Pathaan Box Office Collection: কিং ইজ ব্যাক! রবিবার বক্স অফিসে নতুন রেকর্ড গড়ল শাহরুখের ‘পাঠান’

Pathaan Box Office Collection: এই আয়ের হাত ধরেই কেজিএফ ২, বাহুবলী ২, দঙ্গলকে পিছনে ফেলে দিয়েছে পাঠান। মাত্র ৫ দিনেই এই ছবি ভারতে ব্যবসা করেছে ২৬৫ কোটি টাকা। অন্যদিকে কেজিএফ ২ সাতদিনে, বাহুবলী ২ আটদিনে, দঙ্গল, টাইগার জিন্দা হে ও সঞ্জু ২৫০ কোটি আয় করেছিল ১০ দিনে। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jan 29, 2023, 05:27 PM IST
Pathaan Box Office Collection: কিং ইজ ব্যাক! রবিবার বক্স অফিসে নতুন রেকর্ড গড়ল শাহরুখের ‘পাঠান’

Pathaan Box Office Collection, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার ছবি মুক্তির পর থেকেই বক্স অফিসে ঝড় তুলেছে শাহরুখ খানের ছবি ‘পাঠান’। বিতর্ক, সমালোচনা, আলোচনা, বয়কট, প্রতিবাদ পেরিয়ে একের পর এক রেকর্ড গড়ে চলেছে এই ছবি। প্রথমদিনেই এই ছবি আয় করেছিল ১১০ কোটি। ভারতীয় সিনেমার ইতিহাসে যা বিরল রেকর্ড। তবে এখানেই থেকে থাকেনি এই ব্লকবাস্টার। একের পর এক রেকর্ড ভেঙে এই ছবি নাম লিখিয়েছে ইতিহাসে। রবিবার সারা বিশ্বে এই ছবি পার করল ৪০০ কোটির গন্ডি। তিনদিনেই এই ছবি সারা বিশ্বে ব্যবসা করেছিল ৩১৩ কোটি টাকা। শাহরুখ ও দীপিকা অভিনীত এটিই প্রথম ভারতীয় ছবি যা সবচেয়ে দ্রুত ২৫০ কোটির ক্লাবে জায়গা করে নিয়েছে।

আরও পড়ুন- Rakhi Sawant Mother Dies: মাতৃহারা রাখি, শেষযাত্রায় কান্নায় ভেঙে পড়লেন অভিনেত্রী, পাশে ফারহা খান...

ট্রেড অ্যানালিস্টরা ভেবেছিলেন, প্রথম পাঁচদিনেই এই ছবি ব্যবসা করে ফেলতে পারে ২০০ কোটি। কিন্তু ছবির মুক্তির সঙ্গে সঙ্গেই বোঝা যায়, সব রেকর্ড প্রায় ভেঙে দিতে বসেছে এই ছবি। শুধু ভারতেই নয়, 'পাঠান' রীতিমতো বক্স-অফিসে কালেকশনের সুনামি এনেছে পৃথিবীর সিনেমাবাজার জুড়েই। শাহরুখ, দীপিকা ও জন আব্রাহামকে মুখ্য তিন চরিত্রে দেখা গেলেও এই ছবিতে যাঁর উপস্থিতি নজর কেড়েছে তিনি হলেন সলমান খান। দুই খানকে বড়পর্দায় দেখতেও পৌঁছে গিয়েছিলেন অনেকেই। আর তারই প্রভাব পড়েছে বড়পর্দায়। চতুর্থদিনে এই ছবি ভারতে ব্যবসা করেছে ২৬৫ কোটি, বাকি বিশ্বে ১৬৪ কোটি ও সব মিলিয়ে ৪২৯ কোটি টাকা।

এই আয়ের হাত ধরেই কেজিএফ ২, বাহুবলী ২, দঙ্গলকে পিছনে ফেলে দিয়েছে পাঠান। মাত্র ৫ দিনেই এই ছবি ভারতে ব্যবসা করেছে ২৬৫ কোটি টাকা। অন্যদিকে কেজিএফ ২ সাতদিনে, বাহুবলী ২ আটদিনে, দঙ্গল, টাইগার জিন্দা হে, সঞ্জু ২৫০ কোটি আয় করেছিল ১০ দিনে। সেই হিসাবে ফের নয়া রেকর্ড গড়ল পাঠান।

প্রসঙ্গত, ছবি মুক্তির আগেই বেশ কয়েকটি রেকর্ড গড়ে 'পাঠান'। অনলাইন টিকিট বিক্রিতে ইতিহাস গড়েছে এই ছবি। অগ্রিম বুকিংয়ের পরিমাণ ছিল ২০ কোটি! সকাল ৬টার শো থেকে ঐতিহাসিক অগ্রিম বুকিং ভারতীয় সিনেমার বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে এই ছবি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি সারা দেশে ৩৫০০ স্ক্রিনে মুক্তি পায়। এই প্রথম কোনও হিন্দি ছবি একসঙ্গে ১০০টি দেশে মুক্তি পেল। বলতেই হয়, ৪ বছর পরে পর্দায় ফিরে স্রেফ ঝড় তুলে দিয়েছেন বলিউড কিং শাহরুখ খান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.