Kacher Manush: 'লোভী' দেবকে মারতে উদ্যত প্রসেনজিৎ!

 'জীবন কাহিনী' ছবির একটি দৃশ্যে দেখা যায়, অনুপ কুমারকে গঙ্গার জলে আত্মহত্যা করতে দেখে আটকেছিলেন বিকাশ রায়। পরে বলেছিলেন, আর কিছুদিন কষ্ট করে বেঁচে থেকে একটা জীবন বিমা করাতে, শুধু নমিনিটা তাঁর নামে করে যেতে হবে। যাতে অনুপ কুমারের মৃত্যুর পর সেই বিমার টাকা বিকাশ রায় পান। অর্থাৎ অনুপ কুমারের মৃত্যুতে নতুন জীবন পাবেন বিকাশ রায়। কথাটা বলার আগে বিকাশ রায় অনুপ কুমারের কাছে জেনে নিয়েছিলেন তাঁর কোনও আপনজন আছে কিনা? সেই বিষয়গুলিই যেন একটু অন্য মোড়কে ফিরে এল 'কাছের মানুষ' ছবির ট্রেলারে।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 26, 2022, 04:00 PM IST
Kacher Manush: 'লোভী' দেবকে মারতে উদ্যত প্রসেনজিৎ!

Prosenjit Chatterjee, Dev,  জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'তোমার মৃত্যু মানেই তো আমার জীবন', কথাটা 'জীবন কাহিনী' ছবিতে অনুপ কুমারকে বলেছিলেন বিকাশ রায়। আরও একবার সেই আইকনিক দৃশ্যেরই পুনরাবৃত্তি ঘটল। সৌজন্যে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব-এর কাছের মানুষের ট্রেলার। তবে শুধু 'জীবন কাহিনী' ছবির ওই দৃশ্যটিই নয়, পুরো ট্রেলার দেখলে বোঝা যাবে 'কাছের মানুষ' ছবিতে ফিরে এসেছে সেই জীবন বিমার কথা, আপনজনদের কথা। 'জীবন কাহিনী' ছবির একটি দৃশ্যে দেখা যায়, অনুপ কুমারকে গঙ্গার জলে আত্মহত্যা করতে দেখে আটকেছিলেন বিকাশ রায়। পরে বলেছিলেন, আর কিছুদিন কষ্ট করে বেঁচে থেকে একটা জীবন বিমা করাতে, শুধু নমিনিটা তাঁর নামে করে যেতে হবে। যাতে অনুপ কুমারের মৃত্যুর পর সেই বিমার টাকা বিকাশ রায় পান। অর্থাৎ অনুপ কুমারের মৃত্যুতে নতুন জীবন পাবেন বিকাশ রায়। কথাটা বলার আগে বিকাশ রায় অনুপ কুমারের কাছে জেনে নিয়েছিলেন তাঁর কোনও আপনজন আছে কিনা? সেই বিষয়গুলিই যেন একটু অন্য মোড়কে ফিরে এল 'কাছের মানুষ' ছবির ট্রেলারে।

ট্রেলারে দেখা যাচ্ছে, কুন্তল (দেব) কাছের মানুষ তাঁর মা (তুলিকা বসু) তাঁরই ভুলে শয্যাশায়ী। যেকারণে আত্মগ্লানি আর মনোকষ্টে ভুগছেন 'কুন্তল' দেব। অসুস্থ মা-কে জড়িয়ে ধরে দেবকে বলতে শোনা যায়, 'নিজে দোষ করলে নিজেকে শাস্তি দেওয়া যায়। কিন্তু ধরুন, কাছের মানুষ আপনার উপর অভিমান করে নিজেকে শাস্তি দিয়েছে তাহলে কি নিজেকে ক্ষমা করা যায়?' আর এরপরেই কুন্তলের জীবনে ধূমকেতুর মতো এসে হাজির হন জীবনবীমা কোম্পানিক এজেন্ট 'সুদর্শন' (প্রসেনজিৎ চট্টোপাধ্যায়)। কুন্তলের মৃত্যুর সঙ্গেই জড়িয়ে রয়েছে তাঁর ফায়দা। সেই এজেন্টই তাঁকে এটা বিশ্বাস করায়, 'গাড়ি গড়াতে যেমন চাকা লাগে, কলিযুগে বাঁচতে গেলে তেমন টাকা লাগে'। এখানেই শেষ নয়, এজেন্ট সুদর্শন তাঁকে বোঝায়, কুন্তলের মৃত্যুই একমাত্র তাঁর মায়ের জীবন মসৃণ করতে পারে। তাই তাঁকে মরতেই হবে। কিন্তু কীভাবে মরবেন কুন্তল? তারও নানান উপায় বাতলে দেন ওই এজেন্ট। তবে নাহ, শেষ অবধি তার কোনওটাই কাজ করে না। কুন্তলের জীবনে হঠাৎ এসে হাজির নতুন প্রেম ইশা সাহা। যে তাঁকে বোঝায়, 'শুধু টাকা থাকলেই ভালো থাকা যায় না, কাছের মানুষগুলোকেও লাগে।' এরপরই ধীরে ধীরে বদলে যায় কুন্তলের জীবন। 

আরও পড়ুন-আর বালকির 'চুপ', আত্মপ্রকাশ সুরকার বিগ বি-র

কিন্তু কী হবে জীবন বিমা কোম্পানির এজেন্ট 'সুদর্শন' প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের? সে কি সত্যিই কুন্তলের মৃত্যু চায়? নাকি এই ষড়যন্ত্রের পিছনে মুখোশের আড়ালে রয়েছে কোনও 'কাছের মানুষ'? এই সব প্রশ্নের উত্তর মিলবে আগামী ৩০ সেপ্টেম্বর। প্রসঙ্গত 'কাছের মানুষ' ছবির প্রযোজনাও করেছে দেবের প্রযোজনা সংস্থা দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স। ছবির পরিচালনা করেছেন পথিকৃৎ বসু। এবছরের শুরুর দিকে 'কাছের মানুষ'-এর পুরো টিমের সঙ্গে আলাপ করিয়েছিলেন দেব। এই ছবির সিনেমাটোগ্রাফি করেছেন মধুরা পালিত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.