয়া ঘোষালও (Shreya Ghoshal) বড় পদক্ষেপ নিলেন। 

আগামী ১৪ সেপ্টেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শ্রেয়ার একটি কনর্সাট ছিল। শহরের এক বেসরকারি রেডিয়ো স্টেশনের সেই ইভেন্ট শ্রেয়া বাতিল করলেন। শনিবার দুপুরে লম্বা বিবৃতি দিয়ে শ্রেয়া তাঁর প্রতিবাদ জানিয়েছেন। তিনি লিখেছেন, 'সম্প্রতি কলকাতায় ঘটে যাওয়া জঘন্য ঘটনায় আমি গভীরভাবে আহত। নিজে একজন নারী হয়ে বুঝতে পারছি যে, নৃশংস বর্বরতার মধ্য দিয়ে যেতে হয়েছিল তাঁকে। অকল্পনীয় ঘটনার কথা ভেবেই আমি কেঁপে উঠছি। আমার মেরুদণ্ডে দিয়ে শীতল স্রোত বয়ে যাচ্ছে জাগায়। আমি ভারক্রান্ত হৃদয়ে গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ১৪ সেপ্টেম্বরের কলকাতার ইভেন্ট আমি স্থগিত করছি। সেই শো আমি অক্টোবরে করব। নতুন দিন জানিয়ে দেব'।

আরও পড়ুন: 'ঠাকুরঘরে কে? আমি তো...', কুণাল ঘোষকে মোক্ষম জবাব অরিজিতের...

নিজের কনসার্টের প্রসঙ্গে শ্রেয়া আরও বলেন, 'আমি জানি এই কনসার্টটির জন্য় সকলেই মুখিয়ে ছিলেন। তবে আমার পক্ষে এই অবস্থান নেওয়া এবং আপনাদের সকলের সংহতিতে যোগ দেওয়াই একান্ত কাম্য়। দেখুন শুধু আমাদের দেশের নয়, এই বিশ্বের নারীদের সম্মান ও নিরাপত্তার জন্য আমি আন্তরিকভাবে প্রার্থনা করি। আমি আশাবাদী আমার বন্ধুরা এবং অনুরাগীরা পরিস্থিতি বুঝবে। অনুগ্রহ করে আমার ব্যান্ড এবং আমাদের সঙ্গে থাকুন। কারণ আমরা মানবজাতির দানবদের বিরুদ্ধে ঐক্য়বদ্ধ হয়ে দাঁড়িয়েছি। আমরা নতুন তারিখ ঘোষণা করা পর্যন্ত আপনারা আমাদের সঙ্গে থাকুন। আপনাদের বর্তমান টিকিট নতুন তারিখের জন্যই বৈধ থাকবে। ভালোবাসা, প্রার্থনা এবং আশা রইল।'

আরজি করের ঘটনার প্রতিবাদ করে অরিজিৎ গান গাওয়ায় তীব্র সমালোচনা করেছিলেন কুণাল ঘোষ। তবে শ্রেয়ার বিবৃতির সমালোচনা করলেন না তৃণমূল নেতা। তিনি তাঁর এক্স হ্য়ান্ডেলে লেখেন, 'শ্রেয়া ঘোষালের অবস্থানকে সাধুবাদ জানাই। আর জি কর নিয়ে আমাদের সকলের মত তিনিও উদ্বিগ্ন। ১৪/৯ এর অনুষ্ঠান পিছিয়ে দিচ্ছেন। পাশাপাশি সারা দেশ ও বিশ্বের মহিলাদের সুরক্ষার কথাও বলেছেন। কারণ এই ধর্ষণ-খুনের সামাজিক সমস্যা, অপরাধটা নিয়ে সর্বত্রই প্রতিবাদ দরকার। এটা শুধু বাংলার ইস্যু নয়।' শ্রেয়ার এই পদক্ষেপকে সোশ্য়াল মিডিয়ায় অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: 'সৌজন্য নিয়েই ব্যস্ত,ক্ষমতাশালী তারকাদের নিয়ে ভাবুক দল', কটাক্ষ কুণালের...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.