Rituparna Sengupta: 'আমি হয়তো শাঁখ বাজানোয় পারফেক্ট নই, কিন্তু...', কটাক্ষের প্রতিবাদে ঋতুপর্ণা...

Kolkata Doctor Rape And Death Case: দেশে নেই, তবু তাঁর মন পড়ে আছে কলকাতাতেই। আরজি কর কাণ্ডে একের পর এক পোস্ট করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। সম্প্রতি শাঁখ বাজিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল কটাক্ষের মুখে পড়েছিলেন। এবার সেই কটাক্ষের প্রতিবাদ জানান তিনি। 

Updated By: Aug 19, 2024, 09:06 PM IST
Rituparna Sengupta: 'আমি হয়তো শাঁখ বাজানোয় পারফেক্ট নই, কিন্তু...', কটাক্ষের প্রতিবাদে ঋতুপর্ণা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের বাইরে রয়েছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) তাই মেয়েদের রাত দখলের দিন পথে নামতে পারেননি তিনি। এমনকী সামিল হতে পারেননি টলিউডের মিছিলেও। এরই মাঝে শাঁখ বাজিয়ে প্রতীকি প্রতিবাদ জানাতে গিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল কটাক্ষের মুখে পড়েন অভিনেত্রী। এবার সেই সোশ্যাল মিডিয়াতেই কটাক্ষের জবাব দিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

আরও পড়ুন- Subhashree Ganguly: 'অনেক হয়েছে নোংরামি, অনেক করেছ পাপ', প্রতিবাদে কলম ধরলেন শুভশ্রী...

ঋতুপর্ণা লেখেন,'' যে ঘটনা কলকাতা বা সারা বিশ্বকে আলোড়িত করেছে এমন একটি ট্র্যাজেডিকে কেন্দ্র করে শঙ্খ বাজানো কোনও নাটক হতে পারে না। এই অপরাধের নৃশংসতা মেরুদন্ডে ঠাণ্ডা স্রোত বইয়ে দেয়। তা আপনার হোক বা আমার। বাড়িতে আমার নিজেরও একটা মেয়ে আছে। তাই যদি কেউ মনে করেন, যে আমার কান্না ভেজা চোখে, মেকআপ না করা লুকে শাঁখে ফুঁ দেওয়া নাটক ছিল, তাঁদের উদ্দেশ্যে বলি আমাদের সমাজে এই ধরনের নৃশংসতার বিরুদ্ধে এটা আমার যুদ্ধ ঘোষণা। যাঁরা মনে করেন যে, তাঁরা সহজেই পালিয়ে যেতে পারেন এবং এই প্রতিবাদগুলি শেষ পর্যন্ত হারিয়ে যাবে, আমি নিশ্চিত এইবার, আমরা এটাকে আর নীরবে নিভে যেতে দেব না। আমরা এখন যুদ্ধের পথে।

ভগবান শ্রীকৃষ্ণ যুদ্ধ শুরু করার সময় এবং শেষ করার জন্য শঙ্খ বাজাতেন। আমি একজন পেশাদার শঙ্খ বাদক নাও হতে পারি, এবং হ্যাঁ, আমি এটি বাজাতে পারফেক্ট নাও হতে পারি, আপনারা অনেকেই হয়তো ভালো শাঁখ বাজান তবে আমার উদ্দেশ্য ছিল কেবল কথায় নয় বরং কর্মের মাধ্যমে বলা যে এটা সত্যি একটা যুদ্ধ। ন্যায়বিচার না হওয়া পর্যন্ত আমরা এর শেষ দেখে ছাড়ব।

আরও পড়ুন- R G Kar Incident: গল্পে আরজি কর-কাণ্ডের ছায়া, বন্ধ প্রসেনজিত্‍-অনির্বাণের পুজোর ছবির শ্যুটিং!

আমি আজ এখানে কারণ আপনারা। ন্যায়বিচারের জন্য যুদ্ধের সময়, অন্য কোনও মহিলাকে নিয়ে উপহাস করা উচিত নয়। নারী হিসাবে, আমরা একসঙ্গে এই লড়াই লড়ব, আমরা কাউকে ছাড় দেব না। ন্যায় হবে এই যুদ্ধে আমাদের কান্না। এই সময়, আমরা লক্ষভ্রষ্ট হব না। আমাদের লড়াই কাউকে ছিনিয়ে নিয়ে যেতে দেব না। আমি আর ভিড়ের মুখ নই, আমিই ভিড় যারা বিচারের দাবিদার। আমরা অভয়া, অভয়ার পাশে থেকে অভয়ার অন্যায়কারীদের উপযুক্ত শাস্তি দেব। দেশের বাইরে থাকায় আমি আর্টিস্ট ফোরামের প্রতিবাদ মিছিলে যোগ দিতে পারছি না, কিন্তু মনে প্রাণে প্রত্যেক অংশগ্রহণকারী কণ্ঠের সঙ্গে উপস্থিত আছি! আমরা ন্যায়বিচার চাই যতক্ষণ না আমরা তা পাব ..আমরা লড়াই করব!!”

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.