বলিউডি ছবি থেকে নিষেধাজ্ঞা তুলে নিল পাকিস্তান

মুখ থুবড়ে পড়েছে ব্যবসা। মাছি তাড়াচ্ছে থিয়েটার হলগুলি। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে অবশেষে বলিউডি ছবি প্রদর্শনের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিল পাকিস্তান। ৪ মাস পর নিষেধাজ্ঞা উঠল বলিউডি ছবি থেকে।

Updated By: Jan 18, 2017, 01:46 PM IST
বলিউডি ছবি থেকে নিষেধাজ্ঞা তুলে নিল পাকিস্তান

ওয়েব ডেস্ক : মুখ থুবড়ে পড়েছে ব্যবসা। মাছি তাড়াচ্ছে থিয়েটার হলগুলি। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে অবশেষে বলিউডি ছবি প্রদর্শনের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিল পাকিস্তান। ৪ মাস পর নিষেধাজ্ঞা উঠল বলিউডি ছবি থেকে।

ঘটনা পরম্পরার সূত্রপাত উরি হামলাকে কেন্দ্র করে। উরি হামলায় ১৯ জন ভারতীয় জওয়ানের মৃত্যু। বদলায় পাক ভূখণ্ডে ভারতের সার্জিক্যাল স্ট্রাইক। পাক শিল্পীদের ভারত ছাড়ার উপর ফতোয়া জারি। বলিউডি ছবিতে পাক শিল্পীদের ব্যবহারের উপ নিষেধাজ্ঞা জারি। আর তারপরই পাকিস্তানে বলিউডি ছবি প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা আরোপ। দুদেশের কূটনৈতিক সম্পর্ক তলানিতে গিয়ে পৌঁছায়।

কিন্তু, পাক প্রশাসনের এহেন সিদ্ধান্ত পেটে কিল পড়ে সেদেশের মানুষেরই। বলিউড ও হলিউড ছবির ব্যবসা করেই ৭০ শতাংশ আয় করে পাকিস্তানি হলগুলি। পাকিস্তানবাসীর মধ্যে বলিউডের ছবি, নায়ক-নায়িকাদের জনপ্রিয়তা মারাত্মক। ফলে ছবি প্রদর্শন বন্ধ হওয়ায় মুখ থুবড়ে পড়ে গোটা ব্যবসা। শেষমেষ পরিস্থিতি বিচারে ফের পাক মাটিতে খুলে গেল বলিউডের দরজা।

আরও পড়ুন, খুঁজে পাওয়ার আগেই খোঁজা শেষ হল MH370-র

.