Sevoke Coronation Bridge: অনুমতি ছাড়া সেবকের করোনেশন সেতুতে শুটিং, দায়ের মামলা, গ্রেফতার প্রযোজক

দীর্ঘদিন ধরে মালবাজারের ডুয়ার্স ফোরাম নামে একটি সংগঠন সেবক সেতু  রক্ষনাবেক্ষন নিয়ে আন্দোলন করে আসছে। পাশাপাশি এই করোনেশন সেতুকে বাঁচাতে সেবকে দ্বিতীয় সেতুর দাবি করে আসছে।

Updated By: Mar 24, 2022, 06:54 PM IST
Sevoke Coronation Bridge: অনুমতি ছাড়া সেবকের করোনেশন সেতুতে শুটিং, দায়ের মামলা, গ্রেফতার প্রযোজক

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার সকালে সেবকের করোনেশন সেতুর(Sevoke Coronation Bridge) ওপর একটি গাড়িতে ব্লাষ্টের ভিডিও প্রকাশ্যে আসে। সেখানে দেখা যায় সেতুর মাঝে দাঁড়িয়ে রয়েছে একটি গাড়ি। হঠাৎ গাড়ির মধ্যে আগুন লেগে যায়। এরপর প্রচন্ড বিকট শব্দে আগুন লেগে এলাকাটি কালো ধোঁয়ায় ঢেকে যায়। স্থানীয়দের মধ্যে তখন হইচই পড়ে যায়। এরপর সেবকের করোনেশন সেতুর কাছে গিয়ে জানা যায় সেটি একটি ওয়েব সিরিজের শুটিং চলছে। এই শুটিং নিয়েই উঠছে নানা প্রশ্ন। কীভাবে প্রশাসন এই পুরনো এবং ডুয়ার্স ও শিলিগুড়ির সঙ্গে যোগাযোগ রক্ষাকারী একমাত্র সেতুর ওপর এধরনের শুটিং এর অনুমতি দিল? প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। 

দীর্ঘদিন ধরে মালবাজারের ডুয়ার্স ফোরাম নামে একটি সংগঠন সেবক সেতু  রক্ষনাবেক্ষন নিয়ে আন্দোলন করে আসছে। পাশাপাশি এই করোনেশন সেতুকে বাঁচাতে সেবকে দ্বিতীয় সেতুর দাবি করে আসছে এই ফোরাম। সেবকের করোনেশন সেতুকে তারা হেরিটেজ ঘোষনা করার দাবি করে আসছেন। সংগঠনের সম্পাদক চন্দন রায় বলেন, 'আজকের ঘটনা ভাষায় প্রকাশ করা যায় না। কীভাবে সেবকের মত সেতুর ওপর ব্লাষ্ট করে শুটিং করার অনুমতি দেওয়া হলো। আমরা দেখেছি যে জায়গায় ব্লাষ্ট হয়েছে, সেতুর সেই জায়গা কালো হয়ে গেছে। ইতিমধ্যে এই সেতুর দুটি পিলার ক্ষতিগ্রস্ত।  যার ফলে ১০ টনের বেশি ভারী গাড়ি চলাচলের নিষেধাজ্ঞা রয়েছে এই সেতুর ওপর দিয়ে। তারওপর আজ যেভাবে একটি গাড়িতে ব্লাষ্টের শুটিং হয়েছে তা নিন্দনীয়। এরমধ্যেই আমরা আন্দোলনে নামছি। পাশাপাশি সেবক ফাঁড়িতে আমরা বিক্ষোভ দেখাব এবং স্মারকলিপি জমা দেব।'

যেখানে সেবকের করোনেশন সেতুতে ছবি তোলায় নিষেধাজ্ঞা রয়েছে, সেখানে শুটিং এর অনুমতি দিল কারা? পাশাপাশি সেতুর ওপর এই ভাবে বিস্ফোরণ করে কি শুটিং করা যায়? এই প্রশ্ন ওঠার পরই এই ব্যাপারে পুলিস প্রশাসন সুত্রে জানা গেছে, শুটিংয়ের জন্য কোনও অনুমতি দেওয়া হয়নি। বিনা অনুমতিতেই সকাল বেলা শুটিং শুরু করে দেয় প্রোডাকশন হাউজ মুভি ক্রাফ্ট মিডিয়া। সেই প্রযোজনা সংস্থার বিরুদ্ধে IPC এবং PDPP ধারায় দায়ের করা হয়েছে মামলা। ইতিমধ্যেই এই মামলায় গ্রেফতার করা হয়েছে ঐ প্রযোজনা সংস্থার কর্ণধার চৈতালি বন্দ্যোপাধ্যায়কে। এনজিপি থানার অন্তর্গত এক এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে তাঁকে। অনুমতি ছাড়া এই শুটিংয়ে যাঁরা যাঁরা যুক্ত সকলের বিরুদ্ধে জারি করা হয়েছে নোটিস। 

আরও পড়ুন: Bangladesh National film Award: বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার, শ্রেষ্ঠ ছবি 'বিশ্বসুন্দরী' ও 'গোর'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.