মারাঠি 'সৈরাট'-এর সেই আর্চিকে এখন দেখলে চিনতেই পারবেন না!

 যদিও বা বেশিরভাগ দর্শকেরই মতে 'ধড়ক', 'সৈরাট'-এর মত মন ছুঁতে পারেনি।

Updated By: Jul 20, 2018, 06:33 PM IST
মারাঠি 'সৈরাট'-এর সেই আর্চিকে এখন দেখলে চিনতেই পারবেন না!

নিজস্ব প্রতিবেদন: ২০১৬-তে মুক্তি প্রাপ্ত মারাঠি সুপার ডুপার হিট ছবি 'সৈরাট' ফের একবার নতুন করে আলোচনায় উঠে এসেছে। সৌজন্য 'ধড়ক'। ধর্মা প্রোডাকশান প্রযোজিত শ্রীদেবী কন্যা জাহ্নবীর 'ধড়ক' যেটি কিনা আজ ২০ জুলাই মুক্তি পেয়েঠে সেটি আদপে 'সৈরাট'-এর রিমেক। তাই 'ধড়ক'-এর মুক্তিতে নতুন করে ফের উঠে আসছে 'সৈরাট' প্রসঙ্গ। অনেকেই দুটি ছবির মধ্যে তুলনা টানছে। যদিও বা বেশিরভাগ দর্শকেরই মতে 'ধড়ক', 'সৈরাট'-এর মত মন ছুঁতে পারেনি।

সে যাই হোক 'সৈরাট' বলতেই এনফিল্ড চালিয়ে আসা সেই 'আর্চি' অর্থাৎ রিঙ্কু রাজগুরুর কথা মনে পড়ে। 'সৈরাট '-এ রিঙ্কুর বোল্ড, স্মার্ট অভিনয় সকলের মন জিতে নিয়েছিল। রিঙ্কু যখন সৈরাটে অভিনয় করে তখন তিনি নেহাতই একজন সাধারণ কিশোরী, তিনি কখনও অভিনয় করবেন, তা সৈরাটের আগে কখনও ভাবতেও পারেননি। তাঁকে শিখিয়ে পড়িয়ে নিয়ে অভিনয় করিয়েছিলেন পরিচালক নাগরাজ মঞ্জুলে। আর প্রথম ছবিতেই সাবলীল, দৃঢ়, দক্ষে অভিনয়ের মাধ্যমে সকলকে চমকে দিয়েছিলেন রিঙ্কু। এমনকি 'সৈরাট'-এ অভিনয়ের মাধ্যমে জাতীয় পুরস্কারও জিতে নেন রিঙ্কু। পাশাপাশি 'সৈরাট'-এর রিঙ্কুর বিপরীতে প্রাশান্ত কার্লের (পারস্য) নজর কেড়েছিলেন নবাগত আকাশ তোসার। তাঁকেও নিজের হাতে 'সৈরাট'-এর জন্য প্রশিক্ষণ দিয়েছেন পরিচালক নাগরাজ মঞ্জুলে। 

তবে 'সৈরাট'-এর সেদিনকার সেই আর্চি বা পারস্যকে আজ আর দেখলে চিনতে পারবেন না।  বিশেষ করে আর্চি অর্থাৎ রিঙ্কুকে তো এক্কেবারেই চিনতে পারবেন না। সেদিনকার সেই গোলগাল চেহারার অর্চি ওজন কমিয়ে এক্কেবারে মেকওভার করে ফেলেছেন। যদিও পারস্য অর্থাৎ বিশেষ বদলাননি।

আরও পড়ুন-প্রথম ছবি 'ধড়ক'এ নজর কাড়তে পারলেন শ্রীদেবী কন্যা জাহ্নবী?

.