Kailash Kher: কেন শুধু হিন্দি গান? মঞ্চেই আক্রান্ত কৈলাশ খের...

Kailash Kher: এদিনের অনুষ্ঠানে যখন গানে মেতেছেন কৈলাশ। ঠিক সেই সময়েই তাঁকে লক্ষ্য করে স্টেজের দিকে উড়ে আসে বোতল। কিন্তু তা কৈলাশের গায়ে লাগেনি, সেটি গিয়ে পড়ে গায়কের পিছনে। কিন্তু এই ঘটনায় বিরক্ত না হয়ে, নিজের গান চালিয়ে যান কৈলাশ খের।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jan 30, 2023, 03:33 PM IST
Kailash Kher: কেন শুধু হিন্দি গান? মঞ্চেই আক্রান্ত কৈলাশ খের...

Kailash Kher, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার কর্ণাটকের হাম্পিতে হেন্স্থার মুখে পড়েন সংগীত শিল্পী কৈলাশ খের। এদিন হাম্পিতে একটি কনসার্টে যান কৈলাশ। সেখানে তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে যে, শুধুমাত্র হিন্দি গান গাইছিলেন সংগীতশিল্পী। কন্নড় গান গাওয়ার অনুরোধ আসা সত্ত্বেও কৈলাশ গাননি, এমনটাই অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। এরমাঝেই রেগে যায় উপস্থিত জনতা। স্টেজে বোতল ছুঁড়তে থাকে উপস্থিত শ্রোতারা। হাম্পি উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে এই ঘটনা ঘটে বলে দাবি পুলিসের। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে স্থানীয় দুই ব্যক্তিকে। প্রদীপ (২২) ও সুরাহ (২১) এর বয়ান ইতোমধ্যেই রেকর্ড করেছে পুলিস।

এদিনের অনুষ্ঠানে যখন গানে মেতেছেন কৈলাশ। ঠিক সেই সময়েই তাঁকে লক্ষ্য করে স্টেজের দিকে উড়ে আসে বোতল। কিন্তু তা কৈলাশের গায়ে লাগেনি, সেটি গিয়ে পড়ে গায়কের পিছনে। কিন্তু এই ঘটনায় বিরক্ত না হয়ে, নিজের গান চালিয়ে যান কৈলাশ খের। তবে সঙ্গে সঙ্গেই জলে হাফ ভর্তি বোতলটি সরিয়ে দেন স্টেজের পাশে উপস্থিত অফিসিয়ালরা। উপস্থিত দর্শক শ্রোতাদের দাবি, কৈলাশকে বারংবার কন্নড় গানের অনুরোধ করছিল একদল শ্রোতা। কিন্তু শুরু থেকে তাঁর গাওয়া জনপ্রিয় হিন্দি গানই গাইছিলেন কৈলাশ খের। এই ঘটনাতেই চটে যায় একদল শ্রোতা। এরপরই দেখা যায় যে, স্টেজে উড়ে আসে একটি বোতল।

আরও পড়ুন- Sourav Chakraborty: ‘বাবা থাকলে সব থেকে খুশি হতেন…’

মঞ্চে গান গাওয়ার সময় কৈলাশ খেরকে উদ্দেশ্য করে বোতল ছোঁড়া হলেও এই ঘটনায় আহত হননি গায়ক। অল্পের জন্যই সেই বোতল গায়ে লাগেনি কৈলাশের। কিন্তু যদি লক্ষ্যভ্রষ্ট না হত তাহলে জোর আহত হতেন শিল্পী। এই হেনস্থার পরেও অবশ্য স্টেজ ছাড়েননি তিনি। উপস্থিত শ্রোতাদের জন্য গান গেয়ে গেছেন তিনি। কিন্তু মঞ্চে গায়কের এহেন অপমানে বিরক্ত সংগীত মহল। অন্যদিকে উপস্থিত শ্রোতাদের দাবি, বারংবার অনুরোধের পরেও কন্নড় গান না গাওয়ায় এই বিপত্তি। ইতোমধ্যেই গ্রেফতার হওয়া দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিস।

আরও পড়ুন- Antara Nandy: এ.আর.রহমানের সুরে গানের পর এবার অন্তরার প্রথম বাংলা গান...

তিনব্যাপী কর্ণাটকের হাম্পিতে চলছিল হাম্পি উৎসব। সেই উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে হাজির ছিলেন সংগীতশিল্পী কৈলাশ খের। গত শুক্রবার শুরু হয়েছিল এই উৎসব। এটি একটি বার্ষিক অনুষ্ঠান, যা প্রতিবছরই হাম্পিতে আয়োজন করে কর্ণাটক সরকার। বিজয়নগর সাম্রাজ্যের ঐতিহ্যবাহী এই অনুষ্ঠান বর্তমানে আয়োজন করে সরকার। সরকারি অনুষ্ঠানে শিল্পীর প্রতি এই ব্যবহার নিয়ে ও শিল্পীর নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.