Sharmila Tagore : 'বাঙালি হয়ে হিন্দি বলছি, তোমাদের বাংলা শিখতে অসুবিধা?' ধমক দিলেন শর্মিলা

এদিন কিছুটা দ্বিধার মধ্যে সোনাক্ষী প্রশ্ন করেন, 'ম্যাম আমি কি তোমাকে কাকিমা বলে ডাকতে পারি?' উত্তরে শান্ত স্বরে বর্ষীয়ান অভিনেত্রী বলেন, 'হ্যাঁ কেন নয়, কাকিমা, মাসিমা, দিদি, দিদিমা, তোমার যা খুশি তাই বলতে পারো।' কিছু পড়ে সঞ্চালক আদিত্য নারায়ণ এসে ভুল বাংলায় সোনাক্ষীকে বলেন 'আমাকে বুঝতে পারি না, শুধু হিন্দি বুঝতে পারি।' ঠিক তখনই শর্মিলা ঠাকুর সংশোধন করে দিয়ে বলেন, কথাটা 'আমি বুঝতে পারিনা'। আর তারপরই বর্ষীয়ান অভিনেত্রী বলেন, 'আমরা বাংলা থেকে এসে যদি হিন্দি শিখতে পারি, তাহলে আপনারা কেন বাংলা শিখতে পারেন না?'

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 19, 2022, 04:48 PM IST
Sharmila Tagore : 'বাঙালি হয়ে হিন্দি বলছি, তোমাদের বাংলা শিখতে অসুবিধা?' ধমক দিলেন শর্মিলা

Sharmila Tagore, Indian Idol 13, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : শুরু হয়েছে সঙ্গীতের দুনিয়ায় অন্যতম জনপ্রিয় রিয়ালিটি শো 'ইন্ডিয়ান আইডল'। এবার এই শোয়ের ১৩ নম্বর সিজন চলছে। বিচারকের আসনে রয়েছেন সুরকার বিশাল দাদলানি, হিমেশ রেশমিয়া এবং গায়িকা নেহা কক্কর। আর সঞ্চলকের দায়িত্ব সামলাচ্ছেন উদিত নারায়ণ পুত্র আদিত্য নারায়ণ। সম্প্রতি সেই শোয়েই বিশেষ অতিথি হিসাবে হাজির হয়েছিলেন বর্ষীয়ান, খ্যাতনামা অভিনেত্রী শর্মিলা ঠাকুর। সেখানেই সঞ্চালক আদিত্য নারায়ণকে ভাষা শেখার পাঠ পড়ালেন শর্মিলা।

সম্প্রতি, নেট দুনিয়ায় উঠে এসেছে  'ইন্ডিয়ান আইডল ১৩'-এর এক টুকরো ভিডিয়ো ক্লিপ। যেখানে দেখা যাচ্ছে এক প্রতিযোগী, নাম সোনাক্ষী। যিনি কিনা এরাজ্য থেকে মুম্বই গিয়ে এই প্রতিযোগিতার অংশ হয়েছেন। তিনি শর্মিলা ঠাকুর অভিনীত ছবির গান গাওয়ার আগে বর্ষীয়ান অভিনেত্রীর অনুমতি নেন। কিছুটা দ্বিধার মধ্যে বলেন, 'ম্যাম আমি কি তোমাকে কাকিমা বলে ডাকতে পারি?' উত্তরে শান্ত স্বরে বর্ষীয়ান অভিনেত্রী বলেন, 'হ্যাঁ কেন নয়, কাকিমা, মাসিমা, দিদি, দিদিমা, তোমার যা খুশি তাই বলতে পারো।' উত্তরে সোনাক্ষী ধন্যবাদ জানিয়ে বলেন, 'আমি তোমার ছবির দুটো গান গাইব, চেষ্টা করব তোমার সামনে ভালো করে গাওয়ার।' শর্মিলা ঠাকুর তখন 'নিশ্চয়' বলে সম্মতি দেন। ঠিক তখনই সঞ্চালক আদিত্য নারায়ণ এসে ভুল বাংলায় বলেন 'আমাকে বুঝতে পারি না, শুধু হিন্দি বুঝতে পারি।' ঠিক তখনই শর্মিলা ঠাকুর সংশোধন করে দিয়ে বলেন, কথাটা 'আমি বুঝতে পারিনা'। আর তারপরই বর্ষীয়ান অভিনেত্রী বলেন, 'আমরা বাংলা থেকে এসে যদি হিন্দি শিখতে পারি, তাহলে আপনারা কেন বাংলা শিখতে পারেন না?' শর্মিলা ঠাকুরের কথায় ভীষণ খুশি হন বাংলার প্রতিযোগী সোনাক্ষী। আদিত্য নারায়ণ বলেন, 'একটু একটু চেষ্টা করছি।' এই ভিডিয়োটিই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি ফ্যান পেজ থেকে শেয়ার করা হয়েছে। যেটি ভাইরাল হয়।

তবে শুধু শর্মিলা ঠাকুর নন, তাঁর সঙ্গে সম্প্রতি ইন্ডিয়ান আইডলে হাজির হয়েছিলেন ৭-এর দশকে আরও এক জনপ্রিয় অভিনেত্রী তনুজা। সেখানে প্রতিযোগী ঋষির গাওয়া কে 'মেরে সপনো কি রানি' গানের সঙ্গে সিনেমার দৃশ্যটি পুর্নির্মাণ করতে দেখা যায় শর্মিলা ঠাকুরকে।

এদিন ইন্ডিয়ান আইডল ১৩-তে হাজির হয়ে মূলত বাঙালি প্রতিযোগীদের সঙ্গে বাংলাতেই কথা বলতে শোনা যায় শর্মিলা ঠাকুরকে। প্রসঙ্গত, একসময় বাংলা ও হিন্দি দুই সিনেমাজগতেই সাফল্যের সঙ্গে কাজ করেছেন শর্মিলা ঠাকুর। অভিনয় জীবনে দু'বার জাতীয় পুরস্কার পেয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.