ক্যান্সারের কাছে হার না মানার মন্ত্র শেখালেন তাহিরা, পোস্ট করলেন বিশেষ ছবি

 পোস্ট করেছেন লেখিকা তথা অভিনেতা আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপ। 

Updated By: Feb 4, 2019, 05:18 PM IST
ক্যান্সারের কাছে হার না মানার মন্ত্র শেখালেন তাহিরা, পোস্ট করলেন বিশেষ ছবি

নিজস্ব প্রতিবেদন: উন্মুক্ত পিঠ, তার মধ্যে কান্সারের ক্ষত স্পষ্ট। ৪ ফেব্রুয়ারি বিশ্ব ক্যান্সার দিবসকে নিজের দিন দাবি করে এমনই একটি ছবি পোস্ট করেছেন লেখিকা তথা অভিনেতা আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপ। 

ছবি পোস্ট করে তাহিরা লিখেছেন, '' আজ বিশ্ব ক্যান্সার দিবস। আশা করি আজকের দিনটা আমার মতোই সকল ক্যান্সার আক্রান্তরাই দ্বিধাহীন চিত্তে এই দিনটা সেলিব্রেট করবেন। ক্যান্সারকে নিয়ে সমস্তরকম কুসংস্কার, ভয় যেন দূর করতে পারি। সকলের মধ্যে যেন ক্যান্সার নিয়ে সচেতনতা প্রসার করা যায়। যাই হোক না কেন, আমরা যেন নিজেদের নিজেরা ভালোবাসতে পারি। আমি আমার সমস্ত ভয়কে জয় করেছি। পৃথিবীতে কেউই এক্কেবারে পারফেক্ট নয়। এই ক্ষত আমার কাছে অহংকার। তাই নিজে ঠিক যেমন, নিজেকে সেভাবেই গ্রহণ করার মধ্যেই লুকিয়ে আসল আনন্দ। এটা আমার কাছে খুবই কঠিন। এই ছবিটা আমার সকলের সঙ্গে শেয়ার করার অর্থ ক্যান্সারকে সেলিব্রেট করা নয়, ক্যান্সারের সঙ্গে লড়াইকে সেলিব্রেট করা। ''

আরও পড়ুন-গান গাইতে গিয়ে অভব্যতার শিকার, পুলিসের দ্বারস্থ ইমন

তাহিরার কথায়, হেরে যাওয়া নয়, অপরাজয়ের মধ্যেই রয়েছে আসল আনন্দ, হেরে যাওয়া নয়, হাল ছেড়ে দেওয়া নয়, জেতার থেকেও লড়াই করার মধ্যেই। এটাই জীবনের চ্যালেঞ্জ। অনেক সময় দেওয়াল হয়তবা পিঠও ঠেকে যায়। আমরা পিছিয়ে যাই, তবে জরুরী হল আমরা অনন্ত এক কদম, কিংবা হাফ কদম হলেও যেন এগিয়ে যাওয়ার চেষ্টা করি। 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 

 

আরও পড়ুন-ক্যান্সারের চিকিৎসার মধ্যে শুটিং শুরু করে আবেগে ভাসলেন সোনালি

এইভাবেই বিশ্ব ক্যান্সার দিবসে সকলকে জীবনের কঠিন সময়েও হারতে না শেখার মন্ত্র শেখালেন লেখিকা তথা অভিনেতা আয়ুষ্মা খুরানার স্ত্রী তাহির কাশ্যপ। দুদিন আগেই ল্যাকমে ফ্যাশান উইকের র‍্যাম্পে হাঁটতে দেখা গেছে তাহিরাকে। কেমোর জন্য মাথা ন্যারা করতে হয়েছে। শরীরে ছুরি-কাঁচি চলেছে, তাতেও দ্বিধা করেননি তাহিরা।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

am PST

প্রসঙ্গত, তাহিরা কশ্যপ স্তন ক্যান্সারে আক্রান্ত হন। তবে আপাতত তিনি বেশকিছুটা সুস্থ রয়েছেন বলেই খবর। বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে টুইট করেছেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিকর। তিনি কোলন ক্যান্সারে আক্রান্ত বলে খবর। দিল্লির এইএমস-এ চিকিৎসা চলছে তাঁর। বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে মনোহর পারিকর লিখেছেন, '' মানুষের মনই অনেক রোগ জয় করে নিতে পারে।''

বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষ্যে টুইট করে নিজের ক্যান্সারের সঙ্গে লড়াই করার কথা জানিয়েছেন অভিনেত্রী সোনালি বেন্দ্রে।

আরও পড়ুন-‘দেখি কীভাবে তুই বের হবি এখান থেকে’ কৃষ্ণনগরে বন্ধ গাড়িতে হুমকি ইমনকে

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

তাহিরা, সোনালিদের ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের কথায় যেকোনও ক্যান্সার আক্রান্তদের কাছেই অনুপ্রেরণা হয়ে উঠতে পারে। 

আরও পড়ুন-বলিউডে #MeToo ঝড়, শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার সলমন

.