Tollywood on Rampurhat Arson: রামপুরহাটকাণ্ডে সরব টলিউড, প্রতিবাদে ঋদ্ধি সেন-কমলেশ্বর মুখার্জি-রূপা গাঙ্গুলি

রামপুরহাট নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছে টলিউডের একাংশ। কেউ জানালেন ধিক্কার, কারোর শব্দে আফশোস, কেউ আবার রাস্তায় নেমে প্রতিবাদের ডাক দিয়েছেন। 

Updated By: Mar 23, 2022, 07:21 PM IST
Tollywood on Rampurhat Arson: রামপুরহাটকাণ্ডে সরব টলিউড, প্রতিবাদে ঋদ্ধি সেন-কমলেশ্বর মুখার্জি-রূপা গাঙ্গুলি

নিজস্ব প্রতিবেদন:রামপুরহাটকাণ্ডে(Rampurhat Arson) সোচ্চার গোটা দেশ। জ্বলছে বগটুই, উত্তাল রাজ্য রাজনীতি। সোমবার রাতে বগটুই গ্রামে তৃণমূলের উপপ্রধান ভাদু শেখকে লক্ষ্য করে বোমা ছুঁড়ে খুন করা হয়। ঘটনার পরই একাধিক বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। চলেছে ব্যাপক বোমাবাজি। স্থানীয়দের দাবি এই কাণ্ডে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ১০ জন। রামপুরহাট নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছে টলিউডের একাংশ। কেউ জানালেন ধিক্কার, কারোর শব্দে আফশোস, কেউ আবার রাস্তায় নেমে প্রতিবাদের ডাক দিয়েছেন। 

শাসকদলের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন ঋদ্ধি সেন(Riddhi Sen),'তৃণমূল কংগ্রেস বাংলায় সন্ত্রাসের একই রাস্তা অনুসরণ করছে, খুনের ব্যাখা দেওয়া, ভিন্নমতের কণ্ঠস্বরকে চূর্ণ করার এবং অর্থনীতির মেরুদণ্ড ভেঙে তাদের সাম্রাজ্য গড়ে তোলার পুরানো অভ্যাসকে অবলম্বন করছে। পার্থক্য শুধু এই যে তাদের পতন দ্রুত হচ্ছে এবং তাদের অন্তহীন লোভ তাদের নিজেদের তৈরি করা ব্যবস্থার মধ্যে একে অপরকে শেষ করার জন্য প্ররোচিত করছে, একটি সিস্টেম যা সমাজবিরোধী, গুন্ডা এবং মাফিয়াদের নেতৃত্বে চলে এবং তাদের উপর নির্ভরশীল। তাদের উদ্দেশ্য একটাই, অর্থনীতির মুখকে পদদলিত করা, যার ফলে একটা ব্যাপক লুটপাট সংস্কৃতি এবং গুন্ডামি চলছে, যার মধ্যে তারা তাদের নিজেদেরকেও রেহাই দিচ্ছে না। রামপুরহাটে বাংলার ইতিহাসে সবচেয়ে ভয়াবহ হিংসার ঘটনা ঘটেছে। শাসক দলের লজ্জা।'

কমলেশ্বর মুখোপাধ্যায়(Kamaleshwar Mukherjee) বলেন, 'আসলে এখন, শাসক দলের মন্ত্রী, সাংসদ, বিধায়ক, পৌর পিতা/মাতা, পঞ্চায়েতের নেতৃত্ব এমন কি, দলের পদ প্রার্থী, পরামর্শদাতা বা কোনো পদাধিকারী হলেও এতো বেহিসেবী টাকা-পয়সা, নাম, যশ, ক্ষমতা বা সুবিধার উপহার রয়েছে,যে শিশু-নারী-পুরুষ নির্বিশেষে নিজেদের লোককে আগুনে পুড়িয়ে দিতে বা ঘরছাড়া করতে আর কারো দ্বিধা কাজ করছে না ! যুক্তি-আবেগও পরাজিত। পুলিস প্রশাসন, সুশীল সমাজ বা জনমাধ্যমের ওপরেও সেই ক্ষমতার চাপ।  তাঁদের কাছে সুবিচার পাবার আশা করে ফল পাওয়া যাচ্ছে না। ঘৃণ্য পরিস্থিতি। এক্ষেত্রে, সংগঠিত প্রতিবাদই একমাত্র পথ। রাস্তা ছাড়া বাঁচার কোনো রাস্তা নেই।' অভিনেতা রূপা গঙ্গোপাধ্যায়(Roopa Ganguly) সোশ্যাল মিডিয়ায় লেখেন,'বলে কয়ে পুলিশ যায় হত্যাকারী ধরতে।' 

আরও পড়ুন: Koushik Sen on Rampurhat Arson: 'এই পরিবর্তন চাইনি', রামপুরহাটকাণ্ডে সরব কৌশিক সেন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.