বই পড়তে বসে 'ঠাটিয়ে থাপ্পড়' খেলেন অভিনেতা Rahul!

'নেহাত ক্ষমতা নেই,নাহলে নিষিদ্ধ ঘোষণা করতাম এই বই', মন্তব্য রাহুলের। 

Updated By: Aug 9, 2021, 04:36 PM IST
বই পড়তে বসে 'ঠাটিয়ে থাপ্পড়' খেলেন অভিনেতা Rahul!

নিজস্ব প্রতিবেদন: জনপ্রিয় ধারাবাহিক 'দেশের মাটি'র রাজা অর্থাৎ রাহুল অরুণোদয় ব্যানার্জি(Rahul Arunoday Banerjee) অভিনেতার পাশাপাশি একজন লেখক। ২০১৯ সালে আন্তর্জাতিক কলকাতা পুস্তকমেলায় প্রকাশিত হয় তাঁর লেখা বই 'কলোনি কল্লোলিনী'। অভিনয় ও লেখার পাশাপাশি বই পড়তেও ভালোবাসেন রাহুল। 

আরও পড়ুন: বিয়ের ৮ মাস পার, Goa-তে half yearly honeymoon-এ গৌরব-দেবলীনা

প্রায়দিনই অন্যান্য লেখক লেখিকার বই পড়ে, রাহুল সোশাল মিডিয়ায় সেই বইয়ের রিভিউ লেখেন। সোমবার সেরকমই এক পোস্টে তিনি জানান, সম্প্রতি শর্মিষ্ঠা ঘোষ মৌলিকের লেখা 'আত্মজ' পড়ে শেষ করলেন। পাশাপাশি ক্যাপশনে লিখেছেন, দীর্ঘ তিরিশ বছর সাহিত্যের সঙ্গে তাঁর প্রেম,গত তেরো বছরে লেখক হিসেবেও কিছুটা সুনাম হওয়ায় এখন অনেকেই বই পাঠান তাঁকে। যদিও তাঁর মতে,সেগুলির মধ্যে অনেকগুলোই পাঠযোগ্য নয়। তাই অনেক সময় দায়সারাভাবেই সেই বইগুলি পড়ে শেষ করেন তিনি।কিছুটা সেরকমভাবেই পড়া শুরু করেছিলেন এই বই| রাহুল লেখেন, 'কিন্তু ছোট্ট একরত্তি এই বই উঠতে দিল না!'লেখিকার সংযম,অদ্ভুত সাবলীল গতি এবং অনায়াস গদ্য,যা করায়ত্ত করা নেহাত সহজ নয়,মুগ্ধ করেছে তাঁকে।

তবে পড়তে পড়তে একটা সমস্যায় পড়েছেন রাহুল। তিনি লিখেছেন, 'সমস্যা বলতে এই থেকে থেকে গালের কাছটা জ্বলছিল,বহুদিন কেউ এভাবে ঠাটিয়ে থাপ্পড় মারেনি|পুরুষদের উদ্দেশ্যে বলছি প্রাপ্য থাপ্পড় খেতে অসুবিধে হলে খবরদার এই বই পড়বেন তো না বটেই,স্ত্রী/বান্ধবী কাউকে কিনে দেবেন না|এই যে আমরা এত  উদার,নিজের স্ত্রী/বান্ধবীকে এত স্বাধীনতা "দিয়েছি" বলে আত্মপ্রসাদ অনুভব করি,এই বই পড়লে ওদের যদি মাথা ঘুরে যায়?পারবেন সামলাতে?যদি জিজ্ঞেস করে "তুমি কোথাকার মাউন্টব্যাটেন হে?আমাকে স্বাধীনতা দেবার তুমি কে?"কি বিশ্রী হবে বলুন তো!' মজা করে বলেছেন,আমি আপাতত এই বই লুকিয়ে রাখছি|নেহাত ক্ষমতা নেই,নাহলে নিষিদ্ধ ঘোষণা করতাম।  

অভিনয়ের জগতে আপাতত ''দেশের মাটি'' মেগা সিরিয়ালে অভিনয় করছেন রাহুল। পাশাপাশি রাজর্ষির দে-র আগামী ছবি ''মায়ার খেলা''-তেও দেখা যাবে তাঁকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.