চিকিৎসক বাবার তৈরি আশ্রমের 'অতিথি'দের দায়িত্বে ঋতুপর্ণা, সঙ্গী প্রতীক সেন

 আশ্রমের মানসিক রোগীদের চিকিৎসার দায়িত্ব রয়েছে আরও এক বিলেত থেকে পাশ করা চিকিৎসকের উপর। 

Updated By: May 10, 2019, 03:26 PM IST
চিকিৎসক বাবার তৈরি আশ্রমের 'অতিথি'দের দায়িত্বে ঋতুপর্ণা, সঙ্গী প্রতীক সেন

রণিতা গোস্বামী

 মানসিক রোগীদের পাশে দাঁড়াতে একটি পুনর্বাসন কেন্দ্র খুলেছেন স্নিগ্ধার চিকিৎসক বাবা প্রাণময় বাবু। তবে এটাকে পুনর্বাসন কেন্দ্র না বলে আশ্রম বলাই ভালো। যে আশ্রমের দেখাশোনার দায়িত্ব রয়েছে চিকিৎসক প্রাণময়বাবুর মেয়ে স্নিগ্ধার উপর। এই আশ্রমের সঙ্গে একটা পারিবারিক বন্ধন তৈরি হয়েছে স্নিগ্ধার। এখানে সকলেই একে অপরের দোসর হয়েই বাঁচেন। আশ্রমে তাঁরাই থাকেন যাঁরা চিরাচরিত চিকিৎসা ব্যবস্থায় সুস্থ হননি। চিকিৎসা বিজ্ঞানের থেকেও মানবিক ভাবেই এখানে সকলের চিকিৎসা করা হয়। আশ্রমের মানসিক রোগীদের চিকিৎসার দায়িত্ব রয়েছে আরও এক বিলেত থেকে পাশ করা চিকিৎসকের উপর। যাঁর সঙ্গেও বন্ধুত্ব তৈরি হয় স্নিগ্ধার।

অন্যদিকে, এক দুর্ঘটনায় স্মৃতি শক্তি খুইয়ে এই আশ্রমে আশ্রয় নিয়েছে অল্পবয়সী দুই যুবক-যুবতী। এছাড়াও আশ্রমে রয়েছেন আরও অনেকেই। এমনই এক বন্ধনের গল্প নিয়েই 'অতিথি'র গল্প সাজিয়েছেন পরিচালক সুজিত কুমার পাল। 

আরও পড়ুন-ধর্ষণের অভিযোগে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে অভিনেতা করণ ওবেরয়

যেখানে স্নিগ্ধার চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ঋতুপর্ণা সেনগুপ্তের বাবা চিকিৎসক প্রাণময়ের ভূমিকায় রয়েছেন অভিনেতা কৃষ্ণকিশোর মুখোপাধ্যায়। পাশাপাশি বিদেশ থেকে পাশ করা চিকিৎসকের ভূমিকায় দেখা যাবে খোকাবাবু ধারাবাহিকের জনপ্রিয় অভিনেতা প্রতীক সেনকে। অন্যান্য ভূমিকায় রয়েছেন সায়নী ঘোষ, মনোজ মিত্র, তুলিকা বসু, শুভাশিষ মুখোপাধ্যায়, বিশ্বনাথ বসু এবং মালায়লম অভিনেতা নিশান নানাইয়াহ সহ আরও বেশ কয়েকজনকে।

আরও পড়ুন-পাকিস্তানের পতাকা গায়ে জড়িয়ে ঘোরার জন্য আক্রমণের মুখে রাখি সাওয়ান্ত

সম্প্রতি মুক্তি পেয়েছে 'অতিথি' ট্রেলার।

এই ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন রূপসা মুখোপাধ্যায়। গান গেয়েছেন কুমার শানু, শান ও রূপসা মুখোপাধ্যায় নিজে। চিত্রনাট্য লিখেছেন সোমনাথ ভট্টাচার্য, ক্যামেরা করেছেন সুব্রত মল্লিক।  আর্টেজ ফিল্মস অ্যান্ড ইনকোডা মুভিজ প্রোজাকশন প্রযোজিত জয়দীপ মুখোপাধ্যায় ও অরিজিৎ দত্ত নিবেদিত এই ছবিটি পুরোপুরি বাঙালিয়ানায় ভরপুর। এই মাসেই মু্ক্তি পাচ্ছে 'অতিথি'

আরও পড়ুন-রসিক রবীন্দ্রনাথ ও কিছু মজার ঘটনা

.