শোলের রিমেক বানানোর খেসারত: 'আগ'-এর জ্বালায় ১০ লক্ষ টাকা জরিমানা রামুর

এমনিতেই শোলের রিমেক করে কম মুখ পোড়েনি রাম গোপাল ভার্মার। বক্স অফিসের রিপোর্ট কার্ডে গোল্লাতো পেয়েই ছিলেন, এক কথায় তাঁর 'রাম গোপাল ভার্মা কি আগ' বোধহয় ঐতিহাসিকভাবে ভারতীয় সিনেমার হাসির খোরাক হয়েই মনে থেকে যাবে। এবার আবার গোদের উপর বিষ ফোঁড়া। ১৯৭৫ সালের ব্লকবাস্টার রিমেক করার জেরে এবার অতিরিক্ত গাঁটের কড়ি খসাতে হচ্ছে তাঁকে। রমেশ সিপ্পির শোলের এক্সক্লুসিভ কপিরাইটকে লঙ্ঘিত করার অপরাধে তাঁকে ১০ লক্ষ টাকা জরিমানার সাজা শোনাল দিল্লি হাইকোর্ট। 

Updated By: Sep 1, 2015, 11:10 AM IST
শোলের রিমেক বানানোর খেসারত: 'আগ'-এর জ্বালায় ১০ লক্ষ টাকা জরিমানা রামুর

ওয়েব ডেস্ক: এমনিতেই শোলের রিমেক করে কম মুখ পোড়েনি রাম গোপাল ভার্মার। বক্স অফিসের রিপোর্ট কার্ডে গোল্লাতো পেয়েই ছিলেন, এক কথায় তাঁর 'রাম গোপাল ভার্মা কি আগ' বোধহয় ঐতিহাসিকভাবে ভারতীয় সিনেমার হাসির খোরাক হয়েই মনে থেকে যাবে। এবার আবার গোদের উপর বিষ ফোঁড়া। ১৯৭৫ সালের ব্লকবাস্টার রিমেক করার জেরে এবার অতিরিক্ত গাঁটের কড়ি খসাতে হচ্ছে তাঁকে। রমেশ সিপ্পির শোলের এক্সক্লুসিভ কপিরাইটকে লঙ্ঘিত করার অপরাধে তাঁকে ১০ লক্ষ টাকা জরিমানার সাজা শোনাল দিল্লি হাইকোর্ট। 
 
বিচারপতি মনমোহন সিং রায় ঘোষণার সময় জানিয়েছেন 'সত্য'র পরিচালক ও অনান্যরা, যাঁরা 'রাম গোপাল ভার্মা কি আগা' তৈরির সঙ্গে জড়িত তাঁরা প্রত্যেকেই ইচ্ছাকৃত ভাবে কপিরাইটের অধিকার ভঙ্গ করেছেন।  

শোলের প্রযোজক বিজয় সিপ্পি ও জিপি সিপ্পির পুত্র এবং  নাতি সাসচা সিপ্পি কপিরাইট অধিকার লঙ্ঘনের অভিযোগ এনে হাইকোর্টে রামুর বিরুদ্ধে মামলা করেন। 

সেই মামলার রায়েই রাম গোপাল ভার্মার বিরুদ্ধে জরিমানার আদেশ জারি করা হল।  

.