ডাঃ বিধানচন্দ্র রায়ের চরিত্রে অনির্বান, একইসঙ্গে বড়পর্দায় দুটি বায়োপিক

ডাঃ বিধানচন্দ্র রায়ের (Dr. Bidhan Chandra Roy) জীবনী কেন্দ্র করে ধুন্ধুমার টলিউডে (Tollywood)। জুলাই মাসে বিধানচন্দ্র রায়ের বায়োপিকের(Biopic) ঘোষণা করেছিলেন রাণা সরকার (Rana Sarkar)। এবার শোনা যাচ্ছে এসভিএফও(SVF) বিধানচন্দ্র রায়ের জীবনী নিয়ে ছবি তৈরি করছে। 

Updated By: Dec 16, 2021, 07:01 PM IST
ডাঃ বিধানচন্দ্র রায়ের চরিত্রে অনির্বান, একইসঙ্গে বড়পর্দায় দুটি বায়োপিক

নিজস্ব প্রতিবেদন: অনেকসময়ই একই বিষয়ে তৈরি হয়েছে একাধিক ছবি। কিছুদিন আগেই শোনা গিয়েছিল বিনয় বাদল দীনেশকে নিয়ে তৈরি হচ্ছে একাধিক ছবি। এবার সেই তালিকায় নতুন নাম ডাঃ বিধানচন্দ্র রায়(Dr. Bidhan Chandra Roy)। গত জুলাই মাসে প্রযোজক রাণা সরকার (Rana Sarkar) ঘোষণা করেছিলেন ডাঃ বিধানচন্দ্র রায়ের বায়োপিক তৈরি করবেন তিনি। এরপরই শোনা যাচ্ছে ডাঃ বিধানচন্দ্র রায়ের জীবনী নিয়েই ছবি তৈরি করতে চলেছে এসভিএফ(SVF)। দুটি ছবিই মুক্তি পাওয়ার কথা আগামী বছরে। 

বৃহস্পতিবার প্রযোজক রাণা সরকার জানিয়েছেন, 'বিধানচন্দ্র রায়ের প্রপার ও অথেনটিক বায়োপিক আমরা বানাচ্ছি। অনেকদিন আগেই ফেসবুকে তার আভাস দিয়েছিলাম। আমার আর সৃজিতের (Srijit Mukherji) এই ছবি করার কথা “লহ গৌরাঙ্গ” শেষ করার পর। আমাদের ভাবনায়, বিধান রায়ের চরিত্রে অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya) আর  কল্যাণী সরকারের চরিত্রে প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar)। শ্রীকান্তদা ও মণিদা আমাদের বন্ধু,তাই এই প্রজেক্ট নিয়ে SVF-এর সঙ্গে কোনো দ্বন্দ্ব নেই। বরং একটা প্রতিযোগিতা থাকুক কে কতটা বেশি মানুষের কাছে পৌঁছাতে পারে। এখন শুধু অপেক্ষা সৃজিত কবে সময় করে উঠতে পারে ওঁর ব্যস্ত সিডিউল থেকে, সেই মত আমরা প্ল্যান করব। সঙ্গে থাকুন।'

আরও পড়ুন: TRP List: টিআরপি তালিকায় রদবদল, অপরাজিত মিঠাই, অবনতি খুকুমণির

একই সঙ্গে একই বিষয়ে ছবি বানানো কি নেহাতই কাকতালীয়! এই প্রসঙ্গে জি ২৪ ঘণ্টা ডিজিটালকে প্রযোজক রাণা সরকার জানান,'এসভিএফ এখনও এই ছবির অফিসিয়াল ঘোষণা করেনি। তাঁরা ঘোষণা করলে অবস্যই এই বিষয়ে তাঁদের সঙ্গে কথা বলব। তবে এখনও কোনও কথা বলিনি। কারণ এখনও তাঁরা এই ছবি নিয়ে কোনও কথা বলেননি। আমরা পুরোদস্তুর বায়োপিক বানাব। অনির্বানকে কাস্ট করার ইচ্ছা তবে এখনও অবধি লুক টেস্টও হয়নি।'

অন্যদিকে শোনা যাচ্ছে, এসভিএশের ছবির মূল বিষয় হতে চলেছে বিধান চন্দ্র রায় এবং চিকিৎসক নীলরতন সরকারের মেয়ে কল্যাণী সরকারের প্রেম। এই ছবিতে উঠে আসবে নদিয়া জেলায় গড়ে ওঠা কল্যাণী উপনগরীর কথাও। তবে সেই ছবির পরিচালক কে, মুখ্য চরিত্রে কাকে দেখা যাবে ,সে কথা প্রযোজনা সংস্থা এখনও জানায়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.