Rituparna Sengupta: আসানসোলে কার্নিভালে নাচের তালে মাতালেন ঋতুপর্ণা...

Rituparna Sengupta: আসানসোল কার্নিভাল অনুষ্ঠানে ঋতুপর্ণা সেনগুপ্ত নৃত্য পরিবেশন করেন। বেশ কয়েকটা গানের তালে ঋতুপর্ণা ও তার গ্রুপ নৃত্য পরিবেশন করেন। 

Updated By: Oct 14, 2024, 08:18 PM IST
Rituparna Sengupta: আসানসোলে কার্নিভালে নাচের তালে মাতালেন ঋতুপর্ণা...

বাসুদেব চট্টোপাধ্যায়: আসানসোল কার্নিভাল অনুষ্ঠানে ঋতুপর্ণা সেনগুপ্ত নৃত্য পরিবেশন করেন। বেশ কয়েকটা গানের তালে ঋতুপর্ণা ও তার গ্রুপ নৃত্য পরিবেশন করেন। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী মলয় ঘটক, সাংসদ শত্রুঘ্ন সিনহা, মেয়র বিধান উপাধ্যায় জেলা সভাধিপতি বিশ্বনাথ বাউরী, প্রাণী সম্পদ উন্নয়ন দপ্তরের ভাইস চেয়ারম্যান তথা জেলা পরিষদের মেন্টর ভি.শিবদাসন দাসু-সহ জেলা শাসক, পুলিস কমিশনার প্রমুখ। মোট ১৫ টি প্রতিমা এই কার্নিভালে অংশ গ্রহণ করেছে। 

আরও পড়ুন:Rituparna Sengupta | Parambrata Chatterjee: পরমব্রতর সঙ্গে জুটি বাঁধছেন ঋতুপর্ণা? সত্যিটা জানালেন প্রযোজক...

উল্লেখ্য, শেষ হয়েছে শারদোৎসব। কিন্তু উৎসব শেষ হচ্ছে না এখনই। আগামিকাল রাজ্য সরকারের উদ্যোগে কলকাতার রেড রোডে আয়োজিত হতে চলেছে পুজো কার্নিভাল। সেই উৎসবের জন্য যাবতীয় প্রস্তুতি সারা হয়ে গিয়েছে ইতিমধ্যেই। গোটা রেড রোড চত্বর মুড়ে কড়া নিরাপত্তার চাদরে। শহর ও শহরতলির কয়েকশো পুজো কমিটি এই শোভাযাত্রায় অংশগ্রহণ করবে। কার্নিভালের পর এখান থেকেই প্রতিমাগুলি বিসর্জনের উদ্দেশ্যে রওনা দেবে। তবে রেড রোডের এই ইউনেস্কো সম্মানিত কার্নিভালের আগে সোমবার রাজ্যের বিভিন্ন জেলার জেলা সদরে স্থানীয় প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হল জেলার পুজো কার্নিভাল। 

সোমবার বিকেল ৪টে থেকেই উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, বাঁকুড়া, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, শিলিগুড়ি, দার্জিলিং-সহ সমস্ত জেলাতেই জেলা সদরগুলিতে কার্নিভাল শুরু হয়ে গিয়েছে। বিষ্ণুপুরে এবার প্রথমবারের জন্য কার্নিভাল আয়োজিত হয়েছে। প্রায় সব জেলাতেই আগেরবারের চেয়ে এবার পুজোর সংখ্যা বেড়েছে। সেই অনুযায়ী বেড়েছে কার্নিভালে অংশগ্রহণকারী পুজো কমিটিগুলির সংখ্যাও। যেমন, মালদহ জেলায় এবছর কার্নিভালে অংশ নিচ্ছে ২৫টি ক্লাব।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.