Pathaan Box Office Collection: বক্স অফিসে সুনামি, ৫ দিনে ৫০০ কোটির ক্লাবে শাহরুখের ‘পাঠান’

Pathaan Box Office Collection:পাঠান ছবির হিন্দি ভার্সনটি ব্যবসা করেছে ২৭১ কোটি টাকা। তামিল ও তেলেগু ডাবিংয়ে এই ছবির আয় ৯.৭৫ কোটি টাকা। রবিবার এই ছবির টিকিট বিক্রি হয়েছে ৫৮ কোটির বেশি। ট্রেড অ্যানালিস্টরা ভেবেছিলেন, প্রথম পাঁচদিনেই এই ছবি ব্যবসা করে ফেলতে পারে ২০০ কোটি। কিন্তু ছবির মুক্তির সঙ্গে সঙ্গেই বোঝা যায়, সব রেকর্ড প্রায় ভেঙে দিতে বসেছে এই ছবি। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jan 30, 2023, 04:25 PM IST
Pathaan Box Office Collection: বক্স অফিসে সুনামি, ৫ দিনে ৫০০ কোটির ক্লাবে শাহরুখের ‘পাঠান’

Pathaan Box Office Collection, Shah Rukh Khan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বক্স অফিসে সুনামি ডেকে এনেছেন কিং খান। তাঁর রাজকীয় প্রত্যাবর্তনে কার্যত ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে বক্স অফিসে। মুক্তির পাঁচদিনে প্রায় প্রতিদিনই কোনও না কোনও রেকর্ড ভেঙেছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। সোমবার ছয়দিনে পা দিল এই ছবি। মাত্র ৫ দিনেই ৫০০ কোটির ক্লাবে নাম লিখিয়েছে এই ছবি। ৫ দিনে সারা বিশ্ব জুড়ে এই ছবির আয় ৫৪২ কোটি টাকা। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শের দাবি, এই ছবি ভারতে ব্যবসা করেছে ৩৩৫ কোটি ও ওভারসিজে ২০৭ কোটি টাকা।

পাঠান ছবির হিন্দি ভার্সনটি ব্যবসা করেছে ২৭১ কোটি টাকা। তামিল ও তেলেগু ডাবিংয়ে এই ছবির আয় ৯.৭৫ কোটি টাকা। রবিবার এই ছবির টিকিট বিক্রি হয়েছে ৫৮ কোটির বেশি। ট্রেড অ্যানালিস্টরা ভেবেছিলেন, প্রথম পাঁচদিনেই এই ছবি ব্যবসা করে ফেলতে পারে ২০০ কোটি। কিন্তু ছবির মুক্তির সঙ্গে সঙ্গেই বোঝা যায়, সব রেকর্ড প্রায় ভেঙে দিতে বসেছে এই ছবি। শুধু ভারতেই নয়, 'পাঠান' রীতিমতো বক্স-অফিসে কালেকশনের সুনামি এনেছে পৃথিবীর সিনেমাবাজার জুড়েই। শাহরুখ, দীপিকা ও জন আব্রাহামকে মুখ্য তিন চরিত্রে দেখা গেলেও এই ছবিতে যাঁর উপস্থিতি নজর কেড়েছে তিনি হলেন সলমান খান। দুই খানকে বড়পর্দায় দেখতেও পৌঁছে গিয়েছিলেন অনেকেই। আর তারই প্রভাব পড়েছে বড়পর্দায়। বিগত পাঁচদিনে ভারতে এই ছবির আয় যথাক্রমে বুধবার (৫৫ কোটি), বৃহস্পতিবার (৬৮ কোটি), শুক্রবার (৩৮ কোটি), শনিবার (৫১.৫০ কোটি) ও রবিবার (৫৮.৫০ কোটি)।

আরও পড়ুন- Kailash Kher: কেন শুধু হিন্দি গান? মঞ্চেই আক্রান্ত কৈলাশ খের...

প্রসঙ্গত, ছবি মুক্তির আগেই বেশ কয়েকটি রেকর্ড গড়ে 'পাঠান'। অনলাইন টিকিট বিক্রিতে ইতিহাস গড়েছে এই ছবি। অগ্রিম বুকিংয়ের পরিমাণ ছিল ২০ কোটি! সকাল ৬টার শো থেকে ঐতিহাসিক অগ্রিম বুকিং ভারতীয় সিনেমার বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে এই ছবি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি সারা দেশে ৩৫০০ স্ক্রিনে মুক্তি পায়। এই প্রথম কোনও হিন্দি ছবি একসঙ্গে ১০০টি দেশে মুক্তি পেল। বলতেই হয়, ৪ বছর পরে পর্দায় ফিরে স্রেফ ঝড় তুলে দিয়েছেন বলিউড কিং শাহরুখ খান। ইতোমধ্যেই বেশ কিছু সিনেমা হলের বাইরে বিক্ষোভ দেখিয়ে চলেছে বজরং পার্টির সদস্যরা। তবে সেই বিক্ষোভকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে বড়পর্দায় পাঠানের অ্যাকশনে ডুব দিয়েছে ভারত তথা সারা বিশ্বের শাহরুখপ্রেমীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.