সাংহাই চলচ্চিত্র উৎসবে দেখানো হবে রানির 'হিচকি'

এদেশে সাফল্যের পর এবার সাংহাই ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হতে চলেছে রানি মুখোপাধ্যায়ের 'হিচকি'। চিনের সাংহাই ফিল্ম ফেস্টিভ্যালে ইতিমধ্যেই 'হিচকি' দেখানোর জন্য নির্বাচিত হয়েছে। ১৬ জুন চলচ্চিত্র উৎসব শুরুর দিনই 'হিচকি' প্রদর্শিত হবে বলে জানানো হয়েছে। এমনকি সিনেমাটি প্রদর্শিত হওয়ার পর দর্শকদের সঙ্গে সরাসরি কথা বললেন পরিচালক সিদ্ধার্থ পি মালহোত্রা।

Updated By: Jun 5, 2018, 06:52 PM IST
সাংহাই চলচ্চিত্র উৎসবে দেখানো হবে রানির 'হিচকি'

নিজস্ব প্রতিবেদন: এদেশে সাফল্যের পর এবার সাংহাই ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হতে চলেছে রানি মুখোপাধ্যায়ের 'হিচকি'। চিনের সাংহাই ফিল্ম ফেস্টিভ্যালে ইতিমধ্যেই 'হিচকি' দেখানোর জন্য নির্বাচিত হয়েছে। ১৬ জুন চলচ্চিত্র উৎসব শুরুর দিনই 'হিচকি' প্রদর্শিত হবে বলে জানানো হয়েছে। এমনকি সিনেমাটি প্রদর্শিত হওয়ার পর দর্শকদের সঙ্গে সরাসরি কথা বললেন পরিচালক সিদ্ধার্থ পি মালহোত্রা।

আরও পড়ুন-বিশ্ব পরিবেশ দিবস : উজবেকিস্তানে ভারতীয় দূতাবাসের অনুষ্ঠানে দেব

গত ২৩ মার্চ ভারতে মুক্তি পায় রানি মুখোপাধ্যায়ের হিচকি। ছবিটি দেখার পর চিত্রনাট্য এবং রানি মুখোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ দর্শকরা। ফিল্ম সমালোচক তরণ আদর্শ থেকেই অনেকেই রানির 'হিচকি'র প্রশংসা করেন। সাংহাই ফিল্ম ফেস্টিভ্যালে হিচকি দেখানোর কথাও টুইট করে জানান তরণ আদর্শ।

'হিচকি'তে 'টরেট সিন্ড্রোম' নামে এক নার্ভের সমস্যার কথা তুলে ধরা হয়েছে। দেখানো হয়েছে। কীভাবে এই সমস্যাকে জয় করে তাঁর শিক্ষিকা হওয়ার লক্ষ্যে অবিচল থাকেন নয়না মাথুর (রানি মুখার্জি)। তুলে ধরা হয়েছে একজন ভালো শিক্ষক কীভাবে ছাত্র-ছাত্রীদের জীবনকে বদলে দিতে পারে। আর এই বিষয়টিই দর্শকদের মনে সবথেকে বেশি দাগ কেটেছে।

আরও পড়ুন-প্লাস্টিক বর্জন করুন, আবেদনে সামিল বলি সেলেবরা

.