Parambrata-Paoli: মিলেমিশে একাকার পরমব্রতর অতীত ও পাওলির বর্তমান, একসঙ্গে নয়া জার্নি দুই তারকার...

Parambrata-Paoli: রঞ্জনের দাবি, সে এসেছে পৃথিবীকে ভবিষ্যতের এক ভয়াবহ পরিস্থিতি থেকে বাঁচাতে। স্বভাবতই নন্দিনীর বিশ্বাস হয় না। রঞ্জন আপ্রাণ চেষ্টা করে নন্দিনীকে তার কথা বিশ্বাস করানোর। রঞ্জন একথাও বলে যে পৃথিবীকে আসলে বাঁচাতে পারে নন্দিনী। দুজনের তর্ক, মতবিরোধ, দ্বিধা, দ্বন্দ্ব মিশে গেছে...

Updated By: Feb 2, 2023, 09:06 PM IST
Parambrata-Paoli: মিলেমিশে একাকার পরমব্রতর অতীত ও পাওলির বর্তমান, একসঙ্গে নয়া জার্নি দুই তারকার...

Parambrata Chatterjee, Paoli Dam, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাল ২০৬৩। ৪০ বছর পরের পৃথিবী কেমন, আজ ২০২৩-এ দাঁড়িয়ে সে ধারণা করা কি সম্ভব?  কেমন হবে সেই জীবন,  সময়,  মানুষ, সম্পর্ক, অনুভূতি,  প্রেম-ভালবাসা,  পোশাক,  ভাষা বা প্রযুক্তি?  রঞ্জন চ্যাটার্জী নামের এক আগন্তুক, মনোরোগ বিশেষজ্ঞ ডঃ নন্দিনী মিত্রকে এসে বলল যে সে ২০৬৩ থেকে এসেছে। এটা কি সম্পূর্ণ আজগুবি একটা গল্প নাকি রঞ্জন মানসিক বিকারগ্রস্ত? ২০৬৩ থেকে টাইম-ট্রাভেল করে ২০২৩-এ আসা কি আদৌ সম্ভব? রঞ্জনের দাবি, সে এসেছে পৃথিবীকে ভবিষ্যতের এক ভয়াবহ পরিস্থিতি থেকে বাঁচাতে। স্বভাবতই নন্দিনীর বিশ্বাস হয় না। রঞ্জন আপ্রাণ চেষ্টা করে নন্দিনীকে তার কথা বিশ্বাস করানোর। রঞ্জন একথাও বলে যে পৃথিবীকে আসলে বাঁচাতে পারে নন্দিনী। দুজনের তর্ক, মতবিরোধ, দ্বিধা, দ্বন্দ্ব মেশানো সেই কথপোকথনই হল দশ এপিসোডের এই কল্প-বিজ্ঞান-মিস্ট্রি-থ্রিলার অডিও সিরিজ, ‘2063 থেকে এসেছি’।  

আরও পড়ুন- Prosenjit Chatterjee Daughter: প্রসেনজিৎকন্যা প্রেরণা, সৌন্দর্যে টেক্কা দিতে পারেন যেকোনও নায়িকাকে...

নন্দিনীর সঙ্গে সঙ্গে আমরাও ঢুকে যাই রঞ্জনের পৃথিবীতে। সে এক সম্পূর্ণ অন্য জগত; আমাদের বর্তমান থেকে একদম আলাদা কিন্তু কোথাও গিয়ে বর্তমান, ভবিষ্যৎ এমন কি অতীত সব টাইম-লাইন মিশে যায় এক অত্যাশ্চর্য প্লটের মায়াজালে। কিন্তু রঞ্জন কে? সে কী চায়?  যত কথা এগোয় ততই রঞ্জন বলতে থাকে মারাত্মক কিছু কথা। এক ভয়াবহ প্যানডেমিকের প্রকোপে ভবিষ্যতে মানব সভ্যতা সম্পূর্ণ শেষ হয়ে যাওয়ার মুখে - ঠিক এরকম একটা সংকটময় সময় থেকে টাইম-ট্রাভেল করে ২০২৩ সালে এসেছে রঞ্জন, পৃথিবীকে বাঁচাতে। রঞ্জন বিভিন্ন ভাবে প্রমাণ করতে থাকে যে সে ভবিষ্যৎ থেকেই এসেছে।  কি করবে নন্দিনী?  বিশ্বাস করবে রঞ্জনের কথা?  নাকি তাকে মানসিক রোগী ভেবে চিকিৎসা করবে?  যদিও নন্দিনী জানে না যে, তার জন্যে আরো কি কি ভয়ংকর সারপ্রাইজ অপেক্ষা করে আছে । গল্প যত এগোয় ততই আমরা ঢুকে পড়ি কল্প-বিজ্ঞানের জগৎ ছাপিয়ে রোমহর্ষক রহস্য-রোমাঞ্চের আখ্যানে । পদে পদে অপেক্ষা করে থাকে কাহিনীর সব সাংঘাতিক মোচড়; গল্প বাঁক নেয় প্রতি মুহূর্তে । কিন্তু এ গল্প কি আসলে কল্প-বিজ্ঞান, রহস্য-রোমাঞ্চ নাকি মানুষের সম্পর্কের গল্প; ভালবাসার গল্প?

আরও পড়ুন- Pori Moni: রাজ্যর অন্নপ্রাশন! ছেলের জন্য বিশেষ উপহার রাজ-পরীর...

স্প্যানিশ লেখক হুলিও রোহাসের ক্যাসো সিক্সটি থ্রি অর্থাৎ কেস সিক্সটি থ্রি গল্প অবলম্বনে স্পটিফাই অরিজিনাল  ছড়িয়ে পড়েছে সারা পৃথিবী জুড়ে;  দেশ, ভাষা, সমাজ, সংস্কৃতির বেড়াজাল টপকে।  হলিউডে স্পটিফাই তৈরি করেছে এই সিরিজ, যার মুখ্য ভূমিকায় অস্কারজয়ী অভিনেত্রী জুলিয়েন মুর ও অস্কার আইস্যাক। হিন্দি সিরিজ  ভাইরাস ২০৬২ তে অভিনয় করেছেন রিচা চাড্ডা ও আলি ফজল। বাংলা সংস্করণ “2063 থেকে এসেছি”-র মুখ্য ভূমিকায় পরমব্রত চট্টোপাধ্যায় ও পাওলি দাম। এছাড়াও বিশেষ কিছু চরিত্রে আছেন কমলেশ্বর মুখোপাধ্যায়, চিত্রাঙ্গদা শতরূপা ও কল্পন মিত্র। অডিয়ো সিরিজটির বঙ্গানুবাদ, চিত্রনাট্য ও পরিচালনার দায়িত্বে উৎসব মুখোপাধ্যায়। শব্দ-বিন্যাসে রয়েছেন তীর্থঙ্কর মজুমদার এবং প্রযোজক র স্টক মোশন পিকচার্স ।  শুধু অডিওর প্ল্যাটফর্ম একটা নতুন মিডিয়াম আবার পুরনো  দিনের রেডিও শোনার অভ্যাসের একটা নতুন ধারাও বটে। এখানে পরমব্রত চট্টোপাধ্যায় ও পাওলি দামের মত সিনেমা-ওয়েব সিরিজের নামী অভিনেতাদের উপস্থিতি ও কণ্ঠাভিনয় এই মাধ্যমে একটা নতুন উত্তেজনা তৈরি করবে এবং পডকাস্টের দুনিয়ায় এক নতুন মাত্রা আনবে বলেই মনে করছেন নির্মাতারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.