Bollywood: হৃদরোগে আক্রান্ত সিদ্দিক, সংকটাপন্ন সলমান খানের সুপারহিট ছবির পরিচালক...

Salman Khan’s Director Siddque: অনেক দিন ধরেই নিউমোনিয়া ও লিভারের সমস্যায় ভুগছেন পরিচালক সিদ্দিক ইসমাইল। এর মাঝেই সোমবার হৃদরোগে আক্রান্ত হন তিনি। সলমান খানের হাত ধরেই বলিউডে জনপ্রিয়তা পান তিনি। সলমান-করিনার ‘বডিগার্ড’ ছবির পরিচালক তিনি। মঙ্গলবার কেমন আছেন পরিচালক?

Updated By: Aug 8, 2023, 04:01 PM IST
Bollywood: হৃদরোগে আক্রান্ত সিদ্দিক, সংকটাপন্ন সলমান খানের সুপারহিট ছবির পরিচালক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার হৃদরোগে আক্রান্ত হন সলমান খানের(Salman Khan) সুপারহিট ছবি 'বডিগার্ড'-এর(Bodyguard) পরিচালক সিদ্দিক ইসমাইল(Siddque Ismail)। এদিন বিকাল তিনটে নাগাদ বুকে ব্যথা অনুভব করেন তিনি। তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কোচির এক বেসরকারি হাসপাতালে ভর্তি তিনি। হৃদরোগ ছাড়াও একাধিক শারীরিক সমস্যায় ভুগছেন তিনি। তাঁর অবস্থা সংকটাপন্ন বলেই খবর।

আরও পড়ুন- Don 3: আসছে ‘ডন থ্রি’, বাদশা-হীন বিতর্কে ফারহান...

জানা যাচ্ছে যে বিগত বেশ অনেক দিন ধরেই নিউমোনিয়া ও লিভারের সমস্যায় ভুগছেন সিদ্দিক ইসমাইল। বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন তিনি। এর মাঝেই হৃদরোগে আক্রান্ত হন পরিচালক। জানা যায় বর্তমানে তাঁর শারীরিক অবস্থা সংকটাপন্ন। তাঁকে ইসিএমও সাপোর্টে রাখা হয়েছে। হাসপাতাল থেকে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে বলা হয় যে, আজ অর্থাৎ মঙ্গলবার মেডিকেল বোর্ড তাঁর স্বাস্থ্য নিয়ে বৈঠকে বসবে। বোর্ডের নিদ্ধান্ত অনুযায়ী সিদ্দিকের পরবর্তী চিকিৎসার ব্যবস্থা করা হবে।

প্রসঙ্গত, সলমান খান ও করিনা কাপুর অভিনীত সুপারহিট ছবি ‘বডিগার্ড’-এর পরিচালক হিসাবে বলিউডে তিনি জনপ্রিয়তা পেলেও তাঁর কেরিয়ার দীর্ঘ তিন দশকের। মালায়ালম ছবিতে চিত্রনাট্যকার হিসাবে নিজের কেরিয়ার শুরু করেছিলেন সিদ্দিক ইসমাইল। ১৯৮৬ সালে চিত্রনাট্যকার হিসেবে বড় পর্দায় কাজ শুরু করেন তিনি । এর বছর তিনেক পরেই ১৯৮৯ সালে মালায়ালাম ভাষার ‘রামজি রাও স্পেকিং’ সিনেমার হাত ধরে পরিচালক হিসেবে ডেবিউ করেন তিনি।

আরও পড়ুন- Sushmita Sen: ‘মা হওয়া কোনও লিঙ্গের পরিচয় নয়, শুধুমাত্র অনুভূতি’ সুস্মিতায় মুগ্ধ নেটপাড়া

তিন দশকের বেশি সময় ধরে মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত সিদ্দিক ইসমাইল। তাঁর একাধিক ছবি পেয়েছে সুপারহিটের তকমা। তাঁর উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে অন্যতম ‘গডফাদার’, ‘কাবুলিওয়ালা’, ‘হিটলার’, ‘ফ্রেন্ডস’, ‘ভিয়েতনাম কলোনি’-র মতো ছবি। তাঁর প্রথম বলিউডের ছবি ‘হুলচুল’। ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত সেই ছবি সেভাবে কোনও সাড়া ফেলতে পারেনি। এরপর ২০১১ সালে সলমান করিনা জুটি নিয়ে তিনি তৈরি করেন ‘বডিগার্ড’। বক্স অফিসে ব্যাপক সাড়া ফেলে এই ছবি, এই ছবির গান তুমুল জনপ্রিয়তা পায়। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.