Koushik Sen on Rampurhat Arson: 'এই পরিবর্তন চাইনি', রামপুরহাটকাণ্ডে সরব কৌশিক সেন

রামপুরহাটকাণ্ডে(Rampurhat Arson) উত্তাল রাজ্য রাজনীতি। অন্যদিকে মুখে কুলুপ এঁটেছেন 'বুদ্ধিজীবীরা'। এই প্রসঙ্গে মুখ খুললেন নাট্যব্যক্তিত্ব কৌশিক সেন(Koushik Sen)।

Updated By: Mar 23, 2022, 06:05 PM IST
Koushik Sen on Rampurhat Arson: 'এই পরিবর্তন চাইনি', রামপুরহাটকাণ্ডে সরব কৌশিক সেন

নিজস্ব প্রতিবেদন: বীরভূমের রামপুরহাটে (Rampurhat Arson) আগুনে পুড়ে ১০ জনের মৃত্যু। আর সেই মৃত্যুকে ঘিরেই এখন তোলপাড় রাজ্য রাজনীতি। সোমবার রাতে বগটুই গ্রামে তৃণমূলের উপপ্রধান ভাদু শেখকে লক্ষ্য করে বোমা ছুঁড়ে খুন করা হয়। ঘটনার পরই একাধিক বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। আরও অভিযোগ, রাতভর বোমাবাজি চলে। খুনের পরবর্তী অশান্তি, গন্ডগোলেই ১০ জনের মৃত্যু হয়। হাসপাতাল সূত্রে এমনটাই সামনে এসেছে। যদিও ডিজির বক্তব্য, মৃতের সংখ্যা ৮। এই ঘটনার পরিপ্রেক্ষিতে রামপুরহাট থানার OC এবং SDPO-কে ক্লোজ করা হয়েছে। এছাড়াও জ্ঞানবন্ত সিং, মিরাজ খালিদ এবং সঞ্জয় সিং-এর নেতৃত্বে SIT গঠন করা হয়েছে। 

রামপুরহাটকাণ্ডে উত্তাল রাজ্য রাজনীতি। অন্যদিকে মুখে কুলুপ এঁটেছেন 'বুদ্ধিজীবীরা'। এই প্রসঙ্গে মুখ খুললেন নাট্যব্যক্তিত্ব কৌশিক সেন(Koushik Sen)। এই পরিবর্তন কি কাঙ্খিত ছিল তাঁদের কাছে? জি ২৪ ঘণ্টার এক্সক্লুসিভ সাক্ষাৎকারে তিনি বলেন, আমরা একটা সময়ে সরব হয়েছিল তবে এই পরিবর্তন আমরা কখনই চাইনি। এটা নিয়ে বলতে কোনও দ্বিধা নেই। কিন্তু আমার ভাষাটা আমার ভাষাই হবে এটা বিজেপির বা সিপিএমের ভাষা হবে না। 

কতোটা দায়িত্বজ্ঞানহীন হলে অনুব্রত মন্ডলের মতো এক নেতা বলতে পারে যে টিভি ব্লাস্ট করে এই ঘটনা ঘটেছে। এখানে প্রশাসনিক ও রাজনৈতিক দুর্বলতাটা বেরিয়ে আসে। আমরা সবাই জানি খুনটা হয়েছে, তার পিছনে যতটা না আদর্শ রাজনীতি রয়েছে তাঁর থেকে বেশি রয়েছে ওখানকার অর্থনৈতিক চিত্রটা। এটা ভয়ঙ্কর আকার নিচ্ছে গোটা পশ্চিমবঙ্গ জুড়ে। প্রতিদিন খুনের ঘটনা ঘটছে। আর সেই ঘটনাগুলোর সঙ্গে জড়িয়ে পড়ছে মাফিয়া, গুণ্ডারা দুর্ভাগ্যবশত এর সঙ্গে জড়িয়ে পড়ছে প্রশাসনও। এটা দুশ্চিন্তার কারণ।

আরও পড়ুন: Rampurhat Arson: জ্বলছে বগটুই, 'নিরো' কবীর সুমন, কী প্রতিক্রিয়া অনীক দত্ত-কমলেশ্বর মুখোপাধ্যায়ের?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.